1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জিরানিতে জনপ্রিয়তা বেড়েছে সাধ্যের সেরা এইচ এইচ মার্ট মেগাশপিং - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা তিতাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা শেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে নিয়ে স্ত্রীর পলায়ন

জিরানিতে জনপ্রিয়তা বেড়েছে সাধ্যের সেরা এইচ এইচ মার্ট মেগাশপিং

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু, বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ২১ মে, ২০২২
  • ২২৫ বার

জিরানী বাজার আরকে রেডিয়াল সংলগ্ন এইচ এইচ মার্ট মেগাশপ এর লাকী কূপন অনুস্ঠান অনুস্ঠিত হয়।

শুক্রবার(২০মে) রাত ৯টায় জিরানী বাজার ইউটার্ন এর পাশে অবস্হিত এইচ এইচ মার্ট মেগাশপ এর চেয়ারম্যান মোঃ শাহনেওয়াজ হোসেন প্রিন্সের সভাপতিত্বে অনুস্ঠিত হয়।

মোঃ তৌহিদুল ইসলাম তুহিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ড এর কাউন্সিলর
আলহাজ্ব মোঃ ওসমান গণি লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোঃ সামসুল আলম গায়েন।

অনুস্ঠানে ২১জন বিজয়ীকে বিজয়ী পুরস্কার বিতরণ করা হয় এর মধ্যে প্রথম পুরুষ্কার ছিলো একটি ১১০সিসি ডিসকভার মোটরসাইকেল প্রথম পুরুষ্কারটি পেয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর মেট্রোপলিটন থানা এলাকার মাধবপুরে রুমা মাদবর নামের এক নারী। দ্বিতীয় পুরস্কার একটি রেফ্রিজারেটর পেয়েছেন সুমাইয়া। তৃতীয় পুরস্কার একটি স্মার্ট ফোন মোঃ আবু সাঈদ। চতুর্থ পুরস্কার প্রেসার কুকার, ৫ম পুরস্কার প্রেসার কুকার, ষষ্ঠ পুরস্কার ২৪পিচের ডিনার সেট, ১১তম পর্যন্ত ডিনার সেট। ১২তম পুরস্কার থেকে ২১তম পর্যন্ত ১হাজার টাকা মুল্যমানের একটি করে গিফট ভাউছার।

এইচ এইচ মার্ট মেগাশপের এক ক্রেতা বলেন,এক সময় মার্কেটে গিয়ে বিভিন্ন দোকান ঘুরে ঈদের বাজার করতে পছন্দ করলেও এখন জনপ্রিয় হয়ে উঠেছে এইচ এইচ মার্ট মেগাশপ এর। যেখানে একই ছাদের নিচে পরিবারের সবার পছন্দের পোশাক পাওয়া যায়। ফলে আগে ঈদ মৌসুমে মার্কেটগুলোতে ভিড় থাকলেও এখন আর সেই জৌলুস নেই। জিরানী বাজার থেকে সাভার সিটি সেন্টার প্রায় ১৮ কিলোমিটার। ঢাকা বাংলাদেশের রাজধানী আর ঢাকার দ্বিতীয় শহর হচ্ছে সাভার। সাভার উপজেলা এবং গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর মেট্রোপলিটন থানা এলাকার পানিশাইল জিরানী এলাকার আসে পাশে শিল্প অধুশিত এলাকায় বিকাল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত গার্মেন্টস ফ্যাক্টরিসহ সকল প্রকার শিল্প কারখানা ছুটি হওয়ার কারণে রাস্তায় দীর্ঘ যানজট সৃষ্টি হওয়ায় শিল্প-কারখানার শ্রমিকসহ স্টাফরা তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য শপিং সেন্টার গুলোতে ক্রয় করার জন্য বের হওয়ায় তাদেরও পরতে হয় জনদুর্ভোগে। জনদূর্ভোগ পোহাতেই নিত্য প্রয়োজনীয় সমস্ত কেনাকাটার জন্য সুযোগ করে দিয়েছে এইচ এইচ মার্ট মেগাশপিং। যেকারণে আর হতে হবে না ছিনতাইয়ের শিকার,হতে হবে না যানজট জনদুর্ভোগের শিকার। সময় বাঁচবে স্রম বাচবে বাচবে কিছু অর্থ। জনপ্রিয়তার শীর্ষে জিরানী বাজার ইউটার্নের পাশে এইচ এইচ মার্ট মেগাশপিং। যেখানে বাজারের অন্যান্য শপিং সেন্টার গুলো থেকে সম্পূর্ণ আলাদা যেমন; বাজারের দোকানগুলোতে আলাদা আলাদাভাবে ক্রয় করতে হয়। যে দোকানগুলো দেখতে পাওয়া যায় সেগুলি ৫০থেকে ১০০ টি দোকানের জা পন্ন থাকে সেখানে এই মার্ট মেগাশপিং এ ৫০থেকে ১০০ টিরও বেশি দোকানে গিয়ে কিনতে হতো সেখানে এইচ এইচ মার্ট মেগাশপিংএ একই ছাদের নিচে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী, কসমেটিকস, ক্রোকারিজ,ফাস্ট ফুড, লাইফ স্টাইল পন্য, এক্সেসরিজ,কাচাবাজার,মাছ মাংস,ডিম দুধ,হাঁস মুরগী, বস্ত্র, মসলা, মোবাইল এক্সেসরিজসহ পরিবারের নিত্যদিনের নিত্যপ্রয়োজনীয় মালামাল সাধ্যের মধ্যে ক্রয় করা যায়। এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ডের সফল কাউন্সিলর আলহাজ্ব ওসমান গনি লিটন এ প্রতিবেদককে’কে বলেন এই এলাকায় বসবাসকারী শিল্প কারখানার শ্রমিক কর্মচারী ভাড়াটে ও স্হানীয় মানুষজন এর সুবিধা পাবে তাদেরকে আর বহুদূরে যেতে হতে হবেনা সিন্তাইয়ের শিকার ও দূর্ঘটনার শিকার। এইচ এইচ মার্ট মেগাশপিং কর্তৃপক্ষকে আন্তরিক অভিনন্দন শুভেচ্ছা জানাই এরকম একটি শপিং দেওয়ার জন্য।

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর মেট্রোপলিটন থানার পশ্চিম পানিশাইল ও ঢাকা জেলা সাভারের আশুলিয়ার বিকেএসপি সংলগ্ন জিরানী বাজার এলাকায় যে সকল শপিং , মিনি সুপার মার্কেট বা ফরজন প্লাজা এবং পুরো জিরানী বাজার এলাকায় সমস্ত এলাকা ঘুরে যে সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী রয়েছে যেমন কাঁচাবাজার,শাকসবজি, ফলমূল ,শুটকি মাছ,মাছ, মাংস, ডিম,দুধ,হাঁস মুরগী,চাউল ডাউল, আটা,ময়দা,সুজি,চিনি,সয়াবিন তৈল,হরলিক্স , কসমেটিকস, জামা কাপর,সু,সব ধরনের ব্যাগ,পা’জামা পান্জাবি, শাড়ী লুঙ্গী, থ্রি পিচ, , মোবাইল এক্সেসরিজ, চসমা,ঘড়ি,আইসক্রিম, ফ্রজেন ফ্রুট, ফুড এন্ড বেভারেজ, নুডুল্স গন্ডলাা, লাইফ স্টাইল জোন, রাইস এন্ড পালসেস, প্লাসটিক এন্ড ক্রোকারিজ,হোমএপ্লাইয়েন্স,খেলনা,কসমেটিক, বেবী আইটেম,স্পাইস আইটেম, ফলোয়ার জোন,বেবি কেয়ার,ফুড কোর্ট, সুন্নাহ আইটেম,বেভারেজ, মসলা আইটেম,টয়লেট্রিজ আইটেম,গ্লোসারিজ আইটেম, ফাস্ট ফুড আইটেমসহ রয়েছে একটি এইচ এইচ রেস্টুরেন্টসহ সবি রয়েছে এ মেগাশপিংটিতে। জিরানী বাজার থেকে সাভারের শফিং সেন্টার গুলোতে ১৮কিলোমিটার গিয়ে কেনাহত সাভার সিটি সেন্টার, সাভার নিউ মার্কেট থেকে এবং নবীনগর সেনা শপিং কমপ্লেক্সে সারে ৯কিলোমিটার দূরে গিয়ে পোশাক কিনে এক সময় গর্ব করে এসব মার্কেটের নাম বলতেন ক্রেতারা। কিন্তু বর্তমানে এসব অনেক মার্কেটে ক্রেতা সংকট দেখা দিয়েছে।
অনেক মার্কেট মৃত প্রায়। সরেজমিনে ঘুরে দেখা গেছে, বিকেল হলেই এইচ এইচ মার্ট মেগাশপিংএ ক্রেতাদের প্রচন্ড ভিড়।

তবে এখানে কেবল শাড়ি বা থ্রি-পিচ নয় নারীদের সব ধরনের পোশাক পাওয়া যায়। সাধারণ দোকান থেকে দাম কম হওয়াতে বিক্রিও বেশি।
জিরানী বাজারে জনপ্রিয় হয়ে উঠেছে এইচ এইচ মার্ট মেগাশপিং মলের।

শুক্রবার সকাল থেকে বিকেলে এইচ এইচ মার্ট মেগাশপিং এ গিয়ে দেখা গেল ক্রেতাদের প্রচন্ড ভিড়। ক্রেতাদের ভিড়ে বিক্রয়কর্মীদের কথা বলার ফুরসত নেই। কেউ শাড়ি দেখাচ্ছেন তো কেউ থ্রি-পিস। নির্ধারিত বাজেটের মধ্যেই ক্রেতার সামনে পছন্দের নতুন পোশাক তুলে দিচ্ছেন।

ক্রেতারা এ প্রতিবেদককে বলেন, আগে বিভিন্ন দোকানে গিয়ে পোশাক কিনতে হতো। কিন্তু এখন ক্রেতারা একই দোকান থেকে পছন্দের কাপড়সহ সব ধরনের আইটেম কিনতে পাচ্ছে। নিজের সাধ্যের মধ্যে যখন পছন্দের পোশাক পায় তখন মানুষ আর ঘুরতে চায় না। তাই বর্তমানে এইচ এইচ মার্ট মেগাশপিং জনপ্রিয় হয়ে উঠেছে।

এবার বৈরি আবহাওয়ার কারণে কেনাবেচা এখনো ভালভাবে শুরু হয়নি জানিয়ে তিনি বলেন, গত প্রায় কয়েকদিন ধরে বৃষ্টি হয়েছে। ফলে অনেকেই নিজ নিজ এলাকা থেকে বাজার করেছেন। তবে বুধবার থেকে বিক্রি বেড়েছে।

আশুলিয়া এলাকা থেকে পরিবার নিয়ে ঈদের পোশাক কিনতে এসেছেন মুঈন। এইচ এইচ মার্ট মেগাশপিং এ কথা হয় তার সঙ্গে। তিনি এ প্রতিবেদককে বলেন, বিভিন্ন দোকানে গিয়ে পছন্দ করে বাজার করা খুবই কষ্টের। এইচ এইচ মার্ট মেগাশপিং এ পছন্দের কাপড় পাওয়া যায়। তাই এখানে চলে এসেছি।

করোনা মহামারীর শেষে ২০২২ সালের ৭জানুয়ারীতে ঢাকা জেলা সাভারের আশুলিয়ায় বিকেএসপি’র পাশ ঘেঁষে জিরানী বাজার থেকে নবীনগর চন্দ্রা মহাসড়কের ৫শত গজ উত্তরে আইরিশ ফেব্রিকস লিমিটেড এবং জিরানী বাজার ইউটার্ন এর পশ্চিম পাশেই প্রতিষ্ঠা করেন ২৫জন কর্মী নিয়ে। এইচ এইচ মার্ট মেগাশপিং এর চেয়ারম্যান মোঃ শাহনেওয়াজ হোসেন প্রিন্স এ প্রতিবেদককে বলেন, ২০২৫ সাল নাগাদ প্রায় ৩হাজারের অধিক কর্মসংস্থান সুযোগ করার লক্ষ্যে কাজ করছি।

তিনি এ প্রতিবেদককে আরও বলেন, ২০২২ সালের ৭জানুয়ারী যাত্রা শুরু করেছি‘এইচ এইচ মার্ট মেগাপিংটি’। অল্প সময়ের মধ্যেই পরিচিত হয়ে উঠেছে এ ব্রান্ড। পুরুষ এবং নারীদের যাবতীয় পোষাকের পাশাপাশি শিশুদেরও বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি পেয়েছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোঃ শাহনেওয়াজ হোসেন প্রিন্স এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে বলেন, এখানে মোজা থেকে শুরু করে স্যুট-টাই একদিনের বাচ্চার কাপড় থেকে নব্বই বছরের বৃদ্ধার কাপড়ও রয়েছে। নারী পুরুষ এবং বেবীদের যাবতীয় পোশাক ও প্রসাধনী কাঁচাবাজারসহ নিত্য প্রয়োজনীয় প্রডাক্ট একই ছাদের নিচে পাচ্ছে।

এক জায়গা থেকে সব ধরনের পোশাক কিনতে পেরে ক্রেতারা সন্তুষ্ট, সবচেয়ে কম দামে ভাল মানের পণ্যটি আমরা দিচ্ছি। পণ্যের মানের কারণে দ্রুত জনপ্রিয়তা পেয়েছে আমাদের এ প্রতিষ্ঠানটি।

গত ৩এপ্রিল ২০২২ ঈদুল ফিতরের কেনাকাটায় ব্যাপক পরিবর্তন এসেছিলো। আগে ক্রেতারা বিভিন্ন মার্কেট ঘুরে কেনাকাটা করতো। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। একটু স্বস্তিতে একই ছাদের নিচে এক যায়গায় কোনো ধরনের তাপদাহ ছাড়াই এয়ার কন্ডিশনে থেকে সব ধরনের কেনাকাটা করতে পছন্দ করছে ক্রেতারা। তাই ক্রেতাদের আগ্রহের বিষয়টি মাথায় রেখে এইচ এইচ মার্ট মেগাশপিং গড়ে উঠেছে।

বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পানিশাইল, মাধবপুর,বলিভদ্র, জিরানী বাজার কেন্দ্রিক এইচ এইচ মার্ট মেগাশপিং এর কারণে ক্রেতারা এখন মার্কেটে আসছে না। ক্রেতারা এইচ এইচ মার্ট মেগাশপিং এর দিকে ঝুকে পরছে শপিং করার জন্য। এইচ এইচ মার্ট মেগাশপিং এ মার্কেটের প্রায় ৫০ থেকে ১০০প্রকার দোকানের মালামাল পণ্য রয়েছে এ শপিংটিতে। ফলে ক্রেতারা একই ছাদের নিচে বসেই প্রয়োজনীয় সব কেনাকাটা করছেন হরহামেশাই কোনো ধরনের গরম লাগা ছারাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম