1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীপুরে বিদুৎ ও জ্বালানি সাশ্রয়ে আরো সচেতন হওয়ার তাগিদ। বিশ্বজুড়ে জ্বালানি সংকট চলছে। - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

শ্রীপুরে বিদুৎ ও জ্বালানি সাশ্রয়ে আরো সচেতন হওয়ার তাগিদ। বিশ্বজুড়ে জ্বালানি সংকট চলছে।

শ্রীপুর( গাজীপুর) থেকে ফজলে মমিনঃ
  • আপডেট টাইম : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১১৪ বার

বুধবার(১০ আগষ্ট) সকাল ১১ টায় বিদুৎ ও জ্বালানি সাশ্রয়সহ বিভিন্ন ক্ষেত্রে সাশ্রয়ী ব্যবহারে সরকারের কঠিন সিদ্ধান্ত গ্রহন করায় শ্রীপুর পল্লী বিদুৎ অফিসের উদ্যোগে “ক্ষণিকালয়” হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে সচেতনতামুলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ এডঃ সামছুল আলম প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,বৈদেশিক বাণিজ্যে লেনদেন ভারসাম্যে বড় ধরনের ঘাটতি দেখা দেয়ায় এমন বাস্তবতায় বিদেশি মুদ্রা বাঁচানোর চিন্তা করছে সরকার।নেওয়া হচ্ছে নানা পদক্ষেপ।
তিনি বলেন,ইউক্রেনের যুদ্ধ আন্তর্জাতিক বাজারে দাম বাড়িয়েছে জ্বালানি তেলের। বহু দেশ হিমশিম খাচ্ছে জ্বালানি সংকটে।আর এখন জ্বালানির আমদানি খরচে রাশ টানতে ডিজেলের দিকে নজর দিয়েছে সরকার। ফলে জ্বালানি সাশ্রয়সহ বিভিন্ন ক্ষেত্রে সাশ্রয়ী ব্যবহারে সরকার কঠিন সিদ্ধান্ত গ্রহন করেছে।

সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা বলেন,বিশ্বজুড়ে জ্বালানি সঙ্কট চলছে। সবাইকে ধৈর্য্য ধরে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। এ সংকট কেটে গেলে ভবিষ্যতে আবার সুদিন আসবে।
তিনি বলেন, আমরা আজকে যা আলোচনা করেছি, তার উল্লেখযোগ্য দিক হল, আমরা আমাদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন হব অন্যকে বিদুৎ সাশ্রয়ে উদ্ভোদ্ধ করব, সবাই বিদুৎ ব্যবহার কমিয়ে আনলে,আমাদের খরচওকম হবে।দেশের সংকটে সবাই সগযোগিতা করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,ইউপি চেয়ারম্যান আঃ বাতেন সরকার,মোঃ তোফাজ্জল হেসেন,ডিজিএম পল্লী বিদুৎ( মাওন) আহমেদ শাহ আল জাবের, ডিজিএম পল্লী বিদুৎ ( শ্রীপুর) মোঃ রফিকুল আজাদ,বক্তব্য রাখেন বিভিন্ন বাজার পরিচালনা কমিটির প্রতিনিধি,সমাজ সচেতন ব্যক্তি,মসজিদের ইমাম প্রমুখ।সভায উপস্হিত ছিলেন,জনপ্রতিনিধি,শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান,সাংবাদিক ও সমাজের সচেতন নাগরিকবৃন্দ।
সভাশেষে সামাজিক সম্প্রতি আরো সুদৃঢ় করতে এবং যে কোন দুর্যোগ বা সংকটে জনগনের পাশে থেকে সচেতনতাবৃদ্ধি আর দুর্যোগ বা সংকট মোকাবেলায় অগ্রনীভুমিকা রাখতে উপজেলার ৮ টি ইউনিযনে প্রত্যেক ইউপি চেয়ারম্যানকে সভাপতি করে সংশ্লিষ্ট ইউপি সদস্য- সংরক্ষিত মহিলা সদস্য, স্কুলের প্রধান শিক্ষক,মসজিদের ইমাম,রাজৈতিক প্রতিনিধি,সমাজের সচেতন ব্যক্তি ও বিশ্ববিদ্যালয়ের১/২ জন ছাত্র প্রতিনিধির সমন্বয়ে সামাজিক ও সম্প্রতি কমিটি গঠন করতে নির্দেশনা দেয়া হয়েছে।পাশাপাশি প্রত্যেক এলাকায় মসজিদে আগত মুসল্লিদের এ ব্যপারে সচেতন করতে ইমাদের প্রতি আহবান জানানো হয় সভা থেকে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম