1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিএনপির রাজনীতিতে আহবায়ক কমিটি ই দল গঠনে প্রতিবন্ধকতার অন‍্যতম কারন। - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal

বিএনপির রাজনীতিতে আহবায়ক কমিটি ই দল গঠনে প্রতিবন্ধকতার অন‍্যতম কারন।

(আসাদুজ্জামান আসাদ)
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৩০৩ বার

জাতীয়তাবাদী দল বি এন পির কার্যক্রম পরিচালনার জন‍্য সফতিন ধরনের কমিটি দেওয়া হয়। ১। পূর্নাঙ্গ কমিটি ২। পূর্নাঙ্গ আংশিক কমিটি ৩। আহবায়ক কমিটি।
আহবায়ক কমিটির বৈধ সময়কাল থাকে ৯০ দিন বা তিন মাস কিন্তু তিন বছরে ও শেষ হয় না দায়ীত্ব দেওয়া কার্যক্রম। চাপাক্ষোভের সৃষ্টি হতে থাকে কর্মিদের মধ‍্যে। বাড়তে থাকে গুরুপিং আর মাইম‍্যান তৈরি করার প্রবনতা। ফলে সাংগঠনিক কাজের চেয়ে ব‍্যক্তি কেন্দ্রিক রাজনীতি জমে উঠে যার কারনে নিজেদের মধ‍্যে হানাহানি,মারামারি, হিংস্রতা দিনে দিনে বাড়তেই থাকে। ফলে দলিয় শৃংখলা ভেঙ্গেপড়ে মাশুল দিতে হয় দলকে। নাম না বলার শর্তে এমন মন্তব‍্য করেছিলেন বাগেরহাট জেলা বি এন পির বর্তমান আহবায়ক কমিটির এক প্রভাবশালী নেতা।

তিনি আরো বলেন বাগেরহাট জেলার ১২টি ইউনিটের মধ‍্যে ১০টি ইউনিটেরই কমিটি বিলুপ্ত নতুন কমিটি করছে না দায়ীত্ব প্রাপ্ত নেতারা। না না সমিকরনে ব‍্যক্তিগত হিসেব মিলছে না তাই কমিটি হচ্ছেনা বলে অনেকের ই মন্তব‍্য।
জেলার আর এক নেতা বলেন ইউনিটে আহবায়ক কমিটি দেওয়ার কোন প্রয়োজন নেই। প্রতিটি ইউনিয়ন থেকে বিগত চার টি কমিটির সভাপতি,সাধারন সস্পাদক ও সাংগঠনিক সম্পাদক সহ তিন জন করে মোট ১২জন কে ডেলিগেট করে ঐ উপজেলা বা থানা সম্মেলন করলে ভাল হয় অথবা ডেলিগেট দের ব‍্যালট পাঠিয়ে গোপনে ভোট দেওয়ার ব‍্যাবস্তা করলে সঠিক নেতৃত্ব বাছাই করা যাবে বলে মতামত দেন। তিনি আরো বলেন বিএনপির গঠনতন্রে আহবায়ক কমিটি বলে কোন কমিটি নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম