1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ধর্মপাশায় আকস্মিক বন্যায় পানিবন্দি প্রায় ৫০হাজার মানুষ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শিক্ষক হেনস্তায় নিন্দা, প্রতিবাদ ও শাস্তির দাবি কুবি শিক্ষক সমিতির তিতাসে সাংবাদিক শামসুদ্দিন আহমেদ সাগরের জন্মদিন পালন মীরসরাইয়ে অপরিকল্পিত রাস্তা নির্মাণের কারণে পানি বন্দি কয়েক হাজার মানুষ মীরসরাইয়ে প্রথমদিনে ৫ ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ সাতকানিয়া পৌরসভায় ৫৮ কোটি ৪৩ লাখ টাকার বাজেট ঘোষণা বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শা‌য়িত ডাঃ মুমিনুল হক চৌধুরী নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ড ভ্যানের চাপায় নিহত ৫, আহত ৪ সৈয়দপুর পৌরসভার ১৭১ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র রাফিকা আকতার জাহান চন্দনাইশে ডাকাতির প্রস্তুতিকালে আটক-৪ মান্দায় যুবলীগ নেতার ওপর হামলা, গাড়ি ভাঙচুরের অভিযোগ

ধর্মপাশায় আকস্মিক বন্যায় পানিবন্দি প্রায় ৫০হাজার মানুষ

মহি উদ্দিন আরিফ ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ৯ বার

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টির কারণে দেখা দিয়েছে আকস্মিক বন্যা পানিবন্দি হয়ে পড়েছে উপজেলা প্রায় ৫০ হাজার মানুষ। সেই সাথে প্লাবিত হয়েছে উপজেলার অর্ধশতাধিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

গতকাল বৃহস্পতিবার রাত থেকে প্রবল বেগে নদ–নদীর পানি লোকালয়ে ঢুকতে শুরু করে সকালের মধ্যেই এ উপজেলার বেশির ভাগ সড়ক বন্যার পানিতে তলিয়ে যায়। ফলে সড়কপথে যান চলাচল বন্ধ হয়ে গেছে। মানুষের বসতবাড়িতে পানি ঢুকে পড়ায় অনেকেই নিজ গ্রাম ছেড়ে বিদ্যালয়গুলোতে আশ্রয় নিচ্ছে। বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বিশুদ্ধ খাবার পানি ও গোখাদ্যের সংকট দেখা দিয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার সদ ইউনিয়নের ধর্মপাশা গ্রাম,উকিলপাড়া,হলিদাকান্দা,নোয়াবন্দ,বাহুটিয়াকান্দা, জয়শ্রী ইউনিয়নের শান্তিপুর সানবাড়ি, শেখের গাঁও, চানপুর, দুর্গাপুর। সুখাইড় রাজাপুর দক্ষিন ইউনিয়নে ঘুলুয়া, রাজাপুর, দৌলতপুর, মামুদনগরসহ বিভিন্ন গ্রামের ঘর-বাড়ি-রাস্তাঘাট- হাটবাজার,স্কুল মাদ্রাসা বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

হলিদাকান্দা গ্রামের আরিফ হোসেন, বন্যাকবলিত মানুষদের জন্য দ্রুত শুকনা খাবার ও ত্রাণ পাঠানোর জন্য দাবি জানান তিনি।

উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফারুক আহমেদ বলেন,খাদ্য সংকট, যোগাযোগে ব্যাঘাত,পাশাপাশি গবাদি পশুর খাদ্যে প্রভাব পড়েছে। সব মিলিয়ে জন-জীবন চরম আকার ধারণ করেছে।

নোয়াবন্দ হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ মাওঃ মাহমুদ হাসান মজুমদার বলেন, বন্যাকবলিত হাওর পারের মানুষদের নিরাপদ আশ্রয় ও শুকনো খাবার পাঠানোর জন্য প্রশসনের সুদৃষ্টি কামনা করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান বলেন,বন্যাকবলিত ব্যক্তিদের জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল, কলেজ, মাদ্রাসাগুলো আশ্রয়কেন্দ্র হিসেবে খোলা হয়েছে । এ ছাড়া বন্যার্ত ব্যক্তিদের মধ্যে শুকনো খাবার,খিচুড়ী,পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট,খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম