1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কাউন্সিলর মৃত্যু সনদ দেওয়ার আশ্বাস: খুশি ভুক্তভোগী পরিবার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

কাউন্সিলর মৃত্যু সনদ দেওয়ার আশ্বাস: খুশি ভুক্তভোগী পরিবার

এফ এ নয়ন:
  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৬ বার

তুরাগে ৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন অসহায় সুফিয়া কে তার বাবার মৃত্যু সনদ দেয়ার আশ্বাস দিয়েছেন। এতে তিনি ও তার সন্তানেরা কৃতজ্ঞতা স্বীকার করেছেন।
সোমবার দুপুর ১টায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা ফাউন্ডেশনের উপস্থিতে ভুক্তভোগী পরিবারকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৫৩নং কাউন্সিলর নাসির উদ্দিন মৃত্যু সনদ দেওয়ার আশ্বাস দিয়েছেন।

জানা যায়, পৈত্রিক সম্পত্তি ফিরে পাবার আশায় মানবাধিকার সংগঠনের দ্বারে দ্বারে ঘুরছেন আশির্ধ্ব সুফিয়া খাতুন। তার দাবী রাজধানীর তুরাগে অবস্থিত বামনারটেক এলাকায় ২০ (বিশ) শতাংশ জমির মালিক তিনি। সেই সাথে ওয়ারিশ সুত্রেও সেখানে বেশ পরিমান জমি রয়েছে তার। সুফিয়া খাতুনের অভিযোগ,তার জেঠাতো ভাই অলি মাদবর দ্বারা দীর্ঘদিন ধরে এসব সম্পত্তি জবর দখল হয়ে রয়েছে এবং এসব সম্পত্তিতে আলিশান অট্টলিকা নির্মাণ করে রেখেছেন জেঠাতো ভাইয়ের সন্তানরা। জমির হিসেব চাইতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ এমনকি প্রাণনাশের হুমকি পর্যন্ত দেয়া হয়েছে সুফিয়া খাতুন ও তার ছেলেদেরকে। এ বিষয়ে প্রতিকার চাইতে আদালত পর্যন্ত যাওয়ার সামর্থ্য না থাকায় ছেলেদেরকে নিয়ে তাই দ্বারস্থ হয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশন’র কাছে।

আইন সহায়তা ফাউন্ডেশনের (আসফ) কাছে অভিযোগ করলে সংস্থার পক্ষ থেকে তদন্তের জন্য কাজ শুরু করেন। এক পর্যায়ে সুফিয়া খাতুন এর বাবার মৃত্যুর সনদটি প্রয়োজন পড়লে স্থানীয় কাউন্সিলরের কাছে গেলে সনদ দিতে দেই দিচ্ছি বলে গড়িমসি করেন। সংস্থার কাছে সুফিয়া খাতুন অভিযোগ করেন তার বাবার মৃত্যুর সনদ স্থানীয় কাউন্সিলর দেয়নি । মানবাধিকার সংস্থা গত সোমবার বেলা ১১টায় ঢাকা উত্তর সিটি করপোরেশন’র ৫৩নং কাউন্সিলর নাসির উদ্দিন এর কাছে বৃদ্ধা সুফিয়া খাতুনের বাবার মৃত্যু সনদ সম্পর্কে কথা বলতে গেলে কাউন্সিলর বলেন প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সনদ দেইনি। যদি প্রয়োজনীয় কাগজপত্র অফিসে জমা দিলে আগামী ২৯/০৯/২০২ ১ রোজ বুধবার মৃত্যু সনদটি দিবে বলে আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসফ)আইন সহায়তা ফাউন্ডেশনের ঢাকা জেলা প্রধান (ডিস্ট্রিক্ট চীপ ) জনাব মোহাম্মাদ লোকমান’র নেতৃত্বে সংগঠনের এডিশনাল চীপ মাসুম বিল্লাহ, আনসার আলী, আমির আলী, রিপন সহ ১১ সদস্য বিশিষ্ট একটি টিম ও দৈনিক প্রথম বেলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব শাহ আলম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম