1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বোরহানউদ্দিনে ভূমিহীন ও গৃহহীন ৪২ টি পরিবারকে জমিও গৃহ হস্তান্তর - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২১ মে ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
স্বেচ্ছাসেবী সংগঠন দুর্বার’র নবনির্বাচিত সভাপতি মির্জা মিশকাতের রহমান ও সাধারণ সম্পাদক সৈকত চৌধুরী ৩নং বাঃহাঃ ইউনিয়নবাসী পক্ষ হতে জননেতা বীর বাহাদুর মন্ত্রী কে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন। নির্বাচন কমিশনার মোঃ আনিসুর রহমান কে শরীয়তপুরে গণসংবর্ধনা। নোয়াখালীর কোম্পানীগঞ্জে নবম শ্রেণির ছাত্রীর রহস্যজনক মৃত্যু নবীনগরে নারীসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ আহত ৫ :: ২ জনকে ওসমানীতে প্রেরণ রাজবাড়ীতেপ্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস। যাত্রীদের বাঁচানো সেই এসআই হেলাল উদ্দিন পুরস্কৃত সৈয়দপুরে নদীতে টিকটক করতে গিয়ে যুবকের মৃত্যু জমিজমা নিয়ে পূর্বের জেরে, বৈদ্যুতিক শক দিয়ে যুবককে হত্যার অভিযোগ

বোরহানউদ্দিনে ভূমিহীন ও গৃহহীন ৪২ টি পরিবারকে জমিও গৃহ হস্তান্তর

মাননীয় প্রধানমন্ত্রী ঈদ উপহার

মনিরুজ্জামান, ভোলাঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৯ বার

ঈদুল ফিতরকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ” ঈদ উপহার স্বরূপ জমি ও গৃহ হস্তান্তর” করেন । আজ ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ওই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন সারা দেশের সাথে সঙ্গতি রেখে উপজেলার ৩ টি ইউনিয়নের ৪২ পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন ফকির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আহসান প্রমুখ।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। যার ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলায় আজ ২৬ এপ্রিল মঙ্গলবার ৩য় পর্যায়ে ৪২ টি পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। হস্তান্তর কার্যক্রমের ৩য় পর্যায়ে কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় ২১টি, কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় ০৬টি, সাচড়া ইউনিয়নের গাজীর চর মৌজায় ১৫টি গৃহ নির্মাণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রদত্ত নমুনা মোতাবেক কবুলিয়ত দলিল সম্পাদন, নামজারি সম্পন্ন ও গৃহ প্রদানের সার্টিফিকেট বিতরণ করা হবে। প্রকল্প এলাকায় সুপেয় পানি ও বৈদ্যুতিক সংযোগ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। উপকারভোগীগণ এবং পরবর্তীতে তাদের ওয়ারিশগণ ০২ (দুই) শতাংশ জমিসহ গৃহের মালিকানা লাভ করবেন।

উল্লেখ্য যে, ১ম পর্যায়ে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় (ছাগলা হাসনাইন ইসলামিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন) ১৪টি এবং কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় (মীরা বাড়ি সংলগ্ন) ১৪টি-সহ মোট ২৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। ২য় পর্যায়ে কুতুবা ইউনিয়নের ছাগলা মৌজায় (ছাগলা হাসনাইন ইসলামিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন) ১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম