1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কাউন্সিলর মৃত্যু সনদ দেওয়ার আশ্বাস: খুশি ভুক্তভোগী পরিবার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী হারুনুর রশিদ রঙ্গু’র পূজামন্ডপ পরিদর্শন মাগুরায় নির্বাচনী সহিংসতায় দু পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ!! নিহত -৪ আহত -২০ লাকসামে রাজনীতির প্রতিহিংসায় গাছের সাথে শত্রুতা! রাউজানে সুষ্ঠ ও শান্তিপুর্ণ ভাবে সনাতনী ধর্মীয় অনুসারীদের শারদীয় দুর্গোৎসব সম্পন্ন নবীনগরে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কুবির দত্ত হলে জুনিয়র ছাত্রলীগ কর্মীরা মারধর করে সিনয়রকে সাঈদ হাসান,কুবি রাউজানে সব ধর্মের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-পূজা মণ্ডপ পরিদর্শনে এমপি ফজলে করিম নবীগঞ্জে শেখ রাসেল দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত আমিলাইষের পূজামণ্ডপে আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরীর আর্থিক অনুদান ও কাপড় বিতরণ রিদওয়ান খালিদ চোধুরীর জন্মদিন আজ

কাউন্সিলর মৃত্যু সনদ দেওয়ার আশ্বাস: খুশি ভুক্তভোগী পরিবার

এফ এ নয়ন:
  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২ বার

তুরাগে ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন অসহায় সুফিয়া কে তার বাবার মৃত্যু সনদ দেয়ার আশ্বাস দিয়েছেন। এতে তিনি ও তার সন্তানেরা কৃতজ্ঞতা স্বীকার করেছেন।
সোমবার দুপুর ১টায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা ফাউন্ডেশনের উপস্থিতে ভুক্তভোগী পরিবারকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৫৩নং কাউন্সিলর নাসির উদ্দিন মৃত্যু সনদ দেওয়ার আশ্বাস দিয়েছেন।

জানা যায়, পৈত্রিক সম্পত্তি ফিরে পাবার আশায় মানবাধিকার সংগঠনের দ্বারে দ্বারে ঘুরছেন আশির্ধ্ব সুফিয়া খাতুন। তার দাবী রাজধানীর তুরাগে অবস্থিত বামনারটেক এলাকায় ২০ (বিশ) শতাংশ জমির মালিক তিনি। সেই সাথে ওয়ারিশ সুত্রেও সেখানে বেশ পরিমান জমি রয়েছে তার। সুফিয়া খাতুনের অভিযোগ,তার জেঠাতো ভাই অলি মাদবর দ্বারা দীর্ঘদিন ধরে এসব সম্পত্তি জবর দখল হয়ে রয়েছে এবং এসব সম্পত্তিতে আলিশান অট্টলিকা নির্মাণ করে রেখেছেন জেঠাতো ভাইয়ের সন্তানরা। জমির হিসেব চাইতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ এমনকি প্রাণনাশের হুমকি পর্যন্ত দেয়া হয়েছে সুফিয়া খাতুন ও তার ছেলেদেরকে। এ বিষয়ে প্রতিকার চাইতে আদালত পর্যন্ত যাওয়ার সামর্থ্য না থাকায় ছেলেদেরকে নিয়ে তাই দ্বারস্থ হয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশন’র কাছে।

আইন সহায়তা ফাউন্ডেশনের (আসফ) কাছে অভিযোগ করলে সংস্থার পক্ষ থেকে তদন্তের জন্য কাজ শুরু করেন। এক পর্যায়ে সুফিয়া খাতুন এর বাবার মৃত্যুর সনদটি প্রয়োজন পড়লে স্থানীয় কাউন্সিলরের কাছে গেলে সনদ দিতে দেই দিচ্ছি বলে গড়িমসি করেন। সংস্থার কাছে সুফিয়া খাতুন অভিযোগ করেন তার বাবার মৃত্যুর সনদ স্থানীয় কাউন্সিলর দেয়নি । মানবাধিকার সংস্থা গত সোমবার বেলা ১১টায় ঢাকা উত্তর সিটি করপোরেশন’র ৫৩নং কাউন্সিলর নাসির উদ্দিন এর কাছে বৃদ্ধা সুফিয়া খাতুনের বাবার মৃত্যু সনদ সম্পর্কে কথা বলতে গেলে কাউন্সিলর বলেন প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সনদ দেইনি। যদি প্রয়োজনীয় কাগজপত্র অফিসে জমা দিলে আগামী ২৯/০৯/২০২ ১ রোজ বুধবার মৃত্যু সনদটি দিবে বলে আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসফ)আইন সহায়তা ফাউন্ডেশনের ঢাকা জেলা প্রধান (ডিস্ট্রিক্ট চীপ ) জনাব মোহাম্মাদ লোকমান’র নেতৃত্বে সংগঠনের এডিশনাল চীপ মাসুম বিল্লাহ, আনসার আলী, আমির আলী, রিপন সহ ১১ সদস্য বিশিষ্ট একটি টিম ও দৈনিক প্রথম বেলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব শাহ আলম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম