1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে বিসিক শিল্প নগরী বিভিন্ন সমস্যায় জর্জরিত। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

ঠাকুরগাঁওয়ে বিসিক শিল্প নগরী বিভিন্ন সমস্যায় জর্জরিত।

মোঃ মজিবর রহমান শেখ,,
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১০৪ বার

ঠাকুরগাঁও জেলার বিসিক শিল্প নগরী বিভিন্ন সমস্যায় জর্জরিত। বর্তমানে নগরীতে বরাদ্দ পাওয়া উদ্যোক্তারা এ নিয়ে বিপাকে পরেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সমস্যা ভাঙ্গাচোরা রাস্তা, ড্রেনেজ ব্যবস্থার সমস্যা ও লাইটিংয়ের সমস্যা ব্যবসায়ি ও শিল্প প্লটের মালিকদের ভোগান্তি চরমে নিয়ে গেছে। বারবার সংস্কারের উদ্যোগের কথা বলা হলেও দীর্ঘ ৫ বছর পেরিয়ে গেলেও কোন পদক্ষেপ গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

২১ এপ্রিল বৃহস্পতিবার ঠাকুরগাঁও বিসিক শিল্প নগরীতে গিয়ে দেখা যায়, শিল্প নগরীর বেশিরভাগ ড্রেন বন্ধ হয়ে রয়েছে। রাস্তাগুলো ভাঙ্গাচরা। শিল্প নগরীতে স্থাপিত বিভিন্ন প্রতিষ্ঠানের গাড়িঘোড়া ওই সকল রাস্তা দিয়ে চলাচল করতে সমস্যায় পরছে। ড্রেনগুলি পানি দিয়ে বন্ধ হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টির পানিতেই মূল রাস্তাগুলো পানিতে পরিপুর্ন হয়ে যায়। পানি সামান্য শুকিয়ে দিলেও বেশ কয়েকদিন কাদাপুর্ন অবস্থায় থাকে পুরো বিসিক অঞ্চল। বিশেষ করে বিসিকের চারিদিকে সীমানা প্রাচীর বা ঘেরা না থাকায় মাদক সেবীদের অভয়ারন্নে পরিনত হওয়ার সম্ভাবনা থাকে। এতে ব্যবসায়িগণ নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ ব্যাপারে বিসিক শিল্প নগরীতে অবস্থিত শোভা ফুড প্রোডাক্টস এর কয়েকজন কর্মকর্তা জানান, এ ফ্যাক্টরিতে আটা-ময়দা-সুজির-সেমাইসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরী করা হয়। দিন দিন বিসিকের পানি নিস্কাশন ও লাইটিং ব্যবস্থা খারাপ হয়ে যাচ্ছে। বর্তমানে পানি নিস্কাশনের কোন ব্যবস্থা নেই। অল্প বৃষ্টির পানিতেই কাদায় পরিপুর্ন হয়ে যায়। এতে জেলার বিভিন্ন জায়গা থেকে আমাদের কারখানায় পন্য কিনতে আসা ব্যবসায়িরা আগ্রহ হারাচ্ছেন, ফলে আমরা আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছি। সন্ধার পর সারা বিসিক অন্ধকারাচ্ছন্ন অবস্থায় থাকাতে চুরির শঙ্কা থেকেই যায়। এ ব্যাপারে বিসিক শিল্প নগরীর ব্যবসায়ি কল্যান সমিতির সভাপতি ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি হাবিবুর ইসলাম বাবলু বলেন, উল্লেখিত সমস্যাগুলো নিয়ে একাধিকবার ব্যবসায়িদের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সম্প্রতি বিসিক শিল্প নগরীর চেয়ারম্যান মোস্তাক হাসান এনডিসি ঠাকুরগাঁওয়ে আসেন। আমরা তার সাথে সাক্ষাত করে সমস্যাগুলো উত্থাপন করলে তিনি সমাধানের আশ্বাস দিলেও দীর্ঘদিনেও সমস্যার সমাধান হয়নি। আমাদের পক্ষ থেকে সমস্যাগুলো সমাধানের জন্য কর্তৃপক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও বিসিক শিল্প নগরীর উপ ব্যবস্থাপক নুরেল হক বলেন, এ বিষয়টি জেনেছি। এ নিয়ে নগরীতে প্লট বরাদ্দ পাওয়া ব্যবসায়িগণ ইতিমধ্যে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে সমস্যাগুলো উত্থাপন করেছেন। স্থানীয়ভাবে ভাঙ্গা রাস্তাগুলোতে ইট বিছানো রাস্তা (হিরিম বোম) করার কথা হলেও শেষ অবধি সেটাও করা হয়নি। লাইটিং বিসিক শিল্প নগরী করবে না, সেটা নিজস্ব ব্যাপার জানিয়ে ড্রেনগুলি সংস্কার করার বিষয়ে কর্তৃপক্ষকে জানিয়েছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম