1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিতর্কিত রায় দিয়ে বাংলাদেশের সর্বোচ্চ আদালতও বিতর্কিত হলো : এফডিএইচআর - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার

বিতর্কিত রায় দিয়ে বাংলাদেশের সর্বোচ্চ আদালতও বিতর্কিত হলো : এফডিএইচআর

ফ্রান্সের প্যারিসে মানবাধিকার সংগঠন FDHRএর মুক্ত আলোচনা অনুষ্ঠিত

মো: নজরুল ইসলাম, ফ্রান্স থেকে |
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮০ বার

ফ্রান্স ভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ফোরাম ফর দি ডেমোক্রেসি হিউম্যান রাইটস ফ্রান্স আয়োজিত এক মুক্ত আলোচনায় বক্তারা বলেন, সম্প্রতি বাংলাদেশের জাতীয় সংসদে বিচারপতিদের অপসারন সংক্রান্ত তথাকথিত বিতর্কিত বিলের কঠোর সমালোচনা করেন এবং এই বিল অবিলম্বে বাতিলের আহ্বান জানান। তারা আরও বলেন এই বিল পাসের মধ্য দিয়ে শেখ হাসিনার আওয়ামী সরকার বাংলাদেশের সংবিধানকে আবারো কলংকিত করলো। বাংলাদেশে মানবাতাবিরোধী অপরাধের কয়েকটি বিতর্কিত রায়ের মাধ্যমে দেশের সর্বোচ্চ আদালতকেও বিতর্কিত করেছে এবং একদলীয় শাসন কায়েমের জন্য বিরোধী মতকে ধ্বংস করার সকল আয়োজন করতে যাচ্ছে এই অবৈধ সরকার।
গতকাল ১৮ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ৩টায় ফ্রান্সের গার্দ লিস্টে একটি রেস্টুরেন্টে আয়োজিত মুক্ত আলোচনায় সংগঠনের চেয়ারম্যান মানবাধিকার কর্মী মুহাম্মদ আল আমিনের সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ নূরুল ইসলাম-এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারী জেনারেল মানবাধিকার কর্মী সাংবাদিক মাহবুব হোসাইন, সহ-সভাপতি মুহাম্মদ নজরুল ইসলাম, এম কামাল উদ্দিন, ট্রেজারার তাজুল ইসলাম, সদস্য মুহাম্মদ সাইফুল আলম, আরিফুজ্জামান ঈমনসহ বিভিন্ন মানবাধিকার কর্মীবৃন্দ।
এ ছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী রাজু আহম্মেদ, সাইফুল ইসলাম, সাবেক ছাত্রনেতা মনিরুল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা বলেন মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে গঠিত তথাকথিত ট্রাইব্যুনাল বাতিল করে আর এ কারনে আটককৃত রাজবন্দীদের মুক্তি দেয়ারও আহ্বান জানান।
বক্তরা আরও বলেন সংবাদপত্র ও মিডিয়া নিয়ন্ত্রনে বিতর্কিত নীতিমালা সংবাদপত্রের কণ্ঠরোধের শামিল মনে করা হয়। সাংবাদিক নির্যাতন ও সংবাদপত্র দমনের নিন্দা জ্ঞাপন করা হয়। বিশেষ করে আমার দেশের সম্পাদক জনাব মাহমুদুর রহমানকে দীর্ঘদীন ধরে নির্যাতন ও কারা বন্দীর তীব্র নিন্দা করা হয়। তাকে অলিম্বে মুক্তিদানের আহ্বান জানানো হয়। সভায় দিগন্ত টেলিভিশন, চ্যানেল ওয়ানসহ বন্ধকৃত সকল মিডিয়া খুলে দেয়ার আহ্বান জনানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম