1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গুইমারাতে ২ দিনব্যাপী বাল্যবিবাহ নিরোধ প্রশিক্ষণ অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

গুইমারাতে ২ দিনব্যাপী বাল্যবিবাহ নিরোধ প্রশিক্ষণ অনুষ্ঠিত

আবদুল আলী গুইমারা খাগড়াছড়ি।
  • আপডেট টাইম : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩২ বার

বাল‍্যবিবাহ নিরোধ আইন বিষয়ে কাজী,ইমাম,অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধি এরং নির্বাচিত জনপ্রতিনিধিদের দুইদিন ব‍্যাপি প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।
উপজেলা পরিষদ ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়,গুইমারার আয়োজনে,উপজেলা পরিষদ(মহিলা ও শিশু উন্নয়ন কমিটির )বাস্তবায়নে,উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প,স্হানীয় সরকার বিভগ ও জাপান ইন্টারন‍্যাশনাল কো-অপারেশন এজেন্সী(জাইকার)সহায়তায় দুইদিন ব‍্যাপি প্রশিক্ষণ উদ্বোধন করেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ‍্যেপ্রু মারমা।
শনিবার ২৫সেপ্টম্বর সকাল ১১ঘটিকায় গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ‍্যালয়ের হল রুমে,গুইমারা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: হাছিনা আক্তারের সঞ্চালনায় এবং মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরার সভাপতিত্বে
অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্য রাখেন,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমান,মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের ডাক্তার খায়রুল আলম,জাইকা প্রতিনিধি রুনী চাকমা,গুইমারা প্রেসক্লাবের সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল আলী।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিতি গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ‍্যেপ্রু মারমা বাল‍্যবিবাহের কুফল সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বলেন,বাল‍্যবিবাহ নিরুৎসাহিত করতে সমাজের সকলকে সচেতন ও দায়িত্বশীল হতে হবে এবং সহযোগিতা করতে হবে।

বিশেষ অথিতির বক্তব্যে গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো:মিজানুর রহমান বাল‍্যবিবাহ সম্পর্কীয় আইনের বিস্তারিত তুলে ধরে বলেন,বাল‍্যবিবাহ আইন বাস্তবায়নের জন‍্য সর্বপ্রথম পরিবারকে সচেতন হতে হবে।

দুইদিন ব‍্যাপি প্রশিক্ষণে জনপ্রতিনিধি,শিক্ষক,হেডম‍্যান-কার্বারী,সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিসহ প্রথমদিন ৮০জন,২য়দিনে ৮০জনসহ সর্বমোট ১৬০জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করবেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম