1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাতীয় নির্বাচনকে ঘিরে ত্রাণ প্রতিমন্ত্রীর নো-মাইনাস পলিসি - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
হালদার জলজ বাস্তুতন্ত্র বর্তমানে কার্পজাতীয় মা মাছের ডিম ছাড়ার অনুকূলে নেই” মাগুরায় উপজেলা নির্বাচন বর্জনে বিএনপির বিশেষ সভা অনুষ্ঠিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অন্যতম বাঙালি সত্যজিৎ রায়ের জন্মদিন আজ নবীনগরে তৃষ্ণার্ত মানুষের মাঝে সুপেয় শরবত বিতরণ মহান মে দিবস ২০২৪ ইং উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশের মানববন্ধন, র‌্যালী, আলোচনা সভা ও কমিটিগঠন সম্পন্ন বিশ বছর পর হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী

জাতীয় নির্বাচনকে ঘিরে ত্রাণ প্রতিমন্ত্রীর নো-মাইনাস পলিসি

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৪ মে, ২০২২
  • ১২৬ বার

সাভারে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান আগামি দ্বাদশ জাতীয় নির্বাচে নির্বাচনী এলাকায় আগাম নির্বাচনী প্রচার, প্রচারণা ও গণসংযোগ করেছেন।

এসময় দল থেকে বহিঃষ্কারের সুপারিশকৃত এক নেতাকে মন্ত্রীর সাথে দেখে আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীরা চরম বিব্রতকর পরিস্থিতিতে পরে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ আওয়ামী লীগের কর্মীরাই ।

তবে বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ঢাকা-১৯ আসনের সাংসদ ডাঃ এনামুর রহমান বলেছেন নির্বাচনকে ঘিরে নো মাইনাস পলিসি মানবেন তিনি।

শুক্রবার(১৩ মে) সাভারের পাথালিয়া ইউনিয়নে আসন্ন সংসদ নির্বাচনের আগাম নির্বাচনী প্রচার, প্রচারণা ও গণসংযোগে অংশ নেন ত্রাণ প্রতিমন্ত্রী।

সংযোগের সময় আশুলিয়ার নয়ারহাট বাজার জামে মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে একটি সামাজিক অনুষ্ঠানে উপস্থিতির মধ্য দিয়ে নয়ারহাট গণবিদ্যাপীঠে জনসংযোগ করেন।

পুরো সময় তার সাথে উপস্থিত থাকতে দেখা যায় গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্থী মোয়াজ্জেম হোসেনকে। তিনি প্রচারণায় বক্তব্যও রাখেন। গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে নৌকা প্রতীক প্রত্যাশীও ছিলেন তিনি। তিনি নৌকা না পেয়ে স্বতন্ত্রভাবে নির্বাচনে নৌকা প্রার্থীর বিরুদ্ধে ঘোড়া প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করে বিপুল ভোটের ব্যবধানে পরজিত হয়। তিনি পাথালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। দলের বিরোধীতা করায় গত ২০ ডিসেম্বর তাকে বহিঃষ্কারের সুপারিশ করেন আশুলিয়া থানা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। পরে তার পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পান মিজানুর রহমান।

এত কিছুর পরেও জাতীয় নির্বাচনকে ঘিরে স্থানীয় সাংসদের সাথে তার এমন উপস্থিতিকে ভালো চোখে দেখছেন না স্থানীয় ত্যাগী আওয়ামীলীগ নেতাকর্মীরা।

পাথালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী সাভার আশুলিয়ার সাংসদ ডাঃ এনামুর রহমান আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় পাথালিয়া ইউনিয়ন এলাকায় আসবেন এব্যাপারে আমাকে বলেছিলেন। আমিও মন্ত্রী মহোদয়ের সাথে আমাদের এলাকার মসজিদে জুম্মার নামাজ আদায় করেছি। এসময় দেখলাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীগের বিদ্রোহী প্রার্থী ও বহিষ্কৃত আওয়ামীগ নেতা তাঁর লোকজন নিয়ে মন্ত্রী মহোদয়ের সাথে আছেন। এই বহিষ্কৃত নেতা আলোচনা করেছে, আমিও উপস্থিতিদের সামনে আলোচনা করেছি। এরপর নৌকার বিপক্ষের লোকজন দেখে চলে এসেছি। পরে মন্ত্রী তাদের সাথে নিয়ে স্কুল পরিদর্শন করাসহ একসাথে খাওয়া দাওয়াও করেছেন। এতে করে ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা হতাশ ও ক্ষুব্ধ হয়ে আমার কাছে এসে এবিষয়ে জানতে চাচ্ছে। আমি নিজেই স্থানীয় আওয়ামী লীগ নেতাদের প্রশ্নের সম্মুখীন হয়ে উত্তর দিচ্ছি। জবাবদিহিতাও করছি তাদের সাথে । আসলে যেখানে আমাদের এমপি মাননীয় মন্ত্রী মহোদয় ছিলেন সেখানে আমাদের কি আর বলার থাকে।

এদিকে পাথালিয়া ইউনিয়ন আওয়ামীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান ক্ষোভ প্রকাশ করে বলেন, জাতীয় নির্বাচনের আগাম প্রচারণায় আমাদের এমপি মাননীয় মন্ত্রী পাথালিয়া ইউনিয়নে আসবেন এখবরটা আমাকে কেউ বলেনি, আমি জানিওনা। পরে শুনলাম বহিষ্কৃত ও বিতর্কিত লোকজন সাথে নিয়ে প্রচারণা চালিয়েছেন তিনি,স্কুল পরিদর্শনও করেছেন আবার একসাথে দুপুরের খাবারও খেয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এনাম গনমার্ধ্যমকে বলেন, বহিঃষ্কার হওয়া মানে তাকে আর নির্বাচনে মনোনয়ন দেয়া হবেনা আর সে কমিটিতে থাকতে পারবেনা। আর মসজিদে গণসংযোগ করা হয়েছে সেখানে নামাজী হিসেবে যে কেউই আসতে পারে। মানুষের আরও উদার হইতে হবে। আমার ইলেকশনে জিততে হবে, আমি তো কাউকে মাইনাস করে চলবোনা। জয় বাংলা যে বলে, নৌকার যে সমর্থক তাকে আমার কাছে রাখতেই হবে। নো মাইনাস পলিসি। ইলেকশন টা’তো অন্য জিনিস। এইখানে একটা ভোটেরও দাম আছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম