1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিশ্ব ডায়াবেটিস দিবসে নারী শিশু স্বাস্থ্য কেন্দ্রে ডায়াবেটিস চিকিৎসা সেবা চালু - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জে ডাকাতির কাজে ব্যবহৃত প্রাইভেট কারসহ ডাকাত রিপন গ্রেফতার শ্রেণীকক্ষ সংকটে পাঠদান ব্যাহত, জরুরি ভিত্তিতে ভবন প্রয়োজন নোয়াখালীতে ব্যবসায়ীকে পিটিয়ে জখম, প্রতিষ্ঠান ভাঙচুর ও লুট দেশে মেডিকেল ডিভাইস তৈরি করলে তা সাধারণ মানুষের কাছে সহজলভ্য হবে’ -স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন নবীগঞ্জ শহরের রাজা কমপ্লেক্সে হামলা ভাংচুর ও ৪ ঘন্টাব্যাপী সংঘর্ষ! শহর রণক্ষেত্র- আহত অর্ধশতাধিক৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ৷ লালমনি এক্সপ্রেস ট্রেনে যাত্রী ভোগান্তির শিকার দেখার কেউ নেই। চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ট্রাই সাইকেল বিতরণ চৌদ্দগ্রামের বাতিসায় জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিবের ১৮তম মৃত্যুবার্ষিকী পালন

বিশ্ব ডায়াবেটিস দিবসে নারী শিশু স্বাস্থ্য কেন্দ্রে ডায়াবেটিস চিকিৎসা সেবা চালু

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১৫৯ বার

সাভারের আশুলিয়ায় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে পাওয়া যাবে ডায়েবেটিস নির্ণয় ও চিকিৎসা সেবা বিশ্ব ডায়েবেটিস দিবস উপলক্ষ্যে সাভারের আশুলিয়ায় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের সেখানে সাধারণ মানুষকে ডায়েবেটিস নির্ণয় ও চিকিৎসা সেবা প্রদান করছে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডায়েবেটিস ও হরমোন রোগ বিভাগ।

রোববার (১৪ নভেম্বর) আশুলিয়ার জামগড়া সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র এ আয়োজন করে।

বিশ্ব ডায়াবেটিস দিবসের অংশ হিসেবে কর্তৃপক্ষ বলেন, ‘ডায়েবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিনামূল্যে ডায়াবেটিস পরিক্ষার সেবা দিতে একটি পদযাত্রা করা হয়। পরে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে একটি স্বাস্থ্য সেবা বুথের মাধ্যমে সামাজিক নিরাপত্তা রেখে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডায়েবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডা: এ হাসনাত শাহিন ও নার্সের সহায়তায় রোগিদের ডায়েবেটিস নির্ণয় ও চিকিৎসার পরামর্শ দেওয়া হচ্ছে।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডায়েবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডা: এ হাসনাত শাহিন বলেন, বর্তমানে বিশ্বে সবোর্চ্চ যে কয়টি ডায়াবেটিস আক্রান্ত দেশ রয়েছে তার মধ্যে বাংলাদেশ ১০ম অবস্থানে। প্রায় প্রতেকের ঘরেই ডায়াবেটিস আক্রান্ত রয়েছে। অনেকেই জানেই না তাদের ডায়েবেটিস রয়েছে।

দৈনন্দিন খাদ্যভ্যাস পরিবর্তনের কারণেই ডায়েবেটিস হয়। আমাদের ডায়াবেটিস রোগীদের যত্ন নিবো। ডায়েবেটিস রোগ নির্ণয় করবো ও যাদের ডায়েবেটিস চিহ্নিত হবে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা: দবির উদ্দিন আহমেদ বলেন, আজ ডায়েবেটিস দিবসে আমাদের এ আয়োজনের একটাই লক্ষ্য সাবাই যেনো ডায়েবেটিস রোগ মুক্ত থাকে।
আমাদের এই প্রতিষ্ঠানটি দাতা সংস্থার মত কার্যক্রম চালিয়ে যাচ্ছে এই শিল্পাঞ্চলে। সারাদিন ব্যাপী ডায়েবেটিস বিশেষজ্ঞ দিয়ে আমাদের এখানে বিনামূল্যে ডায়েবেটিস রোগ নির্ণয় করা হচ্ছে এবং রোগিদের জন্য চিকিৎসার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

পদযাত্রায় ছিলেন- নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডিরেক্টর অপারেশন ও ডেপুটি ম্যানেজার হসপিটাল অপারেশন হারুনুর রশিদসহ স্বাস্থ্য কেন্দ্রের কমকর্তা ও কর্মচারী প্রমুখ ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম