1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ঢাকা জেলা শিল্প অঞ্চল কমিটির - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ঢাকা জেলা শিল্প অঞ্চল কমিটির

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১৬২ বার

সভাপতি,অরবিন্দু বেপারী(বিন্দু) জ্বালানী তেলের দাম মূল্য বৃদ্ধি প্রতিবাদ ও তিব্র ক্ষোভ জানিয়েছেন।

অবিশ্বাস্য ও অকল্পনীয়ভাবে বিইআরসিকে এড়িয়ে চোরাগোপ্তা কায়দায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে।

আইএমএফকে খুশী করতে জ্বালানির মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত শ্রমিকশ্রেনী মেহনতি জনতা মেনে নেবেনা।

মেহনতি জনতার কাছে জবাবদিহীতা না থাকায় চরম স্বেচ্ছাচারীভাবে জ্বালানির মুল্যবৃদ্ধি করা হয়েছে। এতে করে কলকারখানা সহ সকল শ্রমিকশ্রেনী নিম্ন আয়ের মানুষের উপর চরম বিপর্যয় নেমে এসেছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির,ঢাকা জেলা শিল্পাঞ্চল কমিটির সভাপতি অরবিন্দু বেপারী(বিন্দু)আজ গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে আকস্মিকভাবে সকল ধরনের জ্বালানি তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধির সরকারি পদক্ষেপকে “অবিশ্বাস্য ও অকল্পনীয়” হিসাবে আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং বলেছেন এটা চরম ভোগান্তিতে থাকা শ্রমিক শ্রেনীর মেহনতি জনতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার সামিল। এই সিদ্ধান্ত দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে নাকাল দেশের মানুষের উপর নতুন করে অকল্পনীয় গজব চাপিয়ে দেবে। জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি হওয়ার কারনে গনপরিবহনে ভাড়া নৈরাজ্য সৃষ্টি হয়েছে প্রত্যেক শিল্প এলাকায় শ্রমিকদের যাতায়াতে চরমবিপর্যয় নেমে এসেছে।

আইএমএফ এর ঋণ পেতে তাদেরকে খুশী করতে যেয়ে শ্রমিক শ্রেনীর মেহনতি জনতার উপর জ্বালানি তেলের আকস্মিক মূল্যবৃদ্ধির এই হটকারী সিদ্ধান্ত দেশবাসী কোনভাবেই মেনে নেবে না।

তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, বিইআরসি গণশুনানির প্রচলিত পদ্ধতিকে পাশ কাটিয়ে চোরাগোপ্তা কায়দায় ডিজেল,কেরোসিন পেট্রোল ও অকটেনের মূল্যবৃদ্ধির ঘোষণা দেওয়া হয়েছে। সরকারি এই সিদ্ধান্তের মারাত্মক অভিঘাত পড়বে প্রতিটি ঘরে ঘরে এবং জাতীয় অর্থনীতিতে। এর ফলে শিল্প,কৃষি পরিবহনসহ অর্থনীতির প্রতিটি খাত বিপর্যয়ের সম্মুখীন হবে। নতুন করে কয়েক কোটি মানুষ দারিদ্র্য সীমার নীচে নেমে যাবে।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে ব্যারেল প্রতি তেলের দাম ৯৪ ডলারে নেমে আসা ও খাদ্যশষ্যের দাম যখন কমতে শুরু করেছে তখন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত কোনভাবেই গ্রহনযোগ্য নয়।তিনি বলেন, গত কয়েক বছরে বিপিসি ৫০ হাজার কোটি টাকা মুনাফা করেছে। এর একটি বড় অংশ সরকারি কোষাগারে জমা হয়েছে। এই টাকা থেকে এখন প্রয়োজনে জ্বালানি খাতে ভর্তুকি দেওয়ার সুযোগ রয়েছে। তিনি বলেন, আইএমএফ এর লোন পেতে জ্বালানি খাতে ভর্তুকি তুলে দিয়ে সরকার এখন শ্রমিক শ্রেনীর মেহনতি জনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণের কাছে জবাবদিহীতা না থাকায় সরকার চরম স্বেচ্ছাচারী পন্থায় এই সিদ্ধান্ত নিয়েছে।

তিনি অনতিবিলম্বে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির এই হটকারী ও গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করার দাবি জানিয়েছেন।

একই সাথে তিনি সরকারের এই অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হতে শ্রমিক শ্রেনীর মেহনতি জনতার প্রতি আহবান জানিয়েছেন। তিনি তিব্র ক্ষোভ জানিয়ে হুসিয়ারী করে সরকারকে উল্লেখ করে বলে যদি সোজা পথে না হাটেন তাহলে দেশের শ্রমিক জনতা সোজা পথে হাটাতে শেখাবে,এমনকি সরকারকে বাধ্য করবে ক্ষমতাচ্যুত করতে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম