1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গ্যাস সংকটে মানববন্ধন ও বিক্ষোভ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

গ্যাস সংকটে মানববন্ধন ও বিক্ষোভ

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১৪৪ বার
গ্যাস সংকট সমাধানের দাবীতে মানববন্ধন করেছে গার্মেন্টস শ্রমিক সংগঠন সমুহ। গার্মেন্টস কারখানাগুলোতে গ্যাসের ‘প্রেসার’ কম থাকাতে উৎপাদন ব্যহত হচ্ছে। একারণে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ছে। তিতাসের অসাধু কর্মকর্তা ও কর্মচারীরা বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ প্রদান করাতেই বর্তমানে শিল্পাঞ্চলে গ্যাসের ‘প্রেসার’ কম। শুক্রবার (৮ এপ্রিল) সকাল এগারোটায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ সরোয়ার হোসেন জানান বলেন এই ‘প্রোগ্রাম’ সরকারের বিরুদ্ধে নয় কিংবা সরকারকে নামিয়ে অন্য কাউকে সরকারে বসানোর জন্য নয়। আজকের এই প্রতিবাদ ও মানববন্ধন হলো আমাদের মৌলিক অধিকারের নিশ্চয়তার জন্য এবং সাধারণ মানুষের আকাঙ্খা প্রতিফলনের জন্য। তিনি আরও বলেন, সাভার-আশুলিয়ার শ্রমিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ সুশৃঙ্খলভাবে এই গ্যাস সংকট সমাধানের দাবীতে প্রতিবাদ হিসেবে এখানে দাঁড়িয়েছি।
আমরা আজকের এই অনুষ্ঠান থেকে একটা ‘আল্টিমেটাম’ দিচ্ছি, যদি অচিরেই এই গ্যাসের ‘প্রেসার’ সংকট না কাটে তাহলে আমরা সাভার ও আশুলিয়ার সাধারণ মানুষ ও সকল শ্রমিকদের নিয়ে সাভারের তিতাসের কার্যালয় ঘেরাও করতে বাধ্য হবো। এখানে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন রয়েছেন,আমরা আপনাদের মাধ্যমে জানিয়ে দিতে চাই, কারণ দ্রব্যমূল্য বৃদ্ধির পাশাপাশি শিল্পাঞ্চলে গ্যাসের ‘প্রেসার’ সংকট নিয়েও সরকারের বিরুদ্ধে সমালোচনা হচ্ছে। তাই আমরা চাই, সরকার যেন সাভার ও আশুলিয়ার শিল্পাঞ্চলে গ্যাসের ‘প্রেসার’ সংকট সমাধানে তিতাসকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করে। এব্যাপারে মুঠোফোনে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা একটা জাতীয় ইস্যু, তাই এবিষয়ে কথা বলতে আমাদের উর্ধতন কর্তৃপক্ষের নিষেধ রয়েছে। মানববন্ধন শেষে শ্রমিক নেতৃবৃন্দ নবীনগর-চন্দ্রা মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম