1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁও-ইসলামপুরে ১০ বছর ধরে বসত‌ভিটা জবর দখল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গুইমারাতে ২ দিনব্যাপী বাল্যবিবাহ নিরোধ প্রশিক্ষণ অনুষ্ঠিত চট্টগ্রামে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমান স্মরণে দোয়া মাহফিল সাতকানিয়ায় পরোয়ানাভুক্ত আসামিসহ ৭ আসামি গ্রেফতার সাতকানিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ ১ মাদকব্যবসায়ী গ্রেফতার কুমিল্লার মনোহরগন্জ দক্ষিণ ইসলামি যুব আন্দোলনের পরিচিতি সভা ও শপথ অনুষ্ঠান রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল সাতকানিয়ায় আমিলাইষ ফুটবল ফুটসাল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রজন্ম মীরসরাইয়ে উদ্যোগে ৩০ নারী উদ্যোক্তার মাঝে সেলাই মেশিন বিতরণ ঠাকুরগাঁওয়ে জামাইকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় শাশুড়ি আটক

ঈদগাঁও-ইসলামপুরে ১০ বছর ধরে বসত‌ভিটা জবর দখল

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ১৮ বার

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড খাঁন ঘোনা এলাকায় বৃ‌দ্ধে‌র বসত ভিটা জবর দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

অভিযোগে জানা গেছে বিগত এক দশক ধরে ইউ‌নিয়‌নের খাঁন ঘোনার বৃদ্ধ ‌মোঃ হো‌সে‌নের পুত্র প্রবাসী নুরুল আলম, ছৈয়দ নুর না‌মের দু’ভাই বা‌ড়ি করার জন‌্য ৯৬ কড়া জমি ক্রয় করেন একই এলাকার মৌলানা আব্দুল গ‌নি ও আবু বক্ক‌রের ওয়া‌রিশ‌ থেকে।

ক্রয়কৃত জমির উত্তর পাশে সীমানা নি‌য়ে বি‌রোধ সৃ‌ষ্টি ক‌রে জোর পূর্বক দখল ক‌রেছেন একই গ্রামের আব্দু শুক্কু‌রের পুত্র ফি‌রোজ ও শাহাজান।

অন‌্যদি‌কে বসতভিটার উত্তর-পুর্ব পাশে ৩০ কড়া জমি ভুয়া খ‌তিয়ান সৃজন ক‌রে জোর পূবর্ক ঘেরাবেড়া দিয়ে দখলে রয়েছে মোহাম্মদ ইসলামের পুত্র জুবা‌ইরুল ইসলাম ও ‌মোঃ জুয়েল।

বসতভিটার মালিক ছৈয়দ নুরের মতে আদাল‌তে তা‌দের দখলকৃত জমির খ‌তিয়ান‌টি ভুয়া প্রমা‌নিত হ‌য়েছে। এমনকি আমার পিতা মোঃ হো‌সে‌নের না‌মে নতুনভা‌বে খ‌তিয়ান সৃজন হ‌লেও প্রায় ৪০ কড়া বসতভিটার জমি দীর্ঘ ১০ বছর ধরে জোর পূর্বক দখলে রেখেছে অভিযুক্তরা।

বিগত ক’মাস ধরে বি‌ভিন্ন দফে বিচার শা‌লি‌সের বৈঠক করা হ‌লেও দাখলবাজরা নানা তালবাহানা করে ভয় ভী‌তি দে‌খি‌য়ে শালিশী বৈঠকে বসেন না।

এমনকি এ ঘটনায় ঈদগাঁও থানায় অ‌ভি‌যোগ করা হ‌লেও অধ্যবদি কোন সুরাহা মেলেনি। অ‌ভি‌যুক্তরা বিভিন্ন মাধ‌্যমে শালিশি বৈঠক ও প্রশাসনকে ম‌্যানেজ করে সময় ক্ষেপন করেন।

জানতে চাইলে ঐ ওয়ার্ডের ইউপি মেম্বার কবির আহমদ ও সমাজ‌ সেবক হারুনুর র‌শিদ কয়েক দফে বৈঠকের কথা স্বীকার করে বলেন বাদী-বিবাদীর অসহযোগিতার কারনে মুলত শালিশী বৈঠক হয়নি। তারপরও স্থানীয়ভা‌বে বৈঠ‌কের মাধ‌্যমে সমাধান করার জন‌্য চেষ্টা চালিয়ে যাব।

অভিযুক্ত ফিরোজ আহমদ বলেন, বৈঠকে বসতে আমাদের কোন বাঁধা নেই। উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে শালিশকাররা যে সমাধান দিবেন তা আমরা মাথা পেতে নেব।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে তদন্তের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হবে বলে জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম