1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১৭ হাজার কোটি টাকার এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পিরোজপুরের নেছারাবাদে বিধবা নারীকে জুতা পিটার অভিযোগ ক্ষতি ১৫ কোটি টাকা, লালমনিরহাটে তিস্তার পানি কমেছে কুবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে উপস্থিতি ৯৫.৪৪ শতাংশ জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমির জন্মদিন আজ রংপুরে ধর্মপ্রাণ ও পরোপকারী নারী মরহুমা অজুবা বেগমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল নেককার সন্তান আল্লাহর কাছে চেয়ে নিতে হয় সোনারগাঁয়ের ৮ ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা কোরআন জিম্মি করে দেশে সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টির অপপ্রয়াসে উদ্বেগ লালমনিরহাটে খুচরা মাছ ব্যবসায়ীর ছেলে নব্যকোটিপতি বিজিবি’র গরুর লাইনম্যানীর অন্তরালে হুন্ডী ও মাদক পাচার পায়রা সেতুর উদ্বোধন

১৭ হাজার কোটি টাকার এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন

নুর আলম সিদ্দিকী মানু,বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯ বার

ঢাকা জেলা সাভার উপজেলার আশুলিয়ায় যানবাহন গুলো চলবে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়েতে। প্রায় ১৭ হাজার কোটি টাকা ব্যয়ে ২০২৬ সালের জুন নাগাদ ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার(২৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় তুরাগ থানাধীন ধউর এলাকায় ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে(DAEEP) নির্মাণ প্রকল্পের স্ট্যাটিক লোড টেস্ট এর পাইলট পাইল বোরিং কাজের উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আগামী ২ সপ্তাহের মধ্যে এ প্রকল্পের জন্য লোনচুক্তি সম্পন্ন হবে। আমাদের ফান্ডিং এর কোন সমস্যা নেই। শুরুতেই হোচট খাওয়ার কোন কারণ নেই। বর্তমানে যেই রাস্তা আছে এইখানে ভোগান্তি যেন না হয়, রাস্তা যেভাবে আছে থাকুক। অনেক মানুষ বিকল্প পথ হিসেবে এই পথ ব্যবহার করে। এইখানে মানুষের যেন ভোগান্তি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমি ভোগান্তির বিষয় এড়িয়ে চলতে বলবো। রাস্তা যেন ব্যবহারের উপযোগী হয়। ক্যায়োটিক পরিস্থিতি যেন সৃষ্টি না হয়, সেদিকে খেয়াল রাখারও আহবান জানিয়েছেন তিনি ।

তিনি আরও বলেন,এই প্রকল্পের সাথে জড়িত কর্মকর্তাদের উদ্দেশ্যে আমি পরিষ্কার করে বলে দিতে চাই, শতভাগ সচ্ছতার সাথে সকল প্রকল্পের নির্মাণ কাজ শেষ করা হবে। এখানে কোন নয়ছয় করার সুযোগ নেই। এ প্রকল্পের মোট ব্যয় ১৬ হাজার ৯০১দশমিক ৩২ কোটি টাকা। যার মধ্যে বাংলাদেশ সরকার বহন করবে ৫ হাজার ৯৫১ দশমিক ৪২ কোটি টাকা এবং বিদেশী চীন সরকার (G2G) বহন করবে ১০ হাজার ৯৪৯ দশমিক ৯১ কোটি টাকা।

৪ লেন বিশিষ্ট এই এলিভেটেড এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য হবে ২৪ কিঃমিঃ।
উত্তরা এয়ারপোর্ট-আব্দুল্লাহপুর-ধউর-বড় আশুলিয়া-জিরাবো-বাইপাইল হয়ে ঢাকা ইপিজেড পর্যন্ত হবে এর বিস্তৃতি। এর সঙ্গে র‍্যাম্প হবে ১০ দশমিক৮৪ কিঃমিঃ, নবীনগরে ১ দশমিক ৯১৫ কিমি ফ্লাইওভার, ৪ লেনের ২ দশমিক ৭২ কিমির সেতু ও ১৮ কিমি ড্রেন। এই প্রকল্পের কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না ন্যাশনাল মেশিনারি ইম্পোর্ট এন্ড এক্সপোর্ট করপোরেশন।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-ঢাকা আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মোঃ শাহাবুদ্দিন খান, আশুলিয়া থানা আওয়ামীলীগের আহবায়ক ফারুক হাসান তুহিনসহ প্রকল্পের কর্মকর্তারা প্রমুখ ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম