1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তালেবানদের আলিঙ্গনে উদগ্রীব জয় শংকর ; দাদার পিছনে তৈরি মোমেন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

তালেবানদের আলিঙ্গনে উদগ্রীব জয় শংকর ; দাদার পিছনে তৈরি মোমেন

আন্তর্জাতিক ডেস্ক |
  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬২ বার

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর বলেছেন, অতীতের মতোই আফগানদের পাশে থাকবে ভারত। তিনি বলেন, আফগানিস্তানে এখন চরম সংকট চলছে। এই সংকটে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে। গত সোমবার আফগানিস্তান নিয়ে জাতিসংঘের একটি উচ্চপর্যায়ের ভার্চুয়াল সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী জয়শংকর এই কথা বলেন। খবর ইন্ডিয়া টুডের

ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানকে সহায়তা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সমন্বয় করবে ভারত। অতীতের মতো আফগানদের সঙ্গে সবসময়ই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখবে ভারত। তিনি বলেন, ছোট গ্রুপ না হলে বিশ্বের বেশিরভাগ দেশ মিলে যদি এই ইস্যুতে কাজ করে তাহলে পরিস্থিতি মোকাবিলা করা সহজ হবে।

এদিকে ভারত শিগগির তালেবান সরকারকে স্বীকৃতি দিতে পারে বলে জানিয়েছে কলকাতাভিত্তিক দৈনিক সংবাদ প্রতিদিন। গতকাল মঙ্গলবার কূটনৈতিক সূত্রের বরাতে ভারতীয় পত্রিকাটি জানিয়েছে, আফগানিস্তান ইস্যুতে পরিস্থিতি দ্রুত বদলে যাচ্ছে। শেষ পর্যন্ত ভারত আফগানিস্তানে সদ্য গঠিত তালেবান সরকারকে স্বীকৃতি দেবে কি না, সেই প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। ভারতের কূটনৈতিক মহলের দাবি, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহেই তালেবান সরকারকে স্বীকৃতি দিতে পারে নয়াদিল্লি।

একাধিক সূত্রের মত বাংলাদেশ আছে পর্যবেক্ষকের ভূমিকায় ; বিশেষ করে ভারতের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে। ভারত স্বীকৃতি দিলেইে বাংলাদেশের স্বীকৃতিে সময়ের ব্যাপার মাত্র।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম