1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিএনপি'র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সৈয়দপুরে র্্যালী ও সমাবেশ অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সৈয়দপুরে র্্যালী ও সমাবেশ অনুষ্ঠিত

মোঃজাকির হোসেন নীলফামারী প্রতিনিধি:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৯ বার

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সৈয়দপুরে বিশাল র্্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় র্্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহীদ ডা. জিকরুল হক সড়কে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত এসব কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন, দলের সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক মহিলা এমপি বিলকিস বেগম। সভাপতিত্ব করেন জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল গফুর সরকার।

সমাবেশে বক্তব্য বলেন, জেলা বিএনপি’র সদস্য সচিব ও পৌর কাউন্সিলর শাহিন আকতার শাহিন, যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, প্রভাষক শওকত হায়াত শাহ, সাবেক প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া, শফিকুল ইসলাম জনি, উপজেলা বিএনপি’র আহ্বায়ক ও কামারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম লোকমান, সদস্য সচিব মানোয়ার হোসেন সরকার, পৌর আহ্বায়ক শেখ বাবলু, সদস্য সচিব পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, মহিলা দলের আহ্বায়ক সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রওনক আফজাল রিনু, সদস্য সচিব রুপা বেগম, জেলা কৃষকদলের আহ্বায়ক মাজহারুল ইসলাম বসুনিয়া মিজু, সদস্যা সচিব সাদেদুজ্জামান সরকার দিনার, ছাত্রদলের জেলা আহ্বায়ক রেজওয়ান আক্তার পাপ্পু, সদস্য সচিব শফিকুল ইসলাম প্রমুখ।

বিশেষ অতিথি বিলকিস ইসলাম বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধের ভিত্তিতে সমগ্র দেশের সকল ক্ষুদ্র ও বৃহৎ জাতিস্বত্বার সমন্বয়ে একটি ঐক্যবদ্ধ দেশ ও জাতি গঠনের মানসে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল। বাকশালের মাধ্যমে হত্যাকরা গণতন্ত্রের পূনর্জন্ম ঘটিয়ে বহুদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিলেন।

তিনি বলেন, আমরা যারা বিএনপি করি তারা স্বাধীনতার ঘোষক জিয়ার সেই আদর্শের সৈনিক। তাঁর মত সহমর্মিতার ও সহনশীলতার রাজনীতি করি। গণতন্ত্র মানবতাই আমাদের নীতি। দেশ ও জনগণের সমৃদ্ধি ও উন্নয়নই আমাদের লক্ষ্য। দেশপ্রেমের বুলি আউরিয়ে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে পূঁজি করে অনেকেই ক্ষমতায় গিয়ে স্বৈরচারী ও বাকশালী কায়দায় মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়ে অনিয়ম দূর্নীতি করে নিজেদের আখের গোছায়।

আব্দুল খালেক বলেন, বিরোধী দল মত দমনে গুম খুন হত্যা হামলা মামলা চালিয়ে দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে উন্নয়নের সাফাই গেয়ে যাচ্ছে। অথচ তারা বিদেশী প্রভুদের সহায়তায় দেশের আমলা, স্বশস্ত্র বাহিনী, প্রশাসন ও দলকানা বিচার বিভাগকে দিয়ে কখনো দিনের ভোট রাতে আবার কখনো বিনাভোটেই ক্ষমতা জবরদখল করে অবৈধ সরকার কায়েমের মাধ্যমে জনগণকে নানাভাবে নিষ্পেষণ করে চলেছে।

তিনি আরও বলেন, বিএনপি’র প্রতিষ্ঠা হয়েছিল মূলতঃ এমনই এক নৈরাশ্যময় সময়ে। তাই আজ আবার এমন পরিস্থিতিতে দলের প্রতিষ্ঠা বার্ষিকীর এই শুভক্ষণে জাতীয়তাবাদী ইসলামী শক্তির সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই জুলুমবাজ গণবিরোধী আওয়ামী সরকারকে উৎখাত করে গণতন্ত্র পূনরুদ্ধারের মাধ্যমে জনগণের দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠায় শপথ নিতে হবে। এজন্য তিনি দলের সকল নেতাকর্মী ও দেশবাসীর প্রতি দেশ ও জাতিকে রক্ষার আহ্বান জানান। (ছবি আছে)

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম