1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৯ বার

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর উদ্যোগ এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র সহযোগিতায় উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের দুই দিন ব্যাপী উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) কক্সবাজার সদর উপজেলা পরিষদ এডভোকেট শাহাব উদ্দীন আহমেদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ-সচিব এবং উপ-পরিচালক স্থানীয় সরকার শ্রাবস্তী রায়।

তিনি বলেন, কক্সবাজার একটি অপার সম্ভাবনার পর্যটন শহর। এখানের ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীরা সঠিক দিকনির্দেশনা পেলে তারাও জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারেন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে ও কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন- আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র জেলা সমন্বয়কারী সেরাজুল ইসলাম, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম সিকদার, কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র পরিচালক আজমল হুদা।

একজন উদ্যোক্তা আর্থিক এবং অন্যান্য সক্ষমতা অর্জনের পাশাপাশি দেশের প্রচলিত দাপ্তরিক নিয়মাবলি, ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট, পণ্যের মোড়ক, বাজার ব্যবস্থাপনা, ভোক্তা অধিকার, যুব উন্নয়ন, সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রচলিত সুযোগ-সুবিধা সমুহ সম্পর্কে অবহিত করার লক্ষে কক্সবাজার জেলায় কর্মরত বিভিন্ন সরকারি কর্মকতাগণ উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালায় তাদের অবহিত করবেন।

প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের কর্মকর্তা নুরুল আলম, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ শাহজান আলী এবং জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক আবদুল কাদির।

প্রশিক্ষণ কর্মশালায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা অনলাইন ব্যবসায়ি এবং নৃতাত্ত্বিক গোষ্ঠীর নারী উদ্যোক্তাগণ প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, কক্সবাজার চেম্বার অফ কমার্স জেলায় দক্ষ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে পর্যায়ক্রমে কক্সবাজর জেলার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম