1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বোরহানউদ্দিনে ভূমিহীন ও গৃহহীন ৪২ টি পরিবারকে জমিও গৃহ হস্তান্তর - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

বোরহানউদ্দিনে ভূমিহীন ও গৃহহীন ৪২ টি পরিবারকে জমিও গৃহ হস্তান্তর

মাননীয় প্রধানমন্ত্রী ঈদ উপহার

মনিরুজ্জামান, ভোলাঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৩৯ বার

ঈদুল ফিতরকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ” ঈদ উপহার স্বরূপ জমি ও গৃহ হস্তান্তর” করেন । আজ ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ওই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন সারা দেশের সাথে সঙ্গতি রেখে উপজেলার ৩ টি ইউনিয়নের ৪২ পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন ফকির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আহসান প্রমুখ।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। যার ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলায় আজ ২৬ এপ্রিল মঙ্গলবার ৩য় পর্যায়ে ৪২ টি পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। হস্তান্তর কার্যক্রমের ৩য় পর্যায়ে কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় ২১টি, কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় ০৬টি, সাচড়া ইউনিয়নের গাজীর চর মৌজায় ১৫টি গৃহ নির্মাণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রদত্ত নমুনা মোতাবেক কবুলিয়ত দলিল সম্পাদন, নামজারি সম্পন্ন ও গৃহ প্রদানের সার্টিফিকেট বিতরণ করা হবে। প্রকল্প এলাকায় সুপেয় পানি ও বৈদ্যুতিক সংযোগ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। উপকারভোগীগণ এবং পরবর্তীতে তাদের ওয়ারিশগণ ০২ (দুই) শতাংশ জমিসহ গৃহের মালিকানা লাভ করবেন।

উল্লেখ্য যে, ১ম পর্যায়ে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় (ছাগলা হাসনাইন ইসলামিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন) ১৪টি এবং কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় (মীরা বাড়ি সংলগ্ন) ১৪টি-সহ মোট ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। ২য় পর্যায়ে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় (ছাগলা হাসনাইন ইসলামিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন) ১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম