1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ইসলামপুর নতুন অফিস বাজার বনিক ও মালিক সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী মিন্টু চৌধুরীকে বিজয়ী করতে বেঁধেছে জোট - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

ইসলামপুর নতুন অফিস বাজার বনিক ও মালিক সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী মিন্টু চৌধুরীকে বিজয়ী করতে বেঁধেছে জোট

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ বার

রাজনীতি এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধ জনপদ কক্সবাজারের ঈদগাঁও দউপজেলার ঐতিহ্যবাহী ইসলামপুর নতুন অফিস বাজার।

আগামী ২৫ সেপ্টেম্বর ৪ শতাধিক ভোটার প্রত্যক্ষ ভোটে আগামী ৩ বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচন করবে।

একটি বাজারের নির্বাচনকে ঘিরে এত উৎসাহ উদ্দীপনা আগে কখনো দেখা যায়নি। এবার নতুন অফিস বাজার বনিক ও মালিক সমিতির নির্বাচনকে সামনে রেখে উৎসাহ উদ্দিপনা মানুষের মনে বিরাজ করছে।

বাজারের উন্নয়নের জন্য ভোট দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচন করবে এ আনন্দে নির্বাচনকে সামনে রেখে এখন উজ্জীবিত ব্যবসায়ী মহল। সাধারণ মানুষের মাঝেও দেখা দিয়েছে ভোটের আমেজ। চা-দোকানসহ বাজারের সর্বত্র লোকজনের আলোচনার খোরাক হয়েছে নির্বাচন।

কে কোন দলের, কার সাথে প্রশাসনের ভালো সম্পর্ক, কাকে ভোট দিলে ব্যবসায়ীরা নিরাপদে থাকবে, কে বিজয়ী হয়ে ব্যবসায়ীদের বিপদে পাশে থাকবেন। কাকে নির্বাচিত করলে দূর্নীতিমুক্ত থেকে বাজারের উন্নয়ন করবে এসব আলোচনাই ভোটরদের মুখে মুখে।

দলীয় পরিচয়, আত্মীয়তা, বন্ধুবান্ধব না দেখে ব্যবসায়ীরা এবার যোগ্যতার মূল্যায়ন করে বাজারের নতুন নেতৃত্ব নির্বাচন করবে এরকম ইঙ্গিত দিয়েছেন বেশীরভাগ ব্যবসায়ী।

দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত থাকার পর ব্যবসায়ীরা নিজেদের ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে যোগ্য নেতৃত্ব নির্বাচনের জন্য নির্বাচনকে ঘিরে সক্রিয় হয়ে উঠেছে।

অবহেলিত নতুন অফিস বাজারের ঐতিহ্য ফিরে এনে উন্নয়নে নতুন ধারা উন্মোচনের জন্য ব্যবসায়ীদের অনুরোধে এবার সভাপতি পদে প্রার্থী হয়েছেন তরুন সমাজকর্মী ও বাজারের বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন মিন্টু চৌধুরী।

সমাজকর্মে তিনি দীর্ঘদিন যাবত নতুন অফিস বাজারসহ এলাকায় সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়া তিনি নতুন অফিস বাজারের সভাপতি হিসেবে ব্যবসায়ীদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার ব্যাপারে সব সময় ছিলেন আপষহীন। বাজারের ব্যবসায়ীদের স্বার্থে তার সততা,ন্যায়- নীতি আদর্শের কাছে সকল অপশক্তির ষড়যন্ত্র বার বার পরাজিত হয়েছে।
অতীতে ব্যবসায়ীদের সুখে-দুঃখে সব সময় তিনি পাশে ছিলেন।

সভাপতি প্রার্থী দেলোয়ার হোসেন মিন্টু চৌধুরী বলেন, আমি এ বাজারের একজন ব্যবসায়ী হিসাবে মনে করি, দীর্ঘদিন ধরে বাজারটি উন্নয়ন থেকে বঞ্চিত। অযত্নে অবহেলায় অভিভাবকহীন প্রাচীন এ বাজারটি তার ঐতিহ্য হারিয়ে ফেলেছে।

বাজারের ব্যবসায়ীরা অরক্ষিত। ব্যবসায়ীরা অপশক্তির কাছে জিন্মি। সেই অপশক্তির হাত থেকে ব্যবসায়ীদের উদ্ধার, বাজারে ব্যবসাবান্ধব শান্তিপূর্ন পরিবেশ নিশ্চিত করা ও মাষ্টার প্লান করে পরিকল্পিত উন্নয়নের শপথ নিয়ে আমি সভাপতি পদে এবার প্রার্থী হয়েছি। আমি প্রার্থী হওয়ায় বাজারের ব্যবসায়ী ভোটাররা উজ্জিবীত হয়েছে। তাদের নিয়ে আমি নতুন অফিস বাজারকে ঈদগাঁও উপজেলার মডেল বাজার হিসেবে প্রতিষ্ঠা করবো।

আমি নির্বাচিত হলে, বাজারের পরিষ্কার পরিচ্ছন্নতা, জলাবদ্ধতা নিরসন, পর্যাপ্ত সৌচাগার নির্মান, বাজারের ময়লা-অবর্জনার নির্দিষ্ট ডাস্টবিন স্থাপন, নতুন ড্রেন নির্মান, বাজারের ব্যবসায়ীদের নিরাপত্তা প্রদানে নৈশ প্রহরী নিয়োগ, মাছ-মাংস বাজার,সবজি তরকারীর আলাদা সেড নির্মান, প্রশাসনের সহযোগিতায় সুশাসন ও ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করা, বাজার কমিটির স্থায়ী অফিস স্থাপন, ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে বাজারের সমস্যা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ গ্রহন করাসহ বাজারের সার্বিক উন্নয়নে মাষ্টার প্লান গ্রহন করবো।

নতুন অফিস বাজারের বেশ কজন প্রবীণ ব্যবসায়ী জানান, আমরা এ বাজারের প্রবীণ ব্যবসায়ী অনেক উত্থান- পতন দেখেছি। নির্বাচন এলে প্রার্থীরা অনেক সুন্দর সুন্দর কথা বলে ভোটের পরে কথা রাখেনা।
তাই এবার বুজেশুনে ব্যবসায়ীরা জোট বেঁধে সিদ্ধান্ত নিয়েছি দেলোয়ার হোসেন মিন্টু চৌধুরীকে বিজয়ী করবো।

উল্লেখ্য,আগামী ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে নতুন অফিস বাজার বনিক ও মালিক সমিতির নির্বাচন।
নির্বাচনের ঘোষিত তফশীল মতে গত ১০ সেপ্টেম্বর রাতে সভাপতি পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ব্যবসায়ী দেলোয়ার হোসেন মিন্টু চৌধুরী। তাৎক্ষনিক এক শোকরানা সভায় দোয়া ও মুনাজাত করেন মাওলানা ছাবের আহমদ। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়া বিপুল সংখ্যক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম