1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মনগড়া ভোটার তালিকা প্রণয়ন ঠাকুরগাঁওয়ে স্টেশন ক্লাবের কমিটি গঠনে নিষেধাজ্ঞা ! - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে সীমান্ত হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে লাশের মিছিল ! নবীগঞ্জে শাখা বরাক বাঁচাতে পদযাত্রা পরিবেশ রক্ষায় নাগরিক আন্দোলনে এগিয়ে আসুন গাজীপুরে ১৫ ঘন্টায় তিনজনের আত্মহত্যা গাজীপুরে সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় শ্রমিকের মৃত্যু শ্রীপুরের বরমী থেকে একটি বিদেশি পিস্তল,১ রাউন্ড গুলি ও ১০০পিস ইয়াবাসহ গ্রেফতার-১ বাঁশখালীতে বেকারির শ্রমিক হত্যাকান্ডের আসামী মাহাবুব গ্রেপ্তার কুবিতে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত। চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপিকে মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা মাগুরায় সংঘর্ষের ঘটনায় মামলা, আটক-৩ মাগুরায় শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মনগড়া ভোটার তালিকা প্রণয়ন ঠাকুরগাঁওয়ে স্টেশন ক্লাবের কমিটি গঠনে নিষেধাজ্ঞা !

মোঃ মজিবর রহমান শেখ,,
  • আপডেট টাইম : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ৭৩ বার

ঠাকুরগাঁও স্টেশন ক্লাবের অনেক লন টেনিস খেলোয়াড়, শহরের গণ্যমান্য ব্যক্তি ও প্রথম শ্রেণির কর্মকর্তাদের বাদ দিয়ে মনগড়া ভোটার তালিকা প্রণয়ন এবং নির্বাচনের তফসিল ঘোষণা করায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৫ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

মামলার প্রেক্ষিতে কথিত নির্বাচন অনুষ্ঠানে অস্থায়ী ও অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মূল মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত প্রণয়নকৃত ভোটার তালিকা দিয়ে কোন প্রকার নির্বাচন করতে বিবাদীপক্ষকে নিষেধ করা হয়েছে। সেই সাথে তিনদিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক গত বুধবার (২১ সেপ্টেম্বর) উক্ত আদেশ দেয়।

মামলা সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পরিচালনাধীন স্টেশন ক্লাব একটি এরিষ্টোক্রেট ক্লাব। ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত এই ক্লাবটি খেলাধুলা, সমন্বয় ও বিনোদনে ভূমিকা রাখে। ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী প্রথম শ্রেণির কর্মকর্তা, শহরের গণ্যমান্য ব্যক্তি ও লন টেনিস খেলোয়ারগণ এ ক্লাবের সদস্য। এছাড়াও জাতীয় সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ অনারারি সদস্য হিসেবে বিবেচিত হবেন। কিন্তু অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভুইয়া প্রশাসনিক ক্ষমতা বলে গঠনতন্ত্র লংঘন করে ষ্টেশন ক্লাবটিকে তার ব্যক্তিগত ব্যবসা কেন্দ্রে পরিণত করেন। তিনি টেনিস বল, ক্যাডস, গ্রিপ, ব্যান্ড ইত্যাদি বাজারের চাইতে অতিরিক্ত দামে বিক্রি করে লাভবান হয়ে আসছেন। এছাড়াও ঐ ক্লাবে টাকার বিনিময়ে টেনিস জুয়া খেলার প্রচলন শুরু করেন। জুয়ার ম্যাচে অংশ নিতে অনেক খোলোয়াড়কে বাধ্য করেন তিনি।

এছাড়া ক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হতে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম বাদ দিয়ে গত ০৫ সেপ্টেম্বর একটি মনগড়া ভোটার তালিকা প্রকাশ করেন। যাতে সর্বশেষ নির্বাচিত কমিটির ট্রেজারার অবসরপ্রাপ্ত ক্রীড়া কর্মকর্তা আবু মহিউদ্দীন, টেনিস সেক্রেটারী সাবেক সিভির সার্জন ডা. আব্দুল মোমেন, স্কাউটসের জেলা সম্পাদক হাসানুজ্জামান বিপ্লব, ডা. এনামুল হক, ডা. শাহজাহান নেওয়াজ, কৃষি কর্মকর্তা আনিসুর রহমানের নাম নেই। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মামুন ভূইয়া ইতোমধ্যে অত্র জেলা হতে অন্য জেলায় বদলী হয়ে গেছেন। গঠনতন্ত্র অনুযায়ী বদলী জনিত কারণে তার পদ শূণ্য হওয়ার কথা। কিন্তু জেলা প্রশাসকের সমর্থনে তিনি অবৈধভাবে প্রভাব খাটিয়ে চলেছেন। এদিকে, মনগড়া ভোটার তালিকা দিয়ে পকেট কমিটি গঠনের জন্য ১৩ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হয়। এ ব্যাপারে জেলা প্রশাসক মাহবুবুর রহমানকে মৌখিকভাবে অবগত করেও ভোটার তালিকায় নাম সংযোজন না হওয়ায় ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু তোরাব মানিক বাদী হয়ে গত ২১ সেপ্টেম্বর ঘোষণামূলক ডিক্রি চেয়ে সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম