1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুলছে শিক্ষাঙ্গণ : প্রস্তুতি পরিদর্শনে হাটহাজারী উপজেলা প্রশাসন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রোগ্রামে হঠাৎ অসুস্থ চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যানকে বিশ্রামে থাকতে বললেন চিকিৎসক আনোয়ারায় ৪ ইয়াবা কারবারী আটক সাংবাদিকের স্ত্রীর সাথে সৎ মায়ের ঝগড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল মাগুরায় অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের ছড়ি বিতরণ সাংবাদিক রাসেল খানের শশুরের ইন্তেকাল মীরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আলহাজ্ব সেলিম উদ্দিন রাউজানে ২২০ বোতল ফেন্সিডিল ও তিন কেজি ৬ শত গ্রাম গাঁজাসহ ৩ যুবককে আটক চৌদ্দগ্রামে গাঁজাসহ বৃদ্ধ আটক মনোহরগঞ্জে বাস- ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৪জন নিহত ‘সাংবাদিকদের মনে ভয়ভীতি সৃষ্টি করতেই ১১ নেতার ব্যাংক হিসাব তলব’

খুলছে শিক্ষাঙ্গণ : প্রস্তুতি পরিদর্শনে হাটহাজারী উপজেলা প্রশাসন

কে এম ইউসুফ (হাটহাজারী) চট্টগ্রাম ::
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪ বার

দীর্ঘদিন পর রবিবার খুলছে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান। শ্রেণীকক্ষ, বিদ্যালয় আঙ্গিনা, ওয়াসরুম ইত্যাদি পরিচ্ছন্ন করে প্রস্তুতি নিয়েছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

শিক্ষার্থী ও শিক্ষকদের পাঠদানের কলাকলীতে পূণরায় মূখরিত হবে শিক্ষাঙ্গণগুলো।
করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে দীর্ঘ আঠারো মাস পর খোলার প্রস্তুতির অংশ হিসেবে প্রথমেই বিদ্যালয়গুলো জীবাণু নাশক ছিটিয়ে ধোঁয়া-মোছার কাজ করেছে। এরপর চলমান ডেঙ্গুসংক্রমণ ঠেকাতে মশার ওষুধ ছিটানো হয়েছে। এসকল বিষয় তদারকি করছেন হাটহাজারী উপজেলা প্রশাসন।

হাটহাজারীর সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনা কমিটি এবং শিক্ষক-শিক্ষিকাগণ এনিয়ে ব্যস্ত মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর ঘোষণার পর হতেই। তবে শেষ মূহুর্তে এসে এখন চলছে মন্ত্রণালয়ের নির্দেশনাসমূহের নিঁখুত বাস্তবায়নের প্রস্তুতি।

নিচের ছবিতে হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের বাথুয়া ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চিত্র রয়েছে।
জীবানুনাশক, হ্যান্ড সেনিটাইজার, পর্যাপ্ত ডাস্টবিন সংগ্রহ করা হয়েছে, এখানে ছবিতে এমনই দেখা যাচ্ছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ রাশেদুল ইসলাম বলেন- সরকারি নির্দেশনার আলোকে ১২ তারিখ খোলার প্রস্তুতি সম্পূর্ন হয়েছে আল্লাহর রহমতে। ছাত্রছাত্রীদের জন্য মাস্ক, সেনিটাইজার ব্যবহার নিশ্চিত করণ, স্বাস্থ্যবিধি মেনে বেঞ্চে বসানোর উদ্যোগ নেয়া হয়েছে।’

এদিকে উপজেলার ফতেয়াবাদ মহাকালী উচ্চ বিদ্যালয়ে দেখা যায়, শিক্ষার মানোন্নয়ন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা লক্ষ্যে বিদ্যালয় পরিচালনা পরিষদ এবং শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং অন্যান্য কর্মকর্তাদের নিয়ে চারিয়া, গুমানমর্দন, ফতেপুরসহ বিভিন্ন স্কুল পরিদর্শন করেছেন- হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম।

তিনি জানান- ৩৪ টি প্রাথমিক বিদ্যালয় এবং ২৯ টি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছি আমরা। এতে স্কুলসমূহের নেয়া প্রস্তুতি সন্তোষজনক মনে হয়েছে’
ভাইরাসের সংক্রমণ হতে বাঁচতে সরকার নির্দেশিত সকল বিধি-নিষেধ প্রতিপালনের পরামর্শ দেন বিদ্যালয় কর্তৃপক্ষকে।

হাটহাজারী পৌর এলাকার মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক কবি মুহাম্মদ সেলিম উদ্দিন রেজা বলেন- শিক্ষার্থীদের জন্য পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে আমাদের প্রিয় বিদ্যালয় প্রাঙ্গণে পরিষ্কার অভিযান চলেছে আজ। সম্মানিত সভাপতি সার্বিক বিষয় তদারকি করছেন। সাথে আমাদের শিক্ষক-শিক্ষিকা মন্ডলীও রয়েছেন।

এরপর আজ ফতেয়াবাদ শ্যামা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের নেয়া নানা প্রস্তুতি যথাযথ কিনা’ দেখতে গিয়েছেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু রায়হান। তিনি এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যদের সাথে সভা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম