1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শুদ্ধ নৃত্য শিক্ষা ছড়িয়ে বিশ্বকে জয় করতে চায় শরিফ মিয়া - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

শুদ্ধ নৃত্য শিক্ষা ছড়িয়ে বিশ্বকে জয় করতে চায় শরিফ মিয়া

ইবনে সাঈদ অঙ্কুর, নীলফামারীঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ২২৩ বার

নৃত্য মূলত গুরুমুখী বিদ্যা। প্রতিটি শিল্পীর কাছে প্রাণের সংস্কৃতি নৃত্য। যুগ যুগ ধরে প্রতিটি নৃত্য শিল্পীর অন্তরে আঁকড়ে ধরে আছে এই শিল্প। নৃত্য যে শুধু এখন বিনোদন নয়, নৃত্যের মাধ্যমে চলছে সমাজ সংস্কারের কাজ,মানুষের শারীরিক প্রতিবন্ধকতা থেকে মুক্তি পেতেও নেওয়া হচ্ছে ড্যান্স থেরাপি। এমনকি কারাগারের সংশোধনাগার কেন্দ্রেও নৃত্যের মাধ্যমে অপরাধীদের সংশোধন চলছে। সামাজিক, সাংস্কৃতিক, নন্দনতত্ত্বিক, শৈল্পিক এবং নৈতিক বিষয়ের উপর নির্ভর করে নৃত্য।

এই বিদ্যা অর্জন করতে পারলে হওয়া যায় একজন শিল্পমনা মানুষ। এমনি একজন শিল্পমনা তরুণ নৃত্য শিল্পী শরীফ মিয়া।খুব অল্প বয়সেই নৃত্য শিক্ষক হওয়ায় তাকে ভালোবেসে জনসন বয় বলে ডাকেন।পিতা মৃত নয়া মিয়া ও শরিফা বেগমের গর্ভে জন্ম তার।

২০১৫ সালের জুলাইয়ের দিকে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমিতে তার নাচের যাত্রা শুরু। শান্ত মারিয়ম ইউনিভার্সিটি থেকে নৃত্য বিষয়ে বি.এ অনার্স শেষ করে বিদেশে মাস্টার্স পড়ার ইচ্ছে শরিফের। নৃত্য শিখার পাশাপাশি তার নিজ উদ্যোগে সৃষ্টিশীল একাডেমির মাধ্যমে অসংখ্য শিক্ষার্থীদের মাঝে নৃত্য শিক্ষা দিয়ে আসছেন তিনি।

তার হৃদয়ে প্রস্ফুটিত হয়েছে নৃত্য ও ছন্দের ফুল। সৃজনশীল নৃত্য ও শাস্ত্রীয় নৃত্যচর্চার মাঝে নিজেকে খুঁজে নিয়েছে একজন প্রকৃত নৃত্য শিল্পী হিসেবে। তার মনের গভীরে গেঁথে আছে নৃত্যের শেকড়।

শরিফ সনামধন্য নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক এম.আর. ওয়াসেক ও রাজুকে অনুসরন করে নৃত্য চালিয়ে যাচ্ছেন। তার নাচের অঙ্গনে রাজু,রনি,আজাদ, বেলায়েত, মোহন অনেক বড় শক্তি জোগান দিয়েছে।

নাচ নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা সারা বাংলাদেশে শুদ্ধ নৃত্য শিক্ষা ছড়িয়ে দেওয়া এবং বিদেশ থেকে যা শিখে আসবে তা সবার মধ্যে বিলিয়ে দেওয়া।

শরিফ নৃত্যশিল্পী সংস্থার মাধ্যমে জাতীয় পুরুস্কার এবং ২০২০ সালে সেরা নৃত্য পরিচালক হিসেবে এয়্যার্ড পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম