1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
উপ-নির্বাচনে রাণীশংকৈল ভোটকেন্দ্রে ইভিএম’র মনিটর চুরি - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

উপ-নির্বাচনে রাণীশংকৈল ভোটকেন্দ্রে ইভিএম’র মনিটর চুরি

মোঃ মজিবর রহমান শেখ,
  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৮৫ বার

ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈলের আংশিক) আসনের উপনির্বাচনের ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)’র মনিটর চুরির ঘটনা ঘটেছে। ভোটের দিন বুধবার রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রে এ চুরির ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন রাণীশংকৈল উপজেলা নির্বাচন কর্মকর্তা নুর ই আলম। তিনি জানান, ভোটের দিন ইভিএমের মনিটর চুরি বা হারিয়েছে। থানায় এবিষয়ে একটি সাধারণ ডায়েরি হয়েছে। ইভিএম মনিটর চুরির বিষয়টি নির্বাচন কমিশনে অবগত করা হয়েছে। তারা চাইলে বিষয়টি তদন্ত হবে।
ইভিএমের মনিটর চুরি ঘটনায় রাণীশংকৈল থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শওকত আলী। তিনি উপজেলার রাতোর মালিভিটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ।
শওকত আলী বলেন, ভাংবাড়ী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ইলিক্ট্রনিক ভোটিং মেশিন মোট ৯টি ইভিএম ও মনিটর ছিল। এরমধ্যে ৬টি ইভিএম দিয়ে ভোট নেওয়া হয়। বাকি তিনটি আলাদা করে রাখা হয়েছিল। ভোটের দিন দুপুরে ভোটারের উপস্থিতি থাকায় তিনি ভোটের অন্যান্য সামগ্রী গোছানোর কাজ করছিলেন। সেসময় তিনি দেখেন সংরক্ষিত রাখা ইভিএমের একটির মনিটর প্যাকেটের মধ্যে নাই। ইভিএম’র মনিটর না থাকায় তিনি অন্য ভোট কেন্দ্রের কক্ষগুলো খোঁজাখুঁজি করেন ।পরে বিষয়টি ভোটের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ’র পরামর্শে রাণীশংকৈল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার ডায়েরি নম্বর ৩২,
রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান ভোটের দিন একটি কেন্দ্রের ইভিএমের মনিটর চুরি হওয়ার বিষয়ে একটি লিখির অভিযোগ দিয়েছে ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শওকত আলী। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত…বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমানের পদত্যাগের কারণে শূন্য হওয়া এই আসনে ১ ফ্রেরুয়ারী বুধবার ভোট হয়। নির্বাচনে ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ (আম), বাংলাদেশ ন্যাশনাল পার্টির সিরাজুল ইসলাম (টেলিভিশন), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপ ফুল) ও স্বতন্ত্র হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র রায় (একতারা) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হাফিজউদ্দীন আহমেদ ৮৪ হাজার ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী গোপাল চন্দ্র রায়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম