1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
এখন গাড়ীর জন্য অপেক্ষা।আগে ছিলো ফেরীর জন্য অপেক্ষা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

এখন গাড়ীর জন্য অপেক্ষা।আগে ছিলো ফেরীর জন্য অপেক্ষা

নেহাল আহমেদ।রাজবাড়ী।
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১০৭ বার

এক সময়ের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখন নেই যানবাহনের চাপ। পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু হওয়ার পর এই নৌ-রুটের দুই ঘাট এখন দিনভর ফাঁকাই পড়ে থাকে। দৌলতদিয়া ঘাটে নেই চিরচেনা ব্যস্ততা। এমন বাস্তবতায় এই রুটে চলাচলকারী চালক ও যাত্রীরা স্বস্তি প্রকাশ করলেও ঘাটের ব্যবসায়ীরা পড়েছেন অস্তিত্ব সংকটে।আগে ফেরীর জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হতো এখন গাড়ীর জন্য ফেরী অপেক্ষা করে।
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যাতায়াতে দীর্ঘদিনের ভোগান্তির স্থান হিসেবে পরিচিত দৌলতদিয়া ঘাটের কোথাও এখন অপেক্ষমান যানবাহনের সারি নেই। পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচল শুরুর পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে উল্লেখযোগ্য হারে কমেছে নদী পারাপার হতে আসা যানবাহনের সংখ্যা।

তাই দৌলতদিয়া ঘাট এখন ফাঁকা। এক একটি ফেরি, ৪০ থেকে ৫০ মিনিট ঘাটে অপেক্ষা করে যানবাহন নিয়ে পাটুরিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এখন আর ফেরির জন্য যানবাহনগুলোকে মহাসড়কে অপেক্ষা করতে হচ্ছে না। পরিবহন চালকরা জানালেন, যানবাহনের ভীড় না থাকায় ঘাটে এসেই সরাসরি ফেরিতে উঠা সম্ভব হচ্ছে।

চালক ও যাত্রীরা স্বস্তিতে পারাপার হলেও দুশ্চিন্তায় দৌলতদিয়া ঘাট এলাকার অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ী। ক্রেতা না থাকায় বিপাকে তারা। অনেকেই দোকান-পাট খোলেননি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার কর্মকর্তারা জানালেন, আগে একটি ফেরি যানবাহনে পূর্ণ হতে সময় লাগতো ১৫ থেকে ২০ মিনিট। আর এখন লাগছে ৪০ থেকে ৫০ মিনিট। যানবাহনের সংখ্যা কমে গেছে অর্ধেকেরও বেশি। ব্যস্ততা কমার সেই সাথে কমে গেছে ঘাট পারের মানুষের হাকডাক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম