1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আনোয়ারায় সর্বনাশা জুয়া সর্বশান্ত করে দিচ্ছে যুব সমাজ, প্রশাসন নীরব - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

আনোয়ারায় সর্বনাশা জুয়া সর্বশান্ত করে দিচ্ছে যুব সমাজ, প্রশাসন নীরব

আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা ::
  • আপডেট টাইম : সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩
  • ১০০ বার

জুয়া মাদকের মতই ভয়াবহ আরেকটি পেশার নাম। সময়মতো এ জুয়া খেলার প্রবণতা নিয়ন্ত্রন করা না গেলে এটি পৌঁছে যেতে পারে আসক্তিতে। আনোয়ারার ১১টি ইউনিয়নে প্রকাশ্যে ও গোপনে প্রায় ১০০টির ও বেশী জুয়ার আসর রয়েছে। দিবা-নিশির এই আসরে গড়ে প্রতিদিন প্রায় ৪-৫ লক্ষ টাকা লেনদেন হয়। জুয়ার টাকা জোগাড় করতে সমাজে চুরি, ছিনতাইয়ের মতো নিত্য অপরাধ সংঘটিত হচ্ছে। টানেল রোডে, বটতলী কলেজের পাশে পাহাড়ের পাদদেশে, কেইপিজেড এরিয়ায়, বৈরাগ হুন্দিপ পাড়া আর কুলাল পাড়া মধ্যেখানে পাহাড়ের পাশে, প্রতিটি ইউনিয়নের বিভিন্ন জায়গায় প্রতিদিন প্রায় লক্ষ লক্ষ টাকার লেনদেন হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সচেতন ব্যাক্তি জানান, এই জুয়া নিয়ন্ত্রনে পুলিশ ফাঁড়ির কিছু অসাধু পুলিশকে মাসোহারা দেয়। ফলে প্রকাশ্যেই বেশ ক্ষমতার সাথেই নিয়ন্ত্রিত হয় এই জুয়ার আসরগুলো। বিভিন্ন ইউনিয়নে বিলের জমিতে, পাহাড়ে, কবরস্থানের পাশে চলে কিশোরদের রমরমা জুয়ার আসরগুলো। সময় ঘন্টা নেই, দিবানিশি এই আসরের টাকা জোগাড় করতে প্রতিনিয়ত প্রতিটি গ্রামেগঞ্জে চুরি সংঘটিত হচ্ছে।

কেইপিজেডের পাহাড়ে কবরস্থানের পাশে গাছের আড়ালে তাবু টেনে বিভিন্ন এলাকা হতে জুয়াড়িরা এসে দৈনিক লক্ষ টাকার জুয়া খেলার অভিযোগ তুলেছেন স্থানীয় জনসাধারণ। এই খেলা খেলতে গিয়ে টাকা যোগাড়ে জুয়াড়িরা বিভিন্ন চুরি, ডাকাতিতে লিপ্ত হচ্ছে। জুয়ার আসরে খেলার পাশাপাশি আশেপাশের বিভিন্ন স্পটে চলছে মাদকের রমরমা কারবার। অনেক পরিবারে কেইপিজেডে চাকরী করা স্ত্রীদের নির্যাতন করে বেতনের টাকা নিয়ে গিয়ে জুয়া খেলায় হারিয়ে পেলে।

এতে সংসারে অশান্তিসহ এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে জানান, দীর্ঘ অনেক দিন ধরে কবরস্থানের পাশে জুয়ার আসর বসছে। রাতে টানেল রোডের উপরে দিনের বেলায় কুলালপাড়া এবং হুন্দিপপাড়ার মাঝামাঝি নেওয়াজ তালুকদারের বাড়ীর পাশে এই রমরমা জুয়ার আসর বসে। জুয়ার আসরে খেলার পাশাপাশি আশেপাশের বিভিন্ন স্পটে চলছে নেশার রমরমা কারবার। এলাকার উঠতি বয়সী যুবক, আলোচিত জুয়াড়িরা এখানে প্রতিদিন লাখ লাখ টাকার হাত বদল করছে এবং এ চক্রের ফাঁদে পড়ে অনেকেই টাকা খুইয়ে হচ্ছেন নিঃস্ব। চলমান জুয়া ও মাদকের আসর নিয়ে পুরো আনোয়ারার অভিভাবকরা ও তাদের পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছেন। শক্তিশালী এই জুয়ার বিরুদ্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আনোয়ারাবাসী। বিভিন্ন এলাকায় জুয়ার বিরুদ্ধে কথা বলায় জুয়াড়িরা অনেকের উপর চড়াও হয়েছে এমন কথাও জানান এলাকাবাসীরা। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে জানান, বিভিন্ন স্পটগুলোতে জুয়ার আসর বসে তা আমাদের জানা ছিল না। খোঁজ নিয়ে দেখে অবশ্যই এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম