1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ইসলামপুরে লবণের ওজন-মূল্যে কারসাঁজিতে ব্যবসায়ীদের অঘোষিত ধর্মঘট! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

ইসলামপুরে লবণের ওজন-মূল্যে কারসাঁজিতে ব্যবসায়ীদের অঘোষিত ধর্মঘট!

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৪২ বার

কক্সবাজারের শিল্প নগরী ইসলামপুর লবণ মিল মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে শতাধিক লবণ ব্যবসায়ী -আড়তদার।

এ কারনে চরম বিপাকে পড়েছে দেড় শতাধিক বোট মাঝি ও হাজারও বোট শ্রমিক। কারণে অকারণে লবনের দাম কম, ওজনে কারচুপিসহ নানা অভিযোগে অঘোষিত ধর্মঘটের ডাক দিয়েছে ইসলামপুর লবণ ব্যবসায়ী ও আড়তদার সমিতি।

২৭ ফেব্রুয়ারী (রবিবার) সকাল থেকে এ ধর্মঘট পালন করা হচ্ছে শিল্প নগরী ইসলামপুর লবণ মিল ঘাটে। এতে নদীতে আটকা পড়েছে দেড় শতাধিক লবণ বোঝাই বোট। এসব বোটে হাজার হাজার মন লবণ খালাসের অপেক্ষায় রয়েছে। কর্মহীন হয়ে পড়েছে দেড় শতাধিক বোট মাঝি ও হাজারো অধিক শ্রমিক।

ইসলামপুর লবণ আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি মহিউদ্দীন মুরাদ জানান, ইসলামপুর লবণ মিল মালিকরা দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে আসছে। এক মন লবণে পানি, মাটি বাদ দিয়ে ৪২ কেজি করে ওজন করার নিয়ম থাকলেও তারা ৫০ কেজি করে ওজন করে প্রতারিত করছে ব্যবসায়ী- আড়তদারদের। বর্তমানে চট্টগ্রাম -পটিয়ার চেয়ে ইসলামপুরে লবণের দাম ১শ টাকা কম দামে ক্রয় করছে মিল মালিকরা। এসবের কারণে ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

তিনি আরো বলেন, এক মনে ৪২ কেজি এবং পাশ্ববর্তী মোকাম পটিয়া, চট্টগ্রামের সাথে সামঞ্জস্য রেখে আনলোড, পূর্ববর্তী দিন বাজার নির্ধারণ এবং লবনের গুনগত মান বিচার বিশ্লেষণ করে বাজার নির্ধারণ করার দাবি জানান। বিষয়টি সুরহা করতে কক্সবাজারের জেলা প্রশাসকের জরুরি হস্তক্ষেপ কামনা করেন ধর্মঘটকারীরা৷ নয় তো দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে, দেখা দিবে বিপর্যয়।

এদিকে অঘোষিত ধর্মঘটের কবলে পড়েছে দেড় শতাধিক বোটের মাঝি, হাজার হাজার শ্রমিক। তারা দ্রুত বিষয়টি সমাধানে এগিয়ে আসার অনুরোধ করেন। নয় তো তাদের পরিবার পরিজনদের অনাহারে থাকতে হবে বলে জানান বোট মাঝি ও শ্রমিকরা।

এসব বিষয়ে ইসলামপুর লবণ মিল মালিক সমবায় সমিতির সভাপতি শামশুল আলম আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্যবসায়ীক কাজে চট্টগ্রাম থেকে কক্সবাজারের দিকে রওনা দিয়েছেন বলে জানায়। অপরদিকে সাধারণ সম্পাদক মনজুর আলমের সঙ্গে কথা হলে তিনি এ বিষয়ে গণমাধ্যমে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম