1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দিনাজপুরে রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময়ে বক্তারা- নারীর রাজনৈতিক,সামাজিক ও প্রশাসনিক ক্ষমতায়নে শিক্ষার কোনো বিকল্প নেই। - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ

দিনাজপুরে রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময়ে বক্তারা- নারীর রাজনৈতিক,সামাজিক ও প্রশাসনিক ক্ষমতায়নে শিক্ষার কোনো বিকল্প নেই।

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১০৮ বার

ডেমক্রেসীওয়াচ অপরাজিতা প্রকল্পের উদ্দ্যোগে দিনাজপুরে রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ মে সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ডেমক্রেসীওয়াচ অপরাজিতা প্রকল্পের আয়োজনে দিনব্যাপী রাজনৈতিক নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ডেমক্রেসীওয়াচ অপরাজিতা অপরাজিতা প্রকল্পের কর্মসুচী সমন্বয়কারী মো: ফিরোজ নূরম্নন্নবী যুগল’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা বিএনপি’র সভাপতি এ্যাড.মোফাজ্জল হোসেন দুলাল,জেলা জাতীয় পার্টির সা: সম্পাদক আহম্মেদ শফি রম্নবেল,জাতীয়তাবাদী মহিলা দলের জেলা কমিটির সা: সম্পাদক ও কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি,জেলা মহিলা জাতীয় পার্টি’র সা: সম্পাদক ও সাবেক কাউন্সিলর রোকেয়া বেগম লাইজু,সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মানিক বসাক,আ:লীগ নেত্রী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা,সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সদস্য কিবরিয়া হোসেন প্রমুখ।

এছাড়াও মতবিনিময় সভায় জেলা সদরের ১০টি ইউনিয়নসহ বিভিন্ন এলাকার নির্বাচিত নারী জনপ্রতিনিধি ও সাম্ভব্য নির্বাচিত অপরাজিতা নারী নেতৃবৃন্দ উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে রাজনৈতিক সংগঠনগুলোর মুল কমিটিতে প্রবেশাধিকার নিশ্চিতকরণের উপর ব্যাপক গুরম্নত্বারোপ করে বক্তব্য রাখেন।

অপরাজিতা প্রকল্পের লক্ষ ও উদ্দেশ্য সর্ম্পকে আলোচনা করতে গিয়ে মতবিনিময় সভায় বক্তারা বলেন, নারীর রাজনৈতিক,সামাজিক ও প্রশাসনিক ক্ষমতায়নে শিক্ষার বিকল্প নেই,তাই সর্বত্রই নারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে নারীদেরই এগিয়ে আসতে হবে। বিগত কয়েক দশক ধরে আমাদের দেশের ক্ষমতার শীর্ষে নারী নেতৃত্ব বিকশিত হয়েছে সেটি দেখেই অন্যদের শিক্ষাগ্রহন করা উচিত। বর্তমানে সর্বক্ষেত্রে নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে যে উদ্দ্যোগ গ্রহন করা হয়েছে তার সঠিক বাস্ত্মবায়ন হলে দেশ ও জাতি আলোকিত হবে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের কমিটিতে যদি অপরাজিতা বা নির্বাচিত নারী প্রতিনিধি ও সম্ভাব্য নারী প্রতিনিধিদের স্থান দেয়া হয় তাহলে নারীদের সক্ষমতা বৃদ্ধি পাবে। এতে করে দেশের অবহেলিত গ্রামাঞ্চলের বিভিন্ন পর্যায়ে নারী নেতৃত্বের বিকাশ ঘটবে এবং বিভিন্ন রাজনৈতিক দলের কমিটি গুলোতে অপরাজিতা নারীদের অংশগ্রহন নিশ্চিত হবে।

আয়োজিত মতবিনিময় সভায় অন্যানের মাঝে আরো উপস্থিত ছিলেন ডেমোক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের জেলা সমন্বয়কারী মো: কামরম্নজ্জামান,সদর উপজেলা সমন্বয়কারী মো: মুশফিকুর রহিম।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম