1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালনে করতে না দেয়ার অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ

নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালনে করতে না দেয়ার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩
  • ৯৩ বার

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই দারুল ইসলাম ফাযিল মাদ্রাসার নির্বাচিত সভাপতিকে দায়িত্ব পালন করতে না দেয়ার অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিনের বিরুদ্ধে। রবিবার এক সংবাদ সম্মেলন ও মানবন্ধনে তার বিরুদ্ধে অভিযোগ আনেন ওই এলাকার লোকজন। শিদলাই বাজারে আয়োজিত সংবাদ সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন শিদলাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন।

তিনি বলেন, শিদলাই দারুল ইসলাম ফাযিল মাদ্রাসার গত বছরের ৭ সেপ্টেম্বর অভিভাবক সদস্য মনোনয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। ১০ সেপ্টেম্বর নির্বাচনে বিজয়ী তিনজন অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি ও দাতা সদস্যদের ভোটে জসিম উদ্দিন সরকারকে সভাপতি নির্বাচিত করা হয়। নিয়ম অনুসারে ওই কমিটির অনুমোদনের জন্য মাদ্রাসা বোর্ডের কাছে পাঠাতে হয়। কিন্তু নির্বাচনের প্রায় সাত মাস অতিবাহিত হতে চললেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ তা মাদ্রাসা বোর্ডে পাঠাননি। অধ্যক্ষের যোগ্যতার সঙ্কট আছে। তার আশঙ্কা নতুন ম্যানেজিং কমিটি আসলে তিনি মাদ্রাসার অধ্যক্ষ থাকতে পারবেন না।

শিদলাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের বাচ্চু বলেন, সভাপতি যেন দায়িত্ব পালন করতে না পারে সেজন্য নীলনকশা করেন অধ্যক্ষ। তিনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত সভাপতির বিরুদ্ধে ভূমি দস্যুতা ও শিক্ষকদের মারধরের অভিযোগ করান। অভিযোগটি তদন্ত করে স্থানীয় প্রশাসন। সেটা প্রমাণিত হয়নি।

এ বিষয়ে বক্তব্য নিতে শিদলাই দারুল ইসলাম ফাযিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিনের মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। নাম পরিচয় দিয়ে ক্ষুদে বার্তা পাঠালেও তিনি সাড়া দেননি।

জসিম উদ্দিন সরকারের বিরুদ্ধে অভিযোগকারীদের একজন খোরশেদ আলম বলেন, জসিম ও আমার চাচাতো ভাই আবু তাহের সভাপতি প্রার্থী ছিলেন। আমরা জসিমের বিরুদ্ধে অভিযোগ করার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কমিটি স্থগিত রাখেন।

ব্রাহ্মণপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা বলেন, ওরা সুষ্ঠু নির্বাচনের জন্য আমার কাছে সহায়তা চান। আমি নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি। নির্বাচন শেষে পরাজিত সদস্যরা জয়ী প্রার্থীদের মনোনীত সভাপতির বিরুদ্ধে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে অভিযোগ দায়ের করেন। সে অভিযোগের নিরপেক্ষ তদন্ত করা হয়। তদন্ত প্রতিবেদন দাখিলের পরও অধ্যক্ষ সভাপতির পদ স্থগিত করে রেখেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিদলাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের বাচ্চু, ৫নং ওয়ার্ড সদস্য কামাল উদ্দিন, ৬নং ওয়ার্ড সদস্য মো. নাছির উদ্দিন, স্থানীয় ব্যবসায়ী আবদুল হান্নান, সফিকুল ইসলাম মাহবুব, সুলতান আহমেদ, অভিভাবক সদস্য জালাল উদ্দিন সরকার, কামাল উদ্দিন, শিক্ষক প্রতিনিধি মাওলানা আতাউর রহমান ও সফিকুল ইসলামসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম