1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
৫ দফা দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মানববন্ধন অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

৫ দফা দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মানববন্ধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৭০ বার

দুই প্রতিষ্ঠানের রেষারেষি ও দায়িত্বহীনতায় চট্টগ্রাম শহর অনিরাপদ নগরীতে পরিণত হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ
চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাদিয়াসহ,সম্প্রতি নালায় পড়ে নিহতদের ক্ষতিপূরণসহ পাঁচ দফা দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে বুধবার ৬ অক্টোবর নগরির আগ্রাবাদ থেকে দেওয়ানহাট মোড় পর্যন্ত বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের নগর সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, সিটি কর্পোরেশন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অব্যবস্থাপনা এবং দায়িত্বহীনতার কারণে অকালেই ঝরে পড়ছে বহু তাজা প্রাণ। এত এত দুর্ঘটনার পরও কর্তৃপক্ষের কোন ধরণের সচেতনতা আমরা দেখছি না। ফলে সচেতন নাগরিক হিসেবে আমরা আজ উদ্বিগ্ন।

এই দুই প্রতিষ্ঠানের রেষারেষি ও দায়িত্বহীনতায় চট্টগ্রাম শহর অনিরাপদ নগরীতে পরিণত হয়েছে। অপরিকল্পিত উন্নয়নের ফলে বন্দরনগরী চট্টগ্রাম পথচারীদের জন্য মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে।
এ সময় নগর সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম বলেন বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাদিয়ার মৃত্যুর পর সচতেন নাগরিক সমাজ উদ্বেগ প্রকাশ করলেও সিটি কর্পোরেশন মেয়র ও সিডিএ একে অন্যের উপর দায় চাপাচ্ছে।

কর্তৃপক্ষের এমন দায়িত্বহীনতায় আমরা হতাশ না হয়ে পারছি না। অনিরাপদ ফুটপাত, ঢাকনা বিহীন ড্রেন, পর্যাপ্ত ফুট ওভারব্রীজ না থাকায় সাধারণ পথচারীরা নিত্য বিপদের সম্মুখীন হচ্ছে। এছাড়াও চট্টগ্রাম নগরীর প্রধান সমাস্যা হলো জলাবদ্ধতা। সিটি মেয়র এবং সিডিএ কর্তৃপক্ষ বার বার জলাবদ্ধতা নিরসনের কথা বললেও বাস্তবে কার্যকরী কোন পদক্ষেপ চোখ পড়ছে না।

দেশের বাণিজ্যিক রাজধানী খ্যাত বন্দরনগরী চট্টগ্রামের এমন বেহালদশা থেকে মুক্তির লক্ষ্যে অবিলম্বে দায়িত্বহীন এসব প্রতিষ্ঠানের কর্তা ব্যাক্তিদের শাস্তির মুখোমুখি করা হোক। নয়তো চট্টলার নাগরিক সমাজকে সাথে নিয়ে নগর বাঁচানোর স্বার্থে ইসলামি আন্দোলন বাংলাদেশ কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন নগর সহ সভাপতি আলহাজ্ব আবুল কাশেম মাতবর, নুরুল ইসলাম বিএসসি, সেক্রেটারী আল মুহাম্মদ ইকাবাল, সাংগঠনিক সম্পাদক, ডা. রেজাউল করীম রেজা, রেদওয়ানুল হক শামসী, মাওলানা তরিকুল ইসলাম, মুফতী ইবরাহীম আনোয়ারী, যুবনেতা তাজুল ইসলাম শাহীন, শ্রমিক নেতা ওয়ায়েজ হোসেন ভূইয়া, নোয়াব মিয়া, মুহাম্মদ ইবরাহীম প্রমুখ।

অনুষ্ঠিত মানববন্ধন থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর এর পক্ষ থেকে পাঁচ দফা দাবী পেশ করা হয়। ১,চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্বহীন কারনে শিক্ষার্থী সাদিয়াসহ সম্প্রতি নালায় পড়ে নিহতদের ক্ষতিপূরণ দিতে হবে।
২,দায়িত্বহীনতার দায়ে সিটি কর্পোরেশন এবং সিডিএ কর্তাদের সুষ্ঠ বিচারের আওতায় আনতে হবে।
৩,দেওয়ানহাট-এয়ারপোর্ট রোড এবং পোর্টকানেংক্টিং রোডে উন্নয়ন চলাকালীন যাতায়াত উপযোগী করতে হবে এবং জনগণের চলাচলের জন্য নিরাপদ ও দখলমুক্ত ফুটপাত ব্যাবস্থা করতে হবে।
৪,সকল উন্নয়ন কর্মযজ্ঞে জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
৫,অবিলম্বে চট্টগ্রামের স্থায়ী সমস্যা জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ নিতে হবে এবং পরিকল্পিত মেগা সিটি হিসেবে চট্টগ্রামকে গড়ে তুলতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম