1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন কর্মসূচির উদ্বোধন

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৮ বার

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর উদ্যোগ এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র সহযোগিতায় উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের দুই দিন ব্যাপী উপজেলা পর্যায়ে উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) কক্সবাজার সদর উপজেলা পরিষদ এডভোকেট শাহাব উদ্দীন আহমেদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ-সচিব এবং উপ-পরিচালক স্থানীয় সরকার শ্রাবস্তী রায়।

তিনি বলেন, কক্সবাজার একটি অপার সম্ভাবনার পর্যটন শহর। এখানের ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীরা সঠিক দিকনির্দেশনা পেলে তারাও জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারেন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে ও কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন- আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র জেলা সমন্বয়কারী সেরাজুল ইসলাম, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম সিকদার, কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র পরিচালক আজমল হুদা।

একজন উদ্যোক্তা আর্থিক এবং অন্যান্য সক্ষমতা অর্জনের পাশাপাশি দেশের প্রচলিত দাপ্তরিক নিয়মাবলি, ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট, পণ্যের মোড়ক, বাজার ব্যবস্থাপনা, ভোক্তা অধিকার, যুব উন্নয়ন, সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রচলিত সুযোগ-সুবিধা সমুহ সম্পর্কে অবহিত করার লক্ষে কক্সবাজার জেলায় কর্মরত বিভিন্ন সরকারি কর্মকতাগণ উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালায় তাদের অবহিত করবেন।

প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের কর্মকর্তা নুরুল আলম, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ শাহজান আলী এবং জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক আবদুল কাদির।

প্রশিক্ষণ কর্মশালায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা অনলাইন ব্যবসায়ি এবং নৃতাত্ত্বিক গোষ্ঠীর নারী উদ্যোক্তাগণ প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, কক্সবাজার চেম্বার অফ কমার্স জেলায় দক্ষ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে পর্যায়ক্রমে কক্সবাজর জেলার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম