1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লন্ডনে নিরাপদ বাংলাদেশ চাই ইউকের বিক্ষোভ ও মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

লন্ডনে নিরাপদ বাংলাদেশ চাই ইউকের বিক্ষোভ ও মানববন্ধন

মোঃ আমিনুল ইসলাম মুকুল লন্ডন থেকে।।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ৩৬৩ বার

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন নিরাপদ বাংলাদেশ চাই (এনবিসি) ইউকের উদ্যোগে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) পূর্ব লন্ডনের আলতাব আলী পার্ক থেকে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সূচীত বিক্ষোভ মিছিলটি লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে গিয়ে মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধির কাছে বেগম খালেদা জিয়া ও শীর্ষ জামায়াত নেতৃবৃন্দের মুক্তি এবং নিরপেক্ষ সরকারের মাধ্যমে জাতীয় নির্বাচন আয়োজন সহ বিভিন্ন গণতান্ত্রিক দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি মুসলিম খানের সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারী মোঃ আরিফ আহমদের পরিচালনায় মানববন্ধনের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করবেন রফিক আহমদ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম.এ. মালিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আশিকুর রহমান আশিক, বিশিষ্ট সাংবাদিক ওলীউল্লাহ নোমান।

বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মোঃ আসয়াদুল হক, আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ খান, ওয়াহিদুর রহমান, হাবিবুর রহমান আব্দুস সামাদ খান, রিপন আহমদ।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এম এ মালিক বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে গনতন্ত্রের মুক্তি দিন। সাবেক ৩ বারের প্রধামমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও গনতান্ত্রিক অধিকার দাবি করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক ওলী উল্লাহ নোমান বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার সংবাদ ও সাংবাদিকদের অধিকার হরণ করে ফ্যাসিবাদ কায়েম করতে চায়। এই সরকারের হাত থেকে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় দেশপ্রেমিক জনতাকে এগিয়ে আসতে হবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নিরাপদ বাংলাদেশ চাই ইউকের নির্বাহী সদস্য মোঃ ইকবাল হোসেন, এডভোকেট রোকসানা আক্তার, মির্জা সইফুল, এবাদুর রহমান, মো: সাইদুজ্জামান তারেক, আহমদ আলী, মো: আলম আহমদ, ফজল আহমদ, মো: ফরহাদ আলী, ইউসুফ আল আজাদ, মো: জাকির আহমদ, রায়হান আহমদ, মো: আলিম উদ্দীন, মোঃ এহসানুল হক, মোঃ রফিকুল ইসলাম পাটওয়ারী, শেখ আবুল ফাত্তাহ, কয়ছর আহমদ চৌধুরী, মোহাম্মদ আলিম উদ্দীন, মহি উদ্দীন, মানবাধিকার কর্মী মোঃ রাসেল মাহমুদ, জালাল আহমদ জিলানী। উপস্থিত ছিলেন অনলাইন একটিভিস্ট ফোরাম ইউকের সেক্রেটারী দিলোয়ার হোসেন, এনবিসি ইউকের সহসভাপতি মোঃ আমিনুল ইসলাম মুকুল, এনবিসি ইউকের নির্বাহী সদস্য নন্দন কুমার দে, মো: সৈয়দুল ইসলাম, শেরওয়ান আলী, আলী উজ্জল, আহমদ আলী, ইসলাম উদ্দীন, শাহীন আহমদ, এম এ শামীম, হুমায়ুন আহমদ, কাজী মোজাম্মিল হোসাইন, মো: ফাহাদুজ্জামান, আজিজ আহমদ চৌধুরী, চৌধুরী তাহমিনা রহমান, মো: আমিনুর রহমান, সাবের আহমদ, সেবুল আহমদ, কাজী মো: নুরুজ্জামান, গুলজার আহমেদ, মোঃ ফান্টু, মো: নিপা বেগম, সুমেনা বেগম, রফিক আহমেদ, এছাড়াও বিভিন্ন মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, ইশতিয়াক হোসেন, মো: অলিউর রহমান, মোহাম্মদ মনসুর উদ্দীন, মো: হেলাল উদ্দীন, আরিফুল ইসলাম উজ্জল, মো: আলতাফ হোসেন, কাজী আহসান হাবিব (ফোয়াদ)মো: তোফায়েল, তোতা সরকার, মো: নাসির উদ্দীন, মোহাম্মদ ফাহিদুল আলম, গোলাম রসুল পলাশ, জামান মিয়া, মো: বদরুজ্জামান, হেলাল মিয়া, মো: তাজুল ইসলাম, মেহের উর রহমান, মোহাম্মদ গোলাম মোর্শেদ, ছালেহ আহমদ, শামীম আহমদ, মো: কামরুল হাসান রাকিব, মো: আবু জাফর আব্দুল্লাহ, এমদাদুল হক, মো: সারোয়ার্দী, আব্দুল কাদের, সায়েম আহমদ, মোজাম্মিল আহমদ, রবিউল ইসলাম, রাকিবুল ইসলাম(ফায়েজ), তুহিন আহমদ, মো: সালমান হোসেন মারজান, আব্দুল্লাহ আল জাবির, মো: মোশাররফ হোসাইন, আছাদ আহমদ, শারমিন আহমদ, মো: জাহান্গীর আহমদ, সৈয়দ আলী মাহফুজ, খন্দকার শামছুল আরিফিন, নুর হোসেন ভুইয়া, জাহিদ আহমদ, মঈনুল ইসলাম, মো: রফিকুল ইসলাম পাটওয়ারী, মোছা: হোছনা বেগম, জোছনা বেগম, নাহিদ আহমদ, মো: মাহফুজ এনাম আখন্দ, জাকারিয়া সৌরভ সুমিত, মো: আমিনুর রহমান, সাদি আহমদ, আলিম উদ্দীন, হামিম মো: নিয়াজ, মারুফ আহমদ, আবু ছাদিক হাওলাদর, আব্দুল কাদের জিলানী, তামজিদুর রহমান মুরাদ, সালমান উদ্দীন, তোফায়েল আহমদ ইমন, সোহেল আহমদ শামিম আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে মুসলিম খান বলেন, বিদেশ থেকে বাংলাদেশের গনতন্ত্র ও মানবাধিকারের বিষয়ে কথা বললে দেশে তাদের পরিবার-পরিজনকে হয়রানি ও গ্রেপ্তার কর হয়। আমাদের সংগঠনের উপদেষ্টা সুরমা পত্রিকার সম্পাদক শামসুল আলম লিটন এর ভাইকে অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি এবং নূর আলম চৌধুরী পারভেজসহ সকল রাজনৈতিক নেতাদের মুক্তি দাবি করছি। মানববন্ধন শেষে বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধির কাছে বিভিন্ন দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম