1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রুবেল হত্যার বিচার দাবিতে শনিবার কুষ্টিয়ায় সাংবাদিক মহাসমাবেশ - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত

রুবেল হত্যার বিচার দাবিতে শনিবার কুষ্টিয়ায় সাংবাদিক মহাসমাবেশ

ফয়সাল চৌধুরী
  • আপডেট টাইম : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৫ বার

কুষ্টিয়ায় আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক
সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়ার পাবলিক লাইব্রেরী মাঠে আগামীকাল দশ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাংবাদিক মহাসমাবেশ। এই সাংবাদিক মহাসমাবেশে স্থানীয় সাংবাদিক নেতারা সহ থাকছে দেশবরেণ্য বিভিন্ন সাংবাদিক নেতারাও। ইতিমধ্যে প্রচার প্রচারণা সহ সকল প্রকার সাংগঠনিক ও দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে এই মহাসমাবেশের। চলছে মাঠ প্রস্তুতির কাজ।

উল্লেখ্য, গত ৩ জুলাই রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে নিজ পত্রিকা অফিসে ছিলেন হাসিবুর রহমান রুবেল। তখন মোবাইল ফোনে একটি কল পেয়ে অফিস থেকে বের হয়ে যান। এরপর থেকে নিখোঁজ ছিলেন তিনি। তাঁর মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি করেন তাঁর ছোট ভাই মাহাবুব। সাংবাদিক হাসিবুর রহমান কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লকের হাবিবুর রহমানের ছেলে। রুবেল জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এবং আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিএডিসিতে ঠিকাদারি ব্যবসাও করতেন। নিখোঁজের চার দিন পর বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুমারখালী পৌরসভার তেবাড়িয়া এলাকায় নির্মাণাধীন গোলাম কিবরিয়া সেতুর নিচে গড়াই নদী থেকে হাসিবুরের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন শুক্রবার রাতে হাসিবুর রহমানের চাচা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলার কোনো অগ্রগতি না থাকায় বিভিন্ন সময় কুষ্টিয়া জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন মানববন্ধনসহ নিয়েছেন বিভিন্ন ধরনের কর্মসূচি দেনন। সেই সকল কর্মসূচির পরিপ্রেক্ষিতে এই মামলার তেমন কোন অগ্রগতি না থাকায় ডাক দেওয়া হয় এই সাংবাদিক মহাসমাবেশের এমনটাই দাবি স্থানীয় সাংবাদিক নেতাদের।

এই সাংবাদিক মহাসমাবেশ সম্পর্কে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ জানান, সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার আজ দুই মাস অতিবাহিত হতে যাচ্ছে অথচ এখন পর্যন্ত এই মামলার তেমন কোন অগ্রগতি না থাকায় আমরা বাধ্য হয়ে এই সাংবাদিক মহাসমাবেশের ডাক দিয়েছি।

সাংবাদিক নেতা ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব এর সাথে কথা বললে তিনিও একই কথা বলেন

সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বলেন, আমরা সাংগঠনিক ভাবে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি ইতিমধ্যে ঢাকার একাধিক নেতাদের সাথে কথা হয়েছে তারা এই মহাসমাবেশে অংশগ্রহন করবে এবং এখান থেকে নতুন কোন কর্মসূচিও হাতে নেওয়া হতে পারে বলে আমাদের জানান।

এই মহাসমাবেশ নিয়ে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সাধারণ সম্পাদক সোহেল রানার জানান, আমরা কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকরা এই মহাসমাবেশকে সফল করার জন্য ইতিমধ্যে জেলা এবং উপজেলা পর্যায়ে যেসকল সাংবাদিক সংগঠন রয়েছে তাদের সকলের সালে কথা হয়েছে তারা সবাই এই মহাসমাবেশকে সফল করার লক্ষ্যে ১০ তারিখে পাবলিক লাইব্রেরীর মাঠে যোগ দিবেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম