1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শেরপুরে নদীর ভাঙন এলাকা পরিদর্শন করেছেন ডিসি সাহেলা আক্তার - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

শেরপুরে নদীর ভাঙন এলাকা পরিদর্শন করেছেন ডিসি সাহেলা আক্তার

হারুনুর রশিদ শেরপুর প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ১১৩ বার

শেরপুরের নকলা উপজেলার মধ্যদিয়ে বয়ে যাওয়া ব্রহ্মপুত্র নদের তীর ভাঙ্গন কবলিত নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন শেরপুর জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তার।
শুক্রবার বিকেলে ডিসি সাহেলা আক্তার এসব স্থাপনা ও এলাকা পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ, চরঅষ্টধর ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজিলাতুননেছা, পানি উন্নয়ন বোর্ডের জামালপুর অঞ্চলের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহজাহান, নকলা থানার তদন্ত কর্মকর্তা ইসকান্দার হাবিব এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তার জানান, ভাঙ্গনরোধে এরই মধ্যে সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। খুবদ্রæত সময়ের মধ্যে কাজ শুরু হবে বলে তিনি জানান।

সরেজমিনে পরিদর্শন কালে এলাকাবাসী সূত্রে জানা গেছে, শেরপুরের নকলা উপজেলার মধ্যদিয়ে বয়ে যাওয়া ব্রহ্মপুত্র নদের তীরবর্তী এলাকা অব্যাহত ভাঙ্গনে দিন দিন ছোট হয়ে আসছে নকলা উপজেলার সমতলের চিত্র।
গত কয়েক বছরে নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গন ও এর একটি পাকা ভবনসহ মসজিদ, মকতব, কবরস্থান, রাস্তা, কৃষি জমি, গাছ-পালা ও অনেক ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। গৃহহীন হয়েছে অনেক পরিবার। বাড়ি ছাড়া হয়ে রাজধানী ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরে ভাসমান হিসেবে বসবাস করছেন এ এলাকার অগণিত মানুষ।

গত দুইবছরের ব্যবধানে নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবন ও শিক্ষার্থীদের খেলার মাঠ নদীগর্ভে চলে গেছে। এরই মধ্যে বিদ্যালয়টি তিনবার স্থানান্তর করতে হয়েছে। এবছর আবার ব্রহ্মপুত্র নদের তীর ভাঙ্গন শুরু হওয়ায় হুমকিতে পড়েছে বিদ্যালয়টির অবশিষ্ট একটি পাকা ভবন ও একটি টিন সেট ঘর। হুমকিতে আছে অগণিত বসত বাড়ি, কৃষি জমি ও কবরস্থান।
ব্রহ্মপুত্র নদের তীরবর্তী ভাঙনে ভুক্তভোগী দেলু মিয়া কান্না জড়িত কন্ঠে জানান, তার বাবার শেষ স্মৃতি কবরটাও নদী গর্ভে চলে যাওয়ার পথে। যেকোন সময় বাবার কবরটি নদের গর্ভে চলে যাবে বলে তিনি আশংঙ্কা করছেন। এই মুহুর্তে ভাঙ্গন রোধ করতে না পারলে আগামীবছর হয়তো আর তার বাবার কবরটাও দেখতে পারবো না বলে তিনি মনে করছেন।

উল্লেখ্য, ব্রহ্মপুত্র নদের তীরবর্তী এলাকাবাসী নদীর ভাঙ্গন থেকে বাঁচতে মানববন্ধন করেছেন। তাদের বিশ্বাস সরকার খুব দ্রæত সময়ের মধ্যে ভাঙ্গন রোধে কাজ শুরু করবে।

এ দিন বিকেলে জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তার ব্রহ্মপুত্র নদের তীর ভাঙ্গন কবলিত নারায়নখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন এলাকা পরিদর্শন ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় দেওয়া প্রধান মন্ত্রীর উপহারের ঘর পরিদর্শন করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম