1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জামায়াত নেতা শাহজাহান চৌধুরীর মুক্তির দাবিতে লন্ডনে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
স্বেচ্ছায় রক্তদানকারী সংস্থা ‘উই ফর ইউ’র কেন্দ্রীয় সভাপতি নূর এ মাওলা রাজু’র ইন্তেকাল ২৪ ঘন্টা ডট নিউজের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি’র ভাই মুক্তিযোদ্ধা আব্দুল মতিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চন্দনাইশ ফাতেমা জিন্নাহ স্কুলে জেলা পরিষদের অনুদান নয়-ছয়। সাংবাদিক ও গীতিকার এম মুজিবুর রহমানের জন্মদিন পালিত নবীগঞ্জে মোটর সাইকেল সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৩ রামগড়ে পাহাড় কাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান; ৭০ হাজার টাকা জরিমানা মাগুরায় ‘৮৭ ফাউন্ডেশনে’র উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান মীরসরাইয়ে বেপজার অপরিকল্পিত বাঁধ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন বিনা ভোটে নির্বাচিত রাউজানের ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ

জামায়াত নেতা শাহজাহান চৌধুরীর মুক্তির দাবিতে লন্ডনে মানববন্ধন

আমিনুল ইসলাম মুকুল, যুক্তরাজ্য:
  • আপডেট টাইম : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৪২ বার

গত ১৮ ডিসেম্বর ২০২১ পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগাম মহানগরীর নায়েবে আমীর ও কেন্দ্রীয় শুরা সদস্য সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরীকে অন্যায়ভাবে গ্রেপ্তারের নিন্দা এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন স্টান্ড ফর বাংলাদেশ।

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের সিলেট মহানগরীর সাবেক সভাপতি সিরাজুল ইসলাম শাহীনের সভাপতিত্বে এবং স্ট্যান্ড ফর বাংলাদেশের চেয়ারম্যান মোহাম্মদ মাজহারুল ইসলাম ভূঁইয়া ও সেক্রেটারি মো: তরিকুল ইসলামের যৌথ পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক আইনজীবি বাংলাদেশ জামায়াতে ইসলামী ইউকে এবং ইউরোপের মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা।বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবি ও সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার বদরে আলম দিদার, সাবেক ছাত্রনেতা সলিসিটর মুনশাদ আহমেদ চৌধুরী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা বেলাল রাশীদ চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যারিস্টার আবু বকর মোল্লা বলেন, স্বাধীনতার তিনটি মূলনীতি আছে বাংলাদেশ সরকারকে স্মরণ করিয়ে দিতে চাই সেই তিনটি মুক্তিযুদ্ধের মুলনীতি হলো সাম্য, মানবিক মর্যাদা এবং সামাজিক সুবিচার। এই যদি হয় স্বাধীনতার লক্ষ, মুক্তিযুদ্ধের চেতনা তাহলে আজকে জামায়াতে ইসলামীসহ বিরোধী দল ও ছাত্রশিবির নেতৃবৃন্দকে কেন জেলে পুরে রাখা হচ্ছে? আমি সরকারকে আবারো স্মরণ করিয়ে দিতে চাই বাতাসের গতি সকল সময় একদিকে বহেনা।আপনারা নিশ্চয়ই খেয়াল করেছেন আপনাদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে। আপনাদের ভিসা ক্যান্সেল হচ্ছে! আপনাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি হচ্ছে! লক্ষণ দেখে বুঝে নিন।যেই জামায়াতে ইসলামী গণতন্ত্রের জন্য, মানুষের অধিকার রক্ষার জন্য দীর্ঘদিন ধরে বাংলাদেশে কাজ করে যাচ্ছে সেই জামায়াত এই দেশের শত্রু নয়।এই দেশ বিনির্মাণের জন্য, গণতন্ত্রের জন্য জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ জেল-জুলুমের শিকার হয়েছেন।এরই ধারাবাহিকতায় গত ১৫ মে ২০২১ থেকে জুলুমের শিকার হয়ে কারাবন্দি আছেন জামায়াতের সাবেক এমপি চট্টগ্রাম এলাকার গণমানুষের অবিসংবাদিত নেতা শাহজাহান চৌধুরী।তিনি বর্তমানে গুরুতর অসুস্থ, তার সুচিকিৎসা দরকার।যদি গণতন্ত্র ও মানবাধিকার স্বাধীনতার লক্ষ্য হয়ে থাকে এবং এই আওয়ামী লীগ সরকার সেই মুক্তিযুদ্ধের চেতনার প্রতি সত্যিই আন্তরিক হয়ে থাকে, সেটা যদি প্রতারণা না হয়ে থাকে তাহলে একজন শাহজাহান চৌধুরীর মতো বয়োবৃদ্ধ জননন্দিত নেতাকে মুক্তি দিয়ে তাকে চিকিৎসার সুযোগ দিন এবং সাম্প্রতিক কালে আব্দুল্লাহ আল মাহমুদসহ কেন্দ্রীয় শিবির নেতাদের মুক্তি দিন।

স্ট্যান্ড ফর বাংলাদেশের চেয়ারম্যান ও সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মাজহারুল ইসলাম ভূঁইয়া বলেন, সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীকে আদর্শিকভাবে মোকাবেলা করতে না পেরে প্রতিহিংসাপরায়ণ হয়ে রাজনৈতিকভাব ঘায়েল করতে চাচ্ছে। বাংলাদেশ সরকার যুদ্ধপরাধের নামে জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে হত্যা করেছে একটি মহলকে খুশি করার জন্য।দেশকে নেতৃত্বশূন্য করার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী এবং বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের নেতৃবৃন্দকে গ্রেফতার করে জেলে ঢুকিয়ে জুলুম করার মাধ্যমে সরকার দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী তা করতে দেবেনা।আমরা আজকের এই মানববন্ধনের মাধ্যমে স্পষ্ট করে বলতে চাই, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাসী।সার্বভৌমত্ব রক্ষার জন্য যা যা করা দরকার জামায়াত-শিবির তা করতে প্রস্তুত।আমরা অবিলম্বে সরকারকে দেশের সকল বেআইনি কর্মকান্ড বন্ধের আহবান জানাচ্ছি।সেই সাথে স্ট্যান্ড ফর বাংলাদেশের পক্ষ থেকে এই ঘৃন্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সকল রাজবন্দির মুক্তির ব্যবস্হা করার মাধ্যমে দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার আহবান জানাই।

অনুষ্ঠানে স্ট্যান্ড ফর বাংলাদেশের সেক্রেটারি মো: তরিকুল ইসলাম বলেন, অবৈধ আওয়ামীলীগ সরকার আমার ভাই আব্দুল্লাহ আল মাহমুদসহ অন্যান্য শিবির নেতাদের গ্রেফতার করে দেশকে জংগী রাস্ট্র বানাতে চায় তাদের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য।কিন্তু তাদের আশা কখনোই সফল হবে না। তিনি অবিলম্বে তাদের মুক্তি দেয়ার আহবান জানান।

এছাড়া মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট খাইরুল ইসলাম, কালচারাল সেক্রেটারি রাইহান চৌধুরী, মিডিয়া সেকেটারী মোঃ আমিনুল ইসলাম, পাবলিসিটি সেক্রেটারি মোঃ ইকবাল হোসেন, সাবেক ছাত্রনেতা সাইফুর রহমান পারভেজ, সাবেক ছাত্রনেতা মাহিন খান, সাবেক জামাত কর্মী আহমেদ আলী, ইউবিএইচআরের শাহান বিন নিজাম, নিবাচা লন্ডন মহানগর সেক্রেটারি মোঃ আমিনুল ইসলাম সফর প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম