1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁওতে বন্ধুত্বের নামে ৩০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে ব্যবসায়ী কামাল - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

ঈদগাঁওতে বন্ধুত্বের নামে ৩০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে ব্যবসায়ী কামাল

সেলিম উদ্দীন, কক্সবাজার।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৯৯ বার

কক্সবাজারের ঈদগাঁও বাজারের কামাল হোসেন নামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে বিভিন্ন জন থেকে নেয়া ধারের টাকা আত্মসাৎ করে পালিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

সে বাজারের মসজিদ মার্কেটের পশ্চিম গলির কামাল স্টোরের স্বত্বাধিকারী এবং নোয়াখালী চাটখীল থানার বদলকোট ইউনিয়নের মোল্লা বাড়ি উত্তর পাড়া এলাকার মৃত সুরুজ মিঞা প্রকাশ সোনা মিয়ার ছেলে বলে জানা যায়।

ইতিমধ্যে তার বিরুদ্ধে ঈদগাঁও থানায় কয়েকটি অভিযোগ জমা দিয়েছে ভুক্তভোগীরা।

অভিযোগে জানা যায়, প্রতারক কামাল হোসেন এক যুগেরও বেশি সময় ধরে ঈদগাঁও বাজারের মসজিদ মার্কেটের পশ্চিম গলিতে কামাল স্টোর নামের একটি কসমেটিকস সামগ্রীর দোকান করে আসছিল৷ ইত্যবসরে ব্যবসায়ীক সম্পর্কে অনেকের সাথে গভীর সংখ্যতা গড়ে তুলে। সরল বিশ্বাসে অনেকের কাছ থেকে বিভিন্ন বাহনা দিয়ে ব্যবসায়ীক কাজে প্রয়োজন দেখিয়ে টাকা ধার নেয়।

এ রকম ২০/২৫ জনের কাছ থেকে আনুমানিক ৩০ লক্ষ টাকা নিরবে ধার নিয়ে লাপাত্তা হয়ে যায়। কয়েকদিন ধরে তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ দেখা দিলে সন্দেহ জাগে পাওনাদারদের।

তারা খোঁজ খবর নিয়ে জানতে পারে সে বিভিন্ন জনের কাছ থেকে আনুমানিক ৩০ লক্ষ টাকা ধার নিয়ে পালিয়ে গেছে। এদের মধ্যে দুইজন ভুক্তভোগী সদরের চৌফলদন্ডী ইউনিয়নের ৯নং ওয়ার্ড খোনকারখীল এলাকার কালু মিয়ার ছেলে আবদুল মান্নান এবং ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড সওদাগর পাড়া এলাকার মোজাম্মেল হকের ছেলে ফরিদুল আলম।

ভুক্তভোগী আবদুল মান্নান জানান, কামাল হোসেন তার সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলে ৩ মাসের মধ্যে পরিশোধের অঙ্গিকারনামা দিয়ে ৮০ হাজার টাকা ধার নেয়। পরে জানতে পারেন সে পালিয়ে গেছে।

একই ভাবে ফরিদুল আলম জানালেন তার সাথেও বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলে এক মাসের মধ্যে পরিশোধ করার অঙ্গিকারনামা দিয়ে এক লক্ষ আশি হাজার টাকা ধার নেয়। ভুক্তভোগীরা টাকার জন্য চাপ সৃষ্টি করলে হুমকি ধমকি দিয়ে আজ দেব কাল দেব বলে সময় ক্ষেপণ করে কৌশলে পালিয়ে যায়।

তারা দুজনই গতকাল ২৪ নভেম্বর কামাল হোসেনকে বিবাদী করে ঈদগাঁও থানায় অভিযোগ দায়ের করেন।

তাছাড়া বিভিন্ন নারীদের কাছ থেকেও একই পন্থায় অর্থ ধার নিয়েছে বলে জানা যায়। তার এমন প্রতারণায় কয়েকজন নারীর সংসার ভাঙার উপক্রম দেখা দিয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে জানতে চাইলে ঈদগাঁও বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো জানান, প্রতারক কামাল হোসেনের বিরুদ্ধে বাজার পরিচালনা কমিটি বরাবর লিখিত কয়েকটি অভিযোগ পাওয়া গেছে। তাছাড়া থানাতেও অভিযোগ দায়ের করেছে বলে জানতে পেরেছেন তিনি।

খোঁজ নিয়ে আরো জানা গেছে, প্রতারক কামাল হোসেন ব্যবসার পাশাপাশি একজন অনলাইন জুয়াড়ি ছিল। বাজারের কয়েকজন ব্যবসায়ী নিয়ে সিন্ডিকেট গড়ে তুলে অনলাইন ভিত্তিক জুয়ার মাধ্যমে ধার নেওয়া অর্থ গুলো ব্যয় করেছে। দেশত্যাগ করার পরিকল্পনা করছে বলে গুঞ্জন উঠেছে বিভিন্ন মহল থেকে। তাকে দ্রুত সময়ে ধৃত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে তার ব্যবহৃত কয়েকটি মোবাইল নম্বরে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলে বন্ধ পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম