1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ ও দখল চেষ্টা - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জে মহিলালীগের উদ্যােগে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিনে কেক কাটলেন এমপি মিলাদ গাজী নবীগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে ১৯ হাজার করোনা টিকা প্রদান শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ উন্নয়নের মডেল হিসেবে স্বীকৃতি পেত না : নজরুল ইসলাম এমপি নবীগঞ্জে সুষ্টভাবে শারদীয় দুর্গাপুজা পালনে থানা পুলিশের বিশেষ আইন শৃংখলা সভা অনুষ্টিত মাগুরার শ্রীপুরে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে প্রধান মন্ত্রীর ৭৫তম জন্মদিন পালন প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের খাবার বিতরণ ও দোয়া মাহফিল নাঙ্গলকোটের বাঙ্গড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন পালিত রাঙ্গুনিয়া কলেজে ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন চট্টগ্রাম চন্দনাইশে প্রধানমন্ত্রীর জন্ম দিবস উপলক্ষে যুবলীগের র‍্যালি চট্টগ্রাম চন্দনাইশে জ্বর ও নিউমোনিয়ার প্রাদুভার্ব

আশুলিয়ায় রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ ও দখল চেষ্টা

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪০ বার

আশুলিয়ায় জন সাধারনের চলাচলের রাস্তা বন্ধ করে চলছে নির্মাণ ও দখলের চেষ্টা।
আশুলিয়ার বুড়ির বাজার রোডের পাশে ভেনেছা ফ্যাক্টরির পাশ দিয়ে চলাচলের রাস্তাটি নির্মাণ ও দখলের অভিযোগ উঠেছে ওই এলাকার মানিক হাজী নামে এক ব্যাক্তির বিরুদ্ধে।

জানাযায়, ওই এলাকায় বসবাসরত স্হানীয় বাসিন্দাসহ জনসাধারণের চলাচলের গুরুত্বপূর্ণ এ রাস্তাটি দখল করে নির্মান কাজ চালাচ্ছেন জনৈক মানিক হাজী। আশেপাশের বেশ কয়েকটি বাড়ি ও প্লটের মালিক হওয়ায় তিনি সদ্য একটি ফ্যাক্টরি নির্মান কাজের জন্য অভ্যান্তরিন এ সড়কটি দখল করে বাশেরঁ বেড়া দিয়ে দিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছে।
তিনি ঐ রাস্তায় কয়েকটি স্থানে বড় বড় আকারে গর্ত করে এবং কিছু কিছু স্থানে নির্মানে ব্যবহারিত ইট ও রড ফেলে রেখে মানুষ চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।
এ ব্যাপারে মানিক হাজীর কাছে জানতে চাইলে তিনি জানান, রাস্তার পাশে আমার একটি ফ্যাক্টরির নির্মান কাজ চলছে তাই রাস্তাটি বন্ধ রেখেছি। আশে পাশের সব বাড়িই আমার ‘তাই কারো সমস্যা হওয়ার কথা না। তিনি আরো, বলেন রাস্তার পাশে আমার ফ্যাক্টরির নির্মাণ চলছে এখন কাজ চলা অবস্থায় যদি কেহ আহত বা নিহত হতে পারে এ শংকার কারণে আমি রাস্তাটি বন্ধ রেখেছি। আপনারা (সাংবাদিকরা) দায়িত্ব নেন কোন দুর্ঘটনা ঘটবে না তবে এখনি রাস্তা খুলে দেব।
অন্যদিকে অত্র এলাকায় বসবাসকারী নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি জানান, এই এলাকার বাড়ি গুলো তৎকালীন একটি হাউজিং সোসাইটি থেকে কেনা। এ জায়গার প্লট গুলো পাশে বর্তমান এই রাস্তাটি ছিল ২০ফুট চওড়া যা সেই ১৯৭৬ইং সালের তৎকালিন ওই হাউজিং সোসাইটির ম্যাপে বিদ্যমান রয়েছে। বিগত বিএস রেকর্ডেও এই রাস্তাটি ১০ফুট হিসেবে রেকর্ডভুক্ত হয়। কিন্তু এখন এই রাস্তাটি ৫ ফুটের বেশী নেই। এ ছাড়াও এই রাস্তার আশে পাশের প্রায় সব প্লট গুলো তার হওয়ায় তিনি এ রাস্তাটি দখলের পায়তারা করছেন কারণ তিনি এখানে একটি ফ্যাক্টরি নির্মান করছেন। যার জন্য তার এ রাস্তাটি প্রয়োজন কিন্তু এখানে বেশ কয়েকজন বাড়ি নির্মান করে এ রাস্তায় চলাচল করে। তাছাড়া তার বিরুদ্ধে সরকারি রাস্তা দখল করে নির্মান কাজ ও ভবন নির্মানে নকশা ক্যান্টনমেন্ট বোর্ড থেকে অনুমোদন না নেয়ায় গত ৬-৯-২১ইং তারিখে ক্যান্টনমেন্ট বোর্ড নির্মান কাজ বন্ধ রেখে আগামী ৭দিনের মধ্যে ক্যান্টনমেন্ট বোর্ড অফিসে উপস্থিত হওয়ার জন্য মোঃ মানিক হাজী কে একটি নোটিস প্রদান করে কিন্তু তিনি ক্যান্টনমেন্ট বোর্ড কে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে বহুতল ভবনের নির্মান কাজ অব্যাহত রেখেছেন।
এ ছাড়াও সরেজমিনে গিয়ে দেখা যায়, তিনি বুড়ির বাজার প্রধান রাস্তার উপরেও নির্মান সামগ্রী রড ও ইট রেখে পথচারিদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন।
এছাড়াও মোঃ মানিক হাজীর বিরুদ্ধে অভিযোগ আছে বিএস রেকর্ডকৃত রাস্তা দখল করে দোকান নির্মান করে দীর্ঘদিন যাবৎ হোটেল ভাড়া দিচ্ছেন। তার রয়েছে বেশ কয়েকটি পোশাক কারখানা, যেখানে কর্মরত রয়েছে শিশু শ্রমিকরা। এছাড়াও তার বিরুদ্ধে আশুলিয়া থানায় রয়েছে একাধিক অভিযোগ ও মামলা। তিনি অত্র এলাকায় প্রভাবশালী ব্যাক্তি হওয়ায় তার বিরুদ্ধে কথা বলার কেউ সাহস পায়না,তার ভয়ে সবাই আতংকিত। নাম না প্রকাশের শর্তে বেশ কয়েকজন এলাকাবাসী জানান, থানা পুলিশ নাকি তার পকেটে। কেউ নাকি তার টিকিটিও ছিড়তে পারবেনা।

এ ব্যপারে ভুক্তভোগী এলাকাবাসী দ্রুত রাস্তাটি অবৈধ দখল থেকে মুক্ত করে জনসাধারণের চলাচলে উপযোগী করে গড়ে তোলার জন্য এবং উন্মুক্ত করতে প্রসাশনের নিকট জোর দাবীও জানান তারা ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম