1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিক, জনাব নুরুল আমিন খান। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিক, জনাব নুরুল আমিন খান।

বিশেষ প্রতিনিধিঃ-
  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ১০ বার

মোঃ নুরুল আমিন খান ৩১ শে জুলাই ১৯৬৭ সালে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার চরনদ্বীপে এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম আমানত উল্লাহ খান এবং মাতা মরহুমা আয়েশা খাতুন ও স্ত্রী, আনজুমান নেছা।
মোঃ নুরুল আমিন খান যিনি স্কুল জীবনের গন্ডি পেরিয়ে কলেজ জীবন থেকে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন।দীর্ঘ আন্দোলন সংগ্রামে রাজনৈতিক জীবনে তিনি বার বার মৌলবাদী, অপশক্তি,ও স্বাধীনতা বিরোধীদের দ্বারা নির্যাতনের শিকার হয়েছেন,কিন্তু রক্তচক্ষু নুরুল আমিনকে তার আদর্শ ও সংগ্রামের পথ থেকে পিছু হটাতে পারেননি। নুরুল আমিনের মধ্যে রাজনৈতিক অভিজ্ঞতা,শিক্ষাগত যোগ্যতা,এবং মেধার অপুর্ব সমন্বয় রয়েছে।

ব্যক্তিগত ভাবে তিন কন্যার জনক জনাব নুরুল আমিন ১৯৮৮ সালে স্নাতক পাশ করেছেন। তার সফল নেতৃত্বে নিজ এলাকায় আওয়ামী রাজনীতি আরও ঐক্যবদ্ধ। নিজ উপজেলা বোয়ালখালীতেও তিনি একজন তৃনমূল কর্মী হিসেবে সুপরিচিত। তিনি ছাত্র জীবনে ১৯৮৫ সালে কানুনগো পাড়া স্যার আশুতোষ কলেজের প্রচার সম্পাদক নির্বাচিত হন।১৯৮৬ সালে নিজ এলাকা চরনদ্বীপ ইউনিয়নের ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। শুধু তাই নয় নিজ জেলার বাহিরেও রাজনীতিতে তার সমান বিচরন। ১৯৯৩-২০০৩ সাল পর্যন্ত রাঙ্গামাটি পৌরসভা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৩-২০১৩ সাল পর্যন্ত রাঙ্গামাটি জেলা যবলীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন এবং বর্তমানে নিজ উপজেলা,বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদকের পদে দায়িত্ব পালন করছেন। তার এমন রাজনৈতিক ক্যারিয়ার দেখলে সহজে বুঝা যায় তিনি কতটা তৃণমুল উঠে আসা আওয়ামীলীগের একজন পরীক্ষিত সৈনিক।

রাজনীতির পাশাপাশি তিনি সমাজ সেবা ও উন্নয়ন কর্মকান্ডেও সমানভাবে জড়িত আছেন। তিনি এলাকায় একজন সফল ঠিকাদার ও ব্যবসায়ী হিসেবেও পরিচিত। তিনি রাজনীতিকে পেশা হিসেবে না নিয়ে আদর্শ হিসেবে বুকে ধারন করেছেন। টাকার প্রতি কখনো তার লোভ ছিলনা সাদামাটা জীবনধারণে অব্যস্ত এই রাজনীতিবিদ কলেজ জীবন থেকে রাজনীতি করেছেন নিজের পকেটের পয়সা খরচ করে। নিজ এলাকায় বহু স্কুল,কলেজ,মাদ্রাসা ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্টায় সহায়তা করেছেন। বর্তমানে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও সামাজিক সংগঠনের দায়িত্বশীল পদে আছেন। যেমন,সভাপতি-চরনদ্বীপ পাঠান পাড়া উত্তরণ ক্লাব,সভাপতি-ইউসুফ খান ফোরকানিয়া মাদ্রাসা,সাংগঠনিক সম্পাদক-চরনদ্বীপ দরবার শরীফ,
আজীবন সদস্য-বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও সাবেক সভাপতি- চরনদ্বীপ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জনাব নুরুল আমিন বলেন রাজনীতির শুরু থেকে বঙ্গবন্ধুর আদর্শ থেকে এক চুল পরিমান সরে আসিনি এবং বাকী জীবনও বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে কাটিয়ে দিতে চাই ইনশাআল্লাহ। জনাব নুরুল আমিন খান একান্ত সাক্ষাৎকারে তার একটি ইচ্ছার কথাও জানান। সাধারন মানুষের আরো কাছাকাছি থেকে সেবা করার জন্য যদি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য জননেত্রী শেখহাসিনা সুযোগ দেন তাহলে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান এবং নির্বাচিত হলে এলাকার চেয়ারম্যান হিসেবে নয় খাদেম হিসেবে জনগনের সেবা করতে চান। এজন্য তিনি এলাকার সবার কাছ থেকে দোয়া ও সমর্থন চেয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম