1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ ও দখল চেষ্টা - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

আশুলিয়ায় রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ ও দখল চেষ্টা

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৭ বার

আশুলিয়ায় জন সাধারনের চলাচলের রাস্তা বন্ধ করে চলছে নির্মাণ ও দখলের চেষ্টা।
আশুলিয়ার বুড়ির বাজার রোডের পাশে ভেনেছা ফ্যাক্টরির পাশ দিয়ে চলাচলের রাস্তাটি নির্মাণ ও দখলের অভিযোগ উঠেছে ওই এলাকার মানিক হাজী নামে এক ব্যাক্তির বিরুদ্ধে।

জানাযায়, ওই এলাকায় বসবাসরত স্হানীয় বাসিন্দাসহ জনসাধারণের চলাচলের গুরুত্বপূর্ণ এ রাস্তাটি দখল করে নির্মান কাজ চালাচ্ছেন জনৈক মানিক হাজী। আশেপাশের বেশ কয়েকটি বাড়ি ও প্লটের মালিক হওয়ায় তিনি সদ্য একটি ফ্যাক্টরি নির্মান কাজের জন্য অভ্যান্তরিন এ সড়কটি দখল করে বাশেরঁ বেড়া দিয়ে দিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছে।
তিনি ঐ রাস্তায় কয়েকটি স্থানে বড় বড় আকারে গর্ত করে এবং কিছু কিছু স্থানে নির্মানে ব্যবহারিত ইট ও রড ফেলে রেখে মানুষ চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।
এ ব্যাপারে মানিক হাজীর কাছে জানতে চাইলে তিনি জানান, রাস্তার পাশে আমার একটি ফ্যাক্টরির নির্মান কাজ চলছে তাই রাস্তাটি বন্ধ রেখেছি। আশে পাশের সব বাড়িই আমার ‘তাই কারো সমস্যা হওয়ার কথা না। তিনি আরো, বলেন রাস্তার পাশে আমার ফ্যাক্টরির নির্মাণ চলছে এখন কাজ চলা অবস্থায় যদি কেহ আহত বা নিহত হতে পারে এ শংকার কারণে আমি রাস্তাটি বন্ধ রেখেছি। আপনারা (সাংবাদিকরা) দায়িত্ব নেন কোন দুর্ঘটনা ঘটবে না তবে এখনি রাস্তা খুলে দেব।
অন্যদিকে অত্র এলাকায় বসবাসকারী নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি জানান, এই এলাকার বাড়ি গুলো তৎকালীন একটি হাউজিং সোসাইটি থেকে কেনা। এ জায়গার প্লট গুলো পাশে বর্তমান এই রাস্তাটি ছিল ২০ফুট চওড়া যা সেই ১৯৭৬ইং সালের তৎকালিন ওই হাউজিং সোসাইটির ম্যাপে বিদ্যমান রয়েছে। বিগত বিএস রেকর্ডেও এই রাস্তাটি ১০ফুট হিসেবে রেকর্ডভুক্ত হয়। কিন্তু এখন এই রাস্তাটি ৫ ফুটের বেশী নেই। এ ছাড়াও এই রাস্তার আশে পাশের প্রায় সব প্লট গুলো তার হওয়ায় তিনি এ রাস্তাটি দখলের পায়তারা করছেন কারণ তিনি এখানে একটি ফ্যাক্টরি নির্মান করছেন। যার জন্য তার এ রাস্তাটি প্রয়োজন কিন্তু এখানে বেশ কয়েকজন বাড়ি নির্মান করে এ রাস্তায় চলাচল করে। তাছাড়া তার বিরুদ্ধে সরকারি রাস্তা দখল করে নির্মান কাজ ও ভবন নির্মানে নকশা ক্যান্টনমেন্ট বোর্ড থেকে অনুমোদন না নেয়ায় গত ৬-৯-২১ইং তারিখে ক্যান্টনমেন্ট বোর্ড নির্মান কাজ বন্ধ রেখে আগামী ৭দিনের মধ্যে ক্যান্টনমেন্ট বোর্ড অফিসে উপস্থিত হওয়ার জন্য মোঃ মানিক হাজী কে একটি নোটিস প্রদান করে কিন্তু তিনি ক্যান্টনমেন্ট বোর্ড কে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে বহুতল ভবনের নির্মান কাজ অব্যাহত রেখেছেন।
এ ছাড়াও সরেজমিনে গিয়ে দেখা যায়, তিনি বুড়ির বাজার প্রধান রাস্তার উপরেও নির্মান সামগ্রী রড ও ইট রেখে পথচারিদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন।
এছাড়াও মোঃ মানিক হাজীর বিরুদ্ধে অভিযোগ আছে বিএস রেকর্ডকৃত রাস্তা দখল করে দোকান নির্মান করে দীর্ঘদিন যাবৎ হোটেল ভাড়া দিচ্ছেন। তার রয়েছে বেশ কয়েকটি পোশাক কারখানা, যেখানে কর্মরত রয়েছে শিশু শ্রমিকরা। এছাড়াও তার বিরুদ্ধে আশুলিয়া থানায় রয়েছে একাধিক অভিযোগ ও মামলা। তিনি অত্র এলাকায় প্রভাবশালী ব্যাক্তি হওয়ায় তার বিরুদ্ধে কথা বলার কেউ সাহস পায়না,তার ভয়ে সবাই আতংকিত। নাম না প্রকাশের শর্তে বেশ কয়েকজন এলাকাবাসী জানান, থানা পুলিশ নাকি তার পকেটে। কেউ নাকি তার টিকিটিও ছিড়তে পারবেনা।

এ ব্যপারে ভুক্তভোগী এলাকাবাসী দ্রুত রাস্তাটি অবৈধ দখল থেকে মুক্ত করে জনসাধারণের চলাচলে উপযোগী করে গড়ে তোলার জন্য এবং উন্মুক্ত করতে প্রসাশনের নিকট জোর দাবীও জানান তারা ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম