1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার কার্যালয় ও সম্পাদকের বাসায় সশস্ত্র সন্ত্রাসী হামলা! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সৈয়দপুরে ১ সন্তানের জনকের লাশ উদ্ধার স্বদেশের আবৃত্তি সংগঠনের মৃত্যুঞ্জয়ী মুজিব আবৃত্তি অনুষ্ঠান চন্দনাইশে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে নজরুল ইসলাম চৌধুরী এমপি চন্দনাইশে ৬ হাজার ৮’শ পিচ ইয়াবাসহ আটক-১ কুষ্টিয়া জেলা যুবমৈত্রীর কমিটি: সভাপতি মনিরুজ্জামান মজনু, সাধারণ সম্পাদক সোহেল রানা মীরসরাইয়ের ওচমানপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শোকসভা বরেণ্য সাংবাদিক সরকার আদম আলী এর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। সৈয়দপুরে স্বেচ্ছাসেবক দলের বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা সাংবাদিক আক্তার হোসেনের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত! হাটহাজারী উপজেলা ও পৌরসভা যুবদলের কমিটি ঘোষণায় আনন্দ মিছিল

সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার কার্যালয় ও সম্পাদকের বাসায় সশস্ত্র সন্ত্রাসী হামলা!

নিজস্ব প্রতিবেদকঃ-
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ২৮ বার

বাংলাদেশ আওয়ামীলীগ শেরপুর উপজেলা শাখায় সহ-সভাপতি দক্ষিণ বগুড়ার বিশিষ্ট সাংবাদিক বগুড়া প্রেসক্লাবের সদস্য সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুন্সী সাইফুল বারী ডাবলুর পত্রিকার কার্যালয় ও বাসায় হামলা চালিয়েছে রাজ্জাক বাহিনীর সশস্ত্র সদস্যরা। গত রবিবার (১০জুলাই) পবিত্র ঈদ-উল-আযহা’র দিন সন্ধ্যায় শেরপুর শহরের শান্তিনগরস্থ বাসা ও সংলগ্ন পত্রিকার কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। উক্ত ঘটনায় পরদিন সোমবার (১১জুলাই) আজকের শেরপুর পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক প্রভাষক নাহিদ আল মালেক বাদি হয়ে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ব্যক্তিদের অভিযুক্ত করা হয়েছে।
এরমধ্যে মাসুদুর রহমান লিটন নামে এজাহার নামীয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতকে মঙ্গলবার (১২জুলাই) বগুড়ায় আদালতে পাঠানো হয়েছে।

এদিকে এই হামলার ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতারা।
সেইসঙ্গে ঘটনায় জড়িত অন্যদের অবিলম্বে গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।
অভিযোগে জানা যায়, শেরপুরের স্থানীয় চামড়া ব্যবসায়ী (ফড়িয়া) আব্দুর রাজ্জাক (১০ জুলাই) রবিবার শেরপুর পৌরশহরে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন শান্তিনগর এলাকায় কোরবানীর পশুর চামড়া ক্রয় করে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার কার্যালয়ের প্রধান ফটকের সামনে স্তুপ করে রাখেন।

বিষয়টি দেখে পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক নাহিদ আল মালেক স্তুপ করে রাখা চামড়া সরিয়ে নেওয়ার জন্য আব্দুর রাজ্জাককে অনুরোধ করেন। কিন্তু চামড়াগুলো সরিয়ে নেওয়ার পরিবর্তে তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন রাজ্জাক। পরে বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা হয়ে যায়। কিন্তু কিছু সময় পরই আব্দুর রাজ্জাকের ভাড়াটে একদল মুখচেনা সন্ত্রাসী রাম-দা, হাসুয়াসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সর্জিত হয়ে শান্তিনগর এলাকায় এসে অবস্থান নেয়।
এমনকি ওইসব অস্ত্র উঁচিয়ে নানা রকম অশালিন ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদর্শন করতে থাকে। এসময় তাদের শান্ত করার চেষ্টা করলে হাবিল খন্দকার ওয়াই ও লিটন ভাটকে ধাওয়া দেন সশস্ত্র সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদকের বাসায় প্রবেশ করে প্রধান ফটক লাগিয়ে দেন তারা। এরপর সশস্ত্র সন্ত্রাসীরা ওই বাসায় হামলা চালায়।

এমনকি তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে বাসার প্রধান ফটকে উপর্যপুরি আঘাত করতে থাকে। একপর্যায়ে পত্রিকার সম্পাদক মুন্সী সাইফুল বারী ডাবলু বাইরে থেকে বাসায় এলে প্রধান ফটকে হামলাকারীদের তান্ডব দেখতে পান এবং তাদের প্রতিহত করার চেষ্টা করেন। এসময় শান্তিনগর মহল্লার লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা অস্ত্র উঁচিয়ে নানা রকম হুমকি প্রদর্শন করে ঘটনাস্থল ত্যাগ করেন।
এদিকে ঘটনার খবর পেয়েই তাৎক্ষণিক শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ-ময়নুল ইসলাম পত্রিকার কার্যালয় ও সম্পাদক মুন্সী সাইফুল বারী ডাবলুর বাসায় যান। উক্ত ঘটনায় আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দেন ও সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন তিনি। এ ব্যপারে জানতে চাইলে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃশহিদুল ইসলাম প্রসঙ্গে বলেন, হামলার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।
এছাড়া তিনি নিজেও ঘটনাস্থল পরিদর্শন করেন এবং প্রত্যক্ষদর্শীদের নিকট থেকে ঘটনার বর্ণনা শোনেন। পরবর্তীদের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা নেওয়া হয়। সেইসঙ্গে অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং মামলার অন্য আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও দাবি করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম