1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রামগড় মডেল মসজিদ নির্মাণের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রীপুরে জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল, সড়কে দীর্ঘ যানজট ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ সম্পূর্ণ Najlepsze zabawki erotyczne dla każdego ciała হিটলারের চেয়েও ভয়ংকর রূপে আবির্ভূত হয়েছে নেতানিয়াহু—- ওবায়দুল কাদের আরকেএস ফাউন্ডেশনের উদ্যেগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গ্রীষ্মকালীন ফসলের বীজ বিতরণ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে চিওড়া ইউনিয়ন ভূমি অফিসে গ্রাহক হয়রানির অভিযোগ ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচন বর্জন করলো আলমগীর-মুরাদ-সুদাম প্যানেল । ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং একই পরিবারের ৩ জনের মনোনয়নপত্র দাখিল চন্দনাইশে বন্য হাতির আক্রমণে ১ জন নিহত ও ১ জন  আহতের ঘটনা ঘটে কর্ণফুলী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা

রামগড় মডেল মসজিদ নির্মাণের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ২২৩ বার

খাগড়াছড়ির রামগড় উপজেলায় সরকারের বিশেষ প্রকল্পের অংশ হিসেবে ঘোষিত মডেল মসজিদ দ্রুত নির্মাণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন উপজেলার ধর্মপ্রাণ মুসল্লীগণ।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রামগড় পুলিশ বক্সের সামনে বিভিন্ন ব্যানারে ধর্মপ্রাণ মুসল্লিদের আয়োজনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে অংশগ্রহন করেন রামগড় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার ফারুক, রামগড় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২নং পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কাজী নুরুল আলম আলমগীর সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থী, ওলামায়ে কেরামগন ও সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রামগড় উপজেলা ভাইস চেয়ারম্যান মো আনোয়ার ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মো. নুরুল আলম আলমগীর, রামগড় গনিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম, রামগড় গনিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই নিজামী, রামগড় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল হক, রামগড় কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আক্তার হোসেন জিহাদী প্রমুখ।

মানববন্ধন শেষে রামগড় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার ফারুকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় রামগড় উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের নিমিত্তে রামগড় কোর্ট মসজিদ সংলগ্ন ৮৮৭ নং দাগের ০.৪২৯৩ একর ভূমি নির্বাচন করে গত ১০/৮/২০১৭ তারিখের উপজেলা মাসিক সমন্বয় সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

ঐ সিদ্ধান্তের আলোকে খাগড়াছড়ি জেলা প্রশাসক গণপূর্ত বিভাগ খাগড়াছড়িকে জায়গা বুঝিয়ে দিতে গেলে বিজিবি’র রামগড় বিওপি কর্তৃক পরিমাপে বাধা দেয়া হয়। ফলে মসজিদ নির্মানকারী সংস্থা গণপূর্ত বিভাগ খাগড়াছড়িকে মডেল মসজিদের জন্য নির্ধারিত জায়গাটি বুঝিয়ে দিতে পারেননি উপজেলা প্রশাসন। পরবর্তীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ গত ২৮/১১/২০২১ তারিখে খাগড়াছড়ি জেলা প্রশাসককে অবৈধভাবে দখলকৃত জমির বিষয়ে বিদ্যমান আইন ও বিধিমালার আলোকে সরকারী স্বার্থ সংরক্ষণের নিমিত্ত পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশনা দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম