1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাঙামাটি সড়কের আইল্যান্ডে অসময়ে বাঙ্গী লতায় ফুল-ফলের সৌন্দর্য্য নজর খেরেছে পথচারীদের - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল ! সুবর্ণজয়ন্তী রোভার মুটে কুবি রোভার স্কাউটদের অংশগ্রহণ ঠাকুরগাঁওয়ে ২৫০কোটি টাকা ঋণের বোঝা ও শতকোটি লোকসান নিয়ে দীর্ঘদিন চালু ছিল চিনিকল

রাঙামাটি সড়কের আইল্যান্ডে অসময়ে বাঙ্গী লতায় ফুল-ফলের সৌন্দর্য্য নজর খেরেছে পথচারীদের

শাহাদাত হোসেন,রাউজানঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৮ বার

চট্টগ্রাম রাঙ্গামাটি চার লেইন মহাসড়কের আইল্যান্ডে রোপন করা খেঁজুর গাছের ফাঁকে অসময়ে ধরেছে বাঙ্গী ফল। রাউজান জলিল নগর বাস ষ্টেশান ও মুন্সিরঘাটা বটতলের মাঝা মাঝি মাইক্রো ষ্টেশান এলাকার আইল্যান্ডের একটি বাঙ্গী গাছে ধরেছে অনেক গুলো ফল। বাঙ্গী গাছের লতায় ফুলে ফলে দেখাচ্ছে অপররূপ সৌন্দর্য্য। কোন প্রকার পরির্চযা ছাড়াই বলিষ্ট বাঙ্গী গাছের লতা আইল্যান্ডের ভিতরে ও দুই পাশে থাকা নেটের সাথে পেঁচিয়ে প্রায় ৪/৫ফুট দীর্ঘ লম্বা হয়েছে।লতায় বাঙ্গীর কচি ফল ও হলদে ফুল দৃষ্টি গোচর হচ্ছে পথচারী লোকজনের। জানা যায়, সাধারনত গ্রীম্মকালে বাঙ্গী চাষাবাদ ও পাকা ফল বাজারে পাওয়া যায়।

কিন্তু শরৎকালে বাঙ্গীর ফলন রীতিমত সবাইকে তাক লাগিছে এমন দৃশ্য। এছাড়া জনগুরুত্বপূর্ণ মহাসড়কের আইল্যন্ডে বাঙ্গী গাছে ফুল ও ফল দেখে রাঙ্গামাটি সড়কে চলাচলকারী লোকজনের নজর খেরেছে। স্থানীরা জানান, নতুন সড়কের আইল্যন্ডে মাটি ভরাট কালে বাঙ্গী বীজ মাটির সাথে মিশ্রন হয়ে গাছটি উঠেছে। আয়ল্যান্ডে উর্বর মাটি ফেলায় বাঙ্গী লতাটি বলিষ্ট হয়েছে। পথচারীরা গাছ ও ফলের ক্ষতি না করলে শতাধিক বাঙ্গীর ধরার আশাবাদ ব্যক্ত করেছেন স্থানীয় ব্যবসায়ী আবুল কালাম।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম