1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ধর্মপাশায় আকস্মিক বন্যায় পানিবন্দি প্রায় ৫০হাজার মানুষ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

ধর্মপাশায় আকস্মিক বন্যায় পানিবন্দি প্রায় ৫০হাজার মানুষ

মহি উদ্দিন আরিফ ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ১৩৪ বার

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টির কারণে দেখা দিয়েছে আকস্মিক বন্যা পানিবন্দি হয়ে পড়েছে উপজেলা প্রায় ৫০ হাজার মানুষ। সেই সাথে প্লাবিত হয়েছে উপজেলার অর্ধশতাধিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

গতকাল বৃহস্পতিবার রাত থেকে প্রবল বেগে নদ–নদীর পানি লোকালয়ে ঢুকতে শুরু করে সকালের মধ্যেই এ উপজেলার বেশির ভাগ সড়ক বন্যার পানিতে তলিয়ে যায়। ফলে সড়কপথে যান চলাচল বন্ধ হয়ে গেছে। মানুষের বসতবাড়িতে পানি ঢুকে পড়ায় অনেকেই নিজ গ্রাম ছেড়ে বিদ্যালয়গুলোতে আশ্রয় নিচ্ছে। বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বিশুদ্ধ খাবার পানি ও গোখাদ্যের সংকট দেখা দিয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার সদ ইউনিয়নের ধর্মপাশা গ্রাম,উকিলপাড়া,হলিদাকান্দা,নোয়াবন্দ,বাহুটিয়াকান্দা, জয়শ্রী ইউনিয়নের শান্তিপুর সানবাড়ি, শেখের গাঁও, চানপুর, দুর্গাপুর। সুখাইড় রাজাপুর দক্ষিন ইউনিয়নে ঘুলুয়া, রাজাপুর, দৌলতপুর, মামুদনগরসহ বিভিন্ন গ্রামের ঘর-বাড়ি-রাস্তাঘাট- হাটবাজার,স্কুল মাদ্রাসা বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

হলিদাকান্দা গ্রামের আরিফ হোসেন, বন্যাকবলিত মানুষদের জন্য দ্রুত শুকনা খাবার ও ত্রাণ পাঠানোর জন্য দাবি জানান তিনি।

উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফারুক আহমেদ বলেন,খাদ্য সংকট, যোগাযোগে ব্যাঘাত,পাশাপাশি গবাদি পশুর খাদ্যে প্রভাব পড়েছে। সব মিলিয়ে জন-জীবন চরম আকার ধারণ করেছে।

নোয়াবন্দ হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ মাওঃ মাহমুদ হাসান মজুমদার বলেন, বন্যাকবলিত হাওর পারের মানুষদের নিরাপদ আশ্রয় ও শুকনো খাবার পাঠানোর জন্য প্রশসনের সুদৃষ্টি কামনা করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান বলেন,বন্যাকবলিত ব্যক্তিদের জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল, কলেজ, মাদ্রাসাগুলো আশ্রয়কেন্দ্র হিসেবে খোলা হয়েছে । এ ছাড়া বন্যার্ত ব্যক্তিদের মধ্যে শুকনো খাবার,খিচুড়ী,পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট,খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম