1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশাবাড়িয়া নেই গভীর নলকূপ পানি সংকটে পরিবারগুলো - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

আশাবাড়িয়া নেই গভীর নলকূপ পানি সংকটে পরিবারগুলো

মাহমুদুল হাসান,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ১৯১ বার

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়নের বেড়িবাঁধের বাহিরে আশাবাড়িয়ার চরে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারে তিন থেকে চারফুট পানিবৃদ্ধি পাওয়ায় চরাঞ্চল প্লাবিত হয়েছে। বিশুদ্ধ পানির অভাবে দিশেহারা হয়ে পড়েছে ওই এলাকার প্রায় অর্ধ শতাদিক পরিবার।

স্থানীয়রা জানায়, বেড়ি বাঁধের বাহিরে আশাবারিয়ার ঘর গুলো অস্বাভাবিক জোয়ারের পানিতে মাটির চুলা তলিয়ে গেছে রান্না করতে পারেনা কোন পরিবার খাবার সংকটে তারা এবং ওই এলাকায় একটি মাত্র গভীর নলকূপ আছে তাও আবার প্রায় এক কিলোমিটার দুরে নেই তেমন রাস্তা ঘাট যোগাযোগ বিচ্ছিন্ন ওই চরের মানুষগুলো বন্যা হলে বা কোন লঘুচাপ অথবা পূর্ণিমার অস্বাভাবিক জোয়ারের পানি বাড়লে তারা বিশুদ্ধ পানির সংকটে পরে।

সরেজমিনে, গিয়ে দেখাযায় সোমবার দুপুর ১১টার দিকে ওই এলাকার অস্বাভাবিক জোয়ারের পানিতে প্লাবিত হওয়া পুরুষ ও মহিলা নৌকা দিয়ে পানি ও খাবার নিতে আসে ভেরিবাদের ভিতরের এলাকায়।

আশাবারিয়া এলাকার মোসাঃ পান্না বেগম বলেন, আমরা যে সিদ্ধত (কষ্ট) করি এটা করেনা কেউ
আমরা অনেক কষ্টে আছি এরকমের কষ্টে নেই কেউ আমাগোরে (আমাদের কে) দেখতে আসেনি কেউ। জোয়ারের পানিতে পুকুর তলিয়ে গেছে পানির ডেউয়ে ঘরের মাটি সরিয়ে নিয়ে গেছে চুলায় আগুন দিতে পারিনা। তাই আমি মহিলা মানুষ পানি ও খাবার নিতে আইছি (আসছি)।

মৌডুবী ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদ হাসান (রাসেল) বলেন, বিষয়টি আমি জানতে পারছি। এখন আমাদের বরাদ্ধ নাই। তবে আজকে আবার নতুন করে কাগছ পত্র রেডি করে ওই এলাকায় একটি গভীর নলকূপের জন্য অফিসে কাগজ পত্র পাঠাবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম