1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা দিয়ে এগোতে হবে নারীদের: বুলবুলি - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত

আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা দিয়ে এগোতে হবে নারীদের: বুলবুলি

শ্রীপুর( গাজীপুর) থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১৪৬ বার

প্রতিটি মানুষের জন্মই হয়েছে সফলতার জন্য, পাওয়ার জন্য, বিজয়ের জন্য। আর এই প্রাপ্তি, বিজয় বা সফলতা হচ্ছে ব্যক্তির অধিকার। এই সফলতা একজন মানুষ কখন পেতে পারে তা নির্ভর করে তার চেষ্টা, পরিশ্রম ও কাজের উপর। তবে সফলতা বা জনপ্রিয়তা কখনই রাতারাতি আসে না। হাজারো চেষ্টা, সাধনার পরই আসে এই কাঙ্খিত সাফল্য আর জনপ্রিয়তা।সকল সফল ব্যক্তির সফলতার ইতিহাস পর্যালোচনা করলে দেখতে পাই তাদের জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পাড়ি দিতে হয়েছে হাজারো বাঁধার পাহাড়। প্রতিনিয়ত তারা সংগ্রাম করেছেন নিজের সাথে।

মানুষের জীবনে চলার পথে আসে নানা ধরনের বাধা। কিন্তু তাই বলে কি জীবন থেমে থাকবে। এমন অনেকেই আছেন যারা সব চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যান সামনের দিকে। অর্জন করেন সফলতা।পান আকাশচুম্বি জনপ্রিয়তা। একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর নামই হচ্ছে মমিনা বেগম বুলবুলি। নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক এ মমিনা বেগমবুলবুলি। সমাজের অবহেলিত ও নিপীড়িত মাুষের কল্যানে সেবা করার মানসিকতা নিয়ে কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে বুলবুলি তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা তৈরি করেন। গাজীপুরের শ্রীপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিরর(৪,৫ও৬ নং ওয়ার্ড) যিনি সব ধরনের বাধা-বিপত্তি অতিক্রম করে একাধিকবার বিপুল ভোটে জয়ী হয়ে সফল হয়েছেন অর্জন করেছেন জনপ্রিয়তা।প্রতিষ্ঠিত হয়েছেন সমাজে জয়িতা নামে।

পৌরসভার সংরক্ষিত ৪,৫, ও ৬ নং ওয়ার্ডের প্রতিনিধি হলেও তাঁর উজ্জ্বল উপস্থিতি পুরো ৯ টি ওয়ার্ডেই।কর্মদক্ষতা ও আন্তরিকতা দিয়ে অসহায় ও দরিদ্র পৌরবাসীর আস্থা অর্জন করেছেন তিনি।তাঁর নির্বাচনী এলাকার পরিধি বড় কিন্তু ক্ষমতা সীমিত, তারপরও তাঁর নির্বাচনী ওয়ার্ডগুলোর জনসাধারনের সুযোগ- সুবিধায় সর্বদায় বিভোর থাকেন বুলবুলি।স্বাধ্যমত চেষ্টা করেন নাগরিক সুবিধা আর সুবিধা বন্ঞিত পৌর নাগরিকের ভাগ্যোন্নয়নে।চোখ রাখেন নগরের তাঁর সংশ্লিষ্ট এলাকার রাস্তা- ঘাট সহ অবকাঠো উন্নয়নে।সদা হাস্যোজ্জ্বল এই সফল ও স্বাধীন নারী অবশ্য নারীদের দায়িত্বের জায়গাটিকে গুরুত্ব দেন বেশি। তিনি মনে করেন, একজন নারী দিনের শুরুতেই দক্ষ কর্মপরিকল্পনার মাধ্যমে সারা দিনের রুটিন সাজিয়ে দিতে পারেন। ঘরের রান্না-খাওয়া থেকে শুরু করে যতক্ষণ সেখানে থাকবেন না, তখন কীভাবে কী হবে, তার পুরোটা ঠিক করে নিতে সক্ষম। আর কর্মক্ষেত্রেও শৃঙ্খলা, সময়ানুবর্তিতা ও সঠিক কর্মপরিকল্পনা আর সাধারনের সাথে অসাধারন হয়ে থাকাই সাফল্যের চাবিকাঠি মনে করেন মমিনা বেগম বুলবুলি।

মমিনা বেগম বুলবুলি
মনে করেন, নিজের ১০বছরের জনপ্রতিনিধির কর্ম বা দাযিত্ব জীবনে নারী হিসেবে সেভাবে কোনো বাধার সম্মুখীন হননি।জনপ্রতিনিধির দায়িত্ব পালন করতে গিয়ে তিনি যে এলাকায় বা যাদেরকে নিয়ে কাজ করেছেন, সেখানে সুষ্ঠু ও সুন্দর কাজের পরিবেশ আর সবর কাছ হতে উদারভাবে সহযোগিতাও পেয়েছেন। অথচ আমাদের দেশে মেয়ে বা নারীদের কাজ শুধুই রান্নাবান্না সংশ্লিষ্ট এমনটাই ভাবা হয়।

মমিনা বেগম বুলবুলি মনে করেন, নারী-পুরুষ সবার জীবনেই প্রতিবন্ধকতা আসে। নিজেকে অত্যাচারিত বা দুর্বল অবস্থানে না ভেবে নারীকেই দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে সমাজ ও রাষ্ট্রের প্রত্যেকটি ক্ষেত্রে। তবে এ ক্ষেত্রে নারীকে নিজের বক্তব্য প্রকাশে ও চিন্ত- চেতনায় দক্ষ হতে হবে। শুধু আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে নারীদের।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম