1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুটাখালী কেরানীঘোনায় মাঠের পলিথিন কেটে দিয়ে লবণ লুটের অভিযোগ! - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

খুটাখালী কেরানীঘোনায় মাঠের পলিথিন কেটে দিয়ে লবণ লুটের অভিযোগ!

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৮৯ বার

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে রাতের অাধারে মাঠের পলিথিন কেটে দিয়ে প্রায় ৪শ মন লবণ, পলিথিন ও সেলু মেশিন লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জমি-জমা সক্রান্ত বিরোধের জের ধরে এমনতর ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

যে সময়ে লবণের মূল্যে, দাদন ব্যবসায়িদের টাকা শোধ করার জন্য লবণ উৎপাদনে যুদ্ধ নেমেছে চাষীরা। এমনতর সময়ে মাঠের পলিথিন কেটে দিয়ে লবণ লুট করেছে প্রতিপক্ষের লোকজন। এতে ঐ লবণ চাষীর অনুমানিক ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ভুক্তভোগী খুটাখালী ইউনিয়নের সাবেক বাসিন্দা বর্তমান ঈদগাঁও উপজেলার ইসলামপুর জওন্নাকাটা গ্রামের মোহাম্মদ হোছনের পুত্র জয়নাল আবেদীন।

বুধবার (২৩ মার্চ) মধ্যরাতে ঘটনাটি ঘটেছে উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি মৌজার কেরানিঘোনাস্থ মোহাম্মদ হোসনের মালিকানাধিন লবণ মাঠে।

লবণ মাঠের চাষা মোঃ ছলিম, বশির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাতের অন্ধকারে প্রায় সাড়ে ৬কানি মাঠের পলিথিন কেটে লবণ উৎপাদন ব্যাহত করেছে দুর্বৃত্তরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঔ ঘোনার জমির মালিক মোহাম্মদ হোসনের প্রায় সাড়ে ৬ কানি লবণ মাঠের চাষা হিসাবে রয়েছে স্থানীয় মোঃ ছলিম ও বশির আহমদ। চলতি মৌসুমে তারা ওই মাঠগুলোতে লবণ চাষ করে আসছেন। ঘটনার আগের দিন রাত বারটার সময় বৃষ্টির আভাস পেয়ে তারা মাঠের কাজ শেষ করে বাসায় ফিরে যান।

বুধবার সকালে এসে দেখতে পান একদল দুর্বৃত্ত সাড়ে ৬ কানি লবণ মাঠের সম্পুর্ন পলিথিন কেটে ‘অর্ধ ফুটন্ত’ লবণ নষ্ট করে ফেলে এবং প্রায় ৪ শ মন লবণ, পলিথিন ও মেশিন লুট করে নিয়ে গেছে। তারা এ অবস্থা দেখে হতবিহব্বল হয়ে জমির মালিককে খবর দেন। খবর পেয়ে দ্রুত লবণ মাঠে যান জমির মালিক মোহাম্মদ হোসনের পুত্র জয়নাল আবেদীন।

তিনি বলেন, তার সাথে কারো শত্রূতা নেই। তবে স্থানীয় আকতার মেম্বার, আজিম, গিয়াস উদ্দীন ও আবুল হাসিমের সাথে দীর্ঘ ১২ বার বছর ধরে এ জমির বিরোধ চলে আসছিল। থানা-আদালতে মামলা করার পর গেল মৌসুম থেকে লবণ মাঠ আমাদের দখলে রয়েছে। চলতি মৌসুমে লবণ উৎপাদন কার্যক্রম শুরু করা হলে আকতার গং ক্ষুব্ধ হয়ে নানাভাবে ক্ষতি করে হুমকি অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় বুধবার গভীর রাতে কেরানিঘোনায় আমার সাড়ে ৬ কানি লবণ মাঠের পলিথিন কেটে ব্যাপক ক্ষতি করেছে। লুট করে নিয়ে গেছে লবণ,পলিথিন ও মেশিন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ প্রক্রিয়াধিন বলে জানান তিনি।

এ ঘটনায় অভিযুক্ত কারো বক্তব্য পাওয়া যায়নি, পেলে পরবর্তীতে গুরুত্বসহকারে ছাপানো হবে।

চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, এ বিষয়ে কেউ অবগত করেনি। অভিযোগ পেলে তদন্তপুর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম