1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরার গুরুত্বপূর্ণ রাস্তা চলাচলের অনুপযোগী! দ্রুত পাঁকাকরণের দাবি এলাকাবাসীর। - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আসার নির্দেশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ায় ১ জন যুবক আটক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ার চেষ্টা, যুবকের ৭ দিনের কারাদণ্ড ! নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩ হারুনুর রশিদ শেরপুর প্রতিনিধি: চৌদ্দগ্রামে নিজঘরে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত নবীগঞ্জে ১০টি হারভেস্টার মেশিন বিতরণ অনুষ্ঠান॥ আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি তাই তাদের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছি — কেয়া চৌধুরী অনুমোদন ছাড়াই চলছে সৈয়দপুরে পুকুর খনন, দেখেও নির্বিকার প্রশাসন চৌদ্দগ্রামে হারল্যান স্টোর এর উদ্বোধন করলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এমপি কেন্দ্রীয় শহিদ-মিনার অযত্ন-অবহেলার শিকার রক্ষণাবেক্ষণে স্থায়ী লোক নিয়োগের দাবী। — এমএ বার্নিক ঠাকুরগাঁওয়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

মাগুরার গুরুত্বপূর্ণ রাস্তা চলাচলের অনুপযোগী! দ্রুত পাঁকাকরণের দাবি এলাকাবাসীর।

মোঃ সাইফুল্লাহ;
  • আপডেট টাইম : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১৪৬ বার

মাগুরা শ্রীপুরের সব্দালপুর ইউনিয়নের নোহাটা গ্রামের অতিগুরুত্বপূর্ণ কাঁচা রাস্তাটি নানাবিধ কারণে বর্তমানে চলাচলের জন্য একেবারেই অনুপযোগী। মনে হয় দেখার কেউ নেই!!
রাস্তাটি এলাকার সর্বস্তরের জনগণের জন্য অতি গুরুত্বপূর্ন হওয়ায় দ্রুত পাঁকাকরণের দাবি জানিয়েছেন ভূক্তভোগি সকল কৃষকসহ এলাকাবাসি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সব্দালপুর বাজার থেকে নোহাটা দক্ষিন পাড়া বদিয়ার শেখের বাড়ি পর্যন্ত রাস্তাটি পাঁকা হলেও সেখান থেকে গজারিয়া বিল পর্যন্ত প্রায় ৬শ মিটার রাস্তা কাঁচা। দীর্ঘদিন ধরে কাঁচা রাস্তার দু’পাশে ইসমাইল মোল্লা, ইব্রাহিম মোল্লাও সাজ্জাদ সহ বেশ কয়েকজন দীর্ঘধরে বসবাস করে আসছেন। বর্ষা মৌসুমে কর্দমাক্ত রাস্তার দু’পাশের বসতি সহ জনসাধারণের চলাচলে দূর্ভোগের শেষ থাকে না। সব্দালপুর, নোহাটা, আমতৈল সহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের কৃষকের মাঠের ফসল বহনের জন্য এ রাস্তাটি ব্যবহার করে থাকে। এছাড়াও অনেক কৃষককে দেখা গেছে ফসলের ভারি বোঝা মাথায় নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিতে।

নোহাটা গ্রামের সাব্বির হোসেন মোল্যা বলেন, উপজেলার বিভিন্ন এলাকার রাস্তা পাঁকা হলেও গুরুত্বপূর্ন এই রাস্তাটি অদৃশ্য কারণে কাঁচায় বন্ধি হয়ে রয়েছে। এলাকাবাসির দূর্ভোগ লাঘবে এবং কৃষকের অনেক কষ্টে ফলানো ফসল ঘরে তুলতে এ রাস্তাটি পাঁকাকরণের জন্য আমি জোর দাবি জানাচ্ছি।
নোহাটা গ্রামের কৃষক হান্নান মোল্যা বলেন, বর্ষা কালে এ রাস্তায় চলাচলের কোন উপায় থাকে না। এখন মাঠ থেকে পাট বহনের জন্য গাড়ি প্রতি ৭ শ থেকে ১ হাজার টাকা গুণতে হচ্ছে। পাট কত টাকায় বা বিক্রি হবে? হ্যাম্বা হলি আমরা চাষি গৃহস্ত বাঁচপো কি করে? রাস্তাটি পাঁকা হলি আমরা একটু বাঁচতাম।

সংশ্লিষ্ঠ ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য ওসিয়ার রহমান বাবু বলেন, বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় আধুনিকতার ছোঁয়া লাগলেও আমরা অনেকটাই বঞ্চিত। রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। রাস্তাটির অবস্হা খারাপ হওয়ায় কৃষকের মাঠ থেকে ফসল বাড়ি পর্যন্ত পৌঁছাতে অনেক খরচ গুণতে হয়। দ্রুত রাস্তাটি পাঁকা করা হোক, যদি পাঁকা করা সম্ভব নাও হয়, ইটের সলিং হলেও অন্তত কৃষক সহ এলাকাবাসির অনেকটাই উপকার হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম