1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে ক্রয়কৃত সম্পত্তি নিয়ে অপপ্রচারের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

তিতাসে ক্রয়কৃত সম্পত্তি নিয়ে অপপ্রচারের অভিযোগ

মো: জুয়েল রানা, তিতাস প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৩ বার

কুমিল্লা তিতাস উপজেলার বলরামপুর ইউনিয়নের নাগেরচর গ্রামের মৃত মঙ্গল মিয়ার ছেলে ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ তারেকুল ইসলাম ইসলাম এর ক্রয়কৃত সম্পত্তি নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে জানা যায়, তারেকুল ইসলাম নাগেরচর মৌজার ৩৩৯নং বিএস খতিয়ান ও ১৬৪ দাগে উপজেলার নাগেরচর গ্রামের মৃত দুধ মিয়ার ছেলে আব্দুল মান্নান, মেয়ে জামিলা খাতুন ও মেয়ে আসুরা খাতুনের ওয়ারিশ থেকে চারটি সাফ কবলা দলিলের মাধ্যমে ২৭ শতাংশ জমি ক্রয় করেন।

এই ক্রয়কৃত জমি খাস ও মসজিদের জায়গা দখল করে রেখেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে অপপ্রচার চালাচ্ছে স্থানীয় ইউপি মেম্বার মোঃ রিপন মিয়াসহ একটি পক্ষ। তবে উক্ত জমি খাস বা মসজিদের জায়গা দখল কোনটারই সত্যতা পাওয়া যায়নি।

এবিষয়ে ক্রয়কৃত জমির মালিক তারেকুল ইসলাম অভিযোগ করে বলেন, এই ২৭ শতাংশ জমি আমার ক্রয়কৃত সম্পত্তি। এই সম্পত্তি ক্রয় করার পর আমার নামে খারিজ করে আরেকজনের কাছে বিক্রি করে দিয়েছি। যদি এই সম্পত্তি খাস হতো তাহলে আমার নামে খারিজ বা রেজিস্ট্রার হয় কিভাবে? এছাড়া আমার জায়গার পশ্চিম পাশে রয়েছে মসজিদের জায়গা। যেটির কিছু অংশ আমার নিজ খরচে মাটি ভরাট করে দিয়েছি। এবং আমার জায়গা আমি বেড়া দিয়েছি। এতে মানুষের সমস্যা কি?

তিনি আরো বলেন, আমার ক্রয়কৃত ২৭ শতাংশ জায়গার মধ্যে লিটন মিয়া গরুর ঘর ও রান্না ঘর উঠাইয়া রাখছে, তাদেরকে আমার জায়গা থেকে ঘর সরিয়ে নিতে বললে তারা আমার কাছ থেকে দুই দিনের সময় নিয়ে তিন দিনের সময় তাদের নিজেদের ঘরে নিজেরাই আগুন লাগিয়ে সমাজের চোখে আমাকে হেয় প্রতিপন্ন করার সাংবাদিক এনে আমার নামে মিথ্যা প্রচার করে। এবং ঘটনার দুই দিনপর থানায় গিয়ে কিছু লোকের নাম উল্লেখ করে মিথ্যা অভিযোগ করে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি ঘটনার সত্য বের করে জড়িতদের আইনের আওতায় আনার জন্য তিনি প্রশাসনের নিকট অনুরোধ জানান।

এদিকে স্থানীয় ইউপি মেম্বার মোঃ রিপন মিয়ার কাছ থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সত্য বলতে ভয় পাই না, তারেক মসজিদের জায়গা দখল করছে এটা সত্য। আর আমার নামে তারেক যে অভিযোগ করেছে তা মিথ্যা। তবে তারেক যে ২৭ শতাংশ জায়গাটি ক্রয় করেছে আমরা এতোদিন মনে করছি এটা খাস খতিয়ানের জায়গা কিন্ত এখন কাগজপত্র তুলে দেখি মালিকানা জায়গায়।

অন্যদিকে সাবেক ইউপি মেম্বার ইউসুফ জানান, আমার জানামতে তারেকুল ইসলাম যে জায়গাটি ক্রয় করেছে এটা মালিকানা জায়গা। এখানে কোন খাস জায়গা নাই। খাস জায়গা রয়েছে তারেকুল ইসলামের জায়গা থেকে প্রায় ৯৬ ফুট উত্তরে। কি কারনে মানুষ খাস জমি বলে বিভ্রান্ত ছাড়াচ্ছে আমি সঠিক জানা নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম