1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
একুশে বইমেলায় ইমরান মাহফুজের কাব্যগ্রন্থ ‘মুখোশপরা পাঠশালা’ - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ

একুশে বইমেলায় ইমরান মাহফুজের কাব্যগ্রন্থ ‘মুখোশপরা পাঠশালা’

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ২১১ বার

অমর একুশে বইমেলায় আসছে কবি, সাংবাদিক ও গবেষক ইমরান মাহফুজের ‘মুখোশপরা পাঠশালা’। বইটি প্রকাশ করছে ঐতিহ্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আনোয়ার সোহেল। বইটির দাম ২০০ টাকা।

কবি ও গবেষক ইমরান মাহফুজ ১৯৯০ সালের ১০ অক্টোবর কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে জন্মগ্রহণ করেন। বাবা বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ও মা বিলকিছ বেগম। একাডেমিক পড়াশোনা উদ্ভিদবিদ্যায় হলেও দীর্ঘদিন ধরেই লেখালেখি ও গবেষণায় নিজেকে ব্রত রেখেছেন।

মুখোশপরা পাঠশালা সম্পর্কে ইমরান মাহফুজ বলেন, ‘আমি যা বিশ্বাস করি, যা বুঝি এবং যা জানি; তা-ই শিল্পের পাতায় এঁকেছি। আমি মনে করি, প্রাণ থাকলেই প্রাণী হওয়া যায় কিন্তু মানুষ হওয়ার জন্য মন ও মনন—দুই-ই দরকার। সে পথের যাত্রীদের জন্য কবিতাগুলো।’

ইমরান মাহফুজের লেখালেখির শুরু ২০০৫ সাল থেকে। তার প্রকাশিত গ্রন্থ—বাজে হুমায়ূন, কালান্তরের অভিযাত্রী, কায়দা করে বেঁচে থাকো, আজ ও আগামীকাল, দীর্ঘস্থায়ী শোকসভা, দ্য ইকুয়েশন অব লাইফ, মুক্তিযুদ্ধের অজানা অধ্যায়, জীবনশিল্পী আবুল মনসুর আহমদ, লালব্রিজ গণহত্যা, আবুল মনসুর আহমদ স্মারকগ্রন্থ, কষ্টের ফেরিওয়ালা: হেলাল হাফিজ।

কাজ করেন ইংরেজি দৈনিকে। সম্পাদনা করেন কালের ধ্বনি। তার সম্পাদিত ও গবেষণা গ্রন্থ বিশ্ববিদ্যালয়ে অনার্স, মার্স্টাস ও এমফিলে সহায়ক গ্রন্থ হিসেবে ব্যবহার হচ্ছে ৭ বছর ধরে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম