1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালনে করতে না দেয়ার অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ৬ জন গ্রেফতার – মাদক উদ্ধার ! ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার যুদ্ধ, চেয়ার দখলে দ্বিমুখী লড়াই ! Situs Slot Gacor Pragmatic Bet 200 Resmi mudah Menang dan Terpercaya ঈদগাঁওতে ৬ দিন পর নির্বাচনী সহিংসতায় কর্মী খুনের মামলা কয়েক শত মাছের ঘের প্লাবিত হয়ে একাকার রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে ক্ষয়ক্ষতি ২০ গ্রাম প্লাবিত আইপিএল এ সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে রীতিমতো বিধ্বস্ত করে শিরোপা জিতে নিল কলকাতা নাইট রাইডার্স তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা দেওয়া হবে -প্রধানমন্ত্রী ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন।। ২৪ ঘন্টার আল্টিমেটাম ঠাকুরগাঁওয়ে শিশুর পুরুষাঙ্গে ইট বেঁধে ভিডিও, ৩ কিশোর আটক

নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালনে করতে না দেয়ার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ১০২ বার

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই দারুল ইসলাম ফাযিল মাদ্রাসার নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালন করতে না দেয়ার অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিনের বিরুদ্ধে। রবিবার এক সংবাদ সম্মেলন ও মানবন্ধনে তার বিরুদ্ধে অভিযোগ আনেন ওই এলাকার লোকজন। শিদলাই বাজারে আয়োজিত সংবাদ সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন শিদলাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন।

তিনি বলেন, শিদলাই দারুল ইসলাম ফাযিল মাদ্রাসার গত বছরের ৭ সেপ্টেম্বর অভিভাবক সদস্য মনোনয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। ১০ সেপ্টেম্বর নির্বাচনে বিজয়ী তিনজন অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি ও দাতা সদস্যদের ভোটে জসিম উদ্দিন সরকারকে সভাপতি নির্বাচিত করা হয়। নিয়ম অনুসারে ওই কমিটির অনুমোদনের জন্য মাদ্রাসা বোর্ডের কাছে পাঠাতে হয়। কিন্তু নির্বাচনের প্রায় সাত মাস অতিবাহিত হতে চললেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ তা মাদ্রাসা বোর্ডে পাঠাননি। অধ্যক্ষের যোগ্যতার সঙ্কট আছে। তার আশঙ্কা নতুন ম্যানেজিং কমিটি আসলে তিনি মাদ্রাসার অধ্যক্ষ থাকতে পারবেন না।

শিদলাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের বাচ্চু বলেন, সভাপতি যেন দায়িত্ব পালন করতে না পারে সেজন্য নীলনকশা করেন অধ্যক্ষ। তিনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত সভাপতির বিরুদ্ধে ভূমি দস্যুতা ও শিক্ষকদের মারধরের অভিযোগ করান। অভিযোগটি তদন্ত করে স্থানীয় প্রশাসন। সেটা প্রমাণিত হয়নি।

এ বিষয়ে বক্তব্য নিতে শিদলাই দারুল ইসলাম ফাযিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিনের মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। নাম পরিচয় দিয়ে ক্ষুদে বার্তা পাঠালেও তিনি সাড়া দেননি।

জসিম উদ্দিন সরকারের বিরুদ্ধে অভিযোগকারীদের একজন খোরশেদ আলম বলেন, জসিম ও আমার চাচাতো ভাই আবু তাহের সভাপতি প্রার্থী ছিলেন। আমরা জসিমের বিরুদ্ধে অভিযোগ করার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কমিটি স্থগিত রাখেন।

ব্রাহ্মণপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা বলেন, ওরা সুষ্ঠু নির্বাচনের জন্য আমার কাছে সহায়তা চান। আমি নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি। নির্বাচন শেষে পরাজিত সদস্যরা জয়ী প্রার্থীদের মনোনীত সভাপতির বিরুদ্ধে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে অভিযোগ দায়ের করেন। সে অভিযোগের নিরপেক্ষ তদন্ত করা হয়। তদন্ত প্রতিবেদন দাখিলের পরও অধ্যক্ষ সভাপতির পদ স্থগিত করে রেখেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিদলাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের বাচ্চু, ৫নং ওয়ার্ড সদস্য কামাল উদ্দিন, ৬নং ওয়ার্ড সদস্য মো. নাছির উদ্দিন, স্থানীয় ব্যবসায়ী আবদুল হান্নান, সফিকুল ইসলাম মাহবুব, সুলতান আহমেদ, অভিভাবক সদস্য জালাল উদ্দিন সরকার, কামাল উদ্দিন, শিক্ষক প্রতিনিধি মাওলানা আতাউর রহমান ও সফিকুল ইসলামসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম