1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কমিটিকে সামনে রেখে অস্ট্রেলিয়া বিএনপিতে চলছে ব্যাপক চাঁদাবাজি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ

কমিটিকে সামনে রেখে অস্ট্রেলিয়া বিএনপিতে চলছে ব্যাপক চাঁদাবাজি

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ১৯১ বার

অস্ট্রেলিয়া বিএনপি,র অভ্যন্তরীন কোন্দল অনেক পুরানো । বিএনপি অস্ট্রেলিয়া বহুদা ভাগে বিভক্ত, এই বিভক্তি যতটা না রাজনৈতিক তার চেয়েও বেশী ব্যক্তিগত কারনে ।
এর ই মাঝে জনৈক রাশেদুল হক যার পুর্বে রাজনীতি করার অভিজ্ঞতা না থাকলেও প্রথমে তাকে আন্তর্জাতিক সম্পর্ক উপ কমিটির সদস্য, তারপর তাকে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উদযাপন কমিটি অস্ট্রেলিয়া শাখার সদস্য সচিব তারপর তাকে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক এবং পরিশেষে অস্ট্রেলিয়া কমিটি গঠনের দায়িত্ব পান ।
এই দায়িত্ব পাওয়ার পর বিভিন্ন নেতা কর্মীদের পদের লোভ ও অর্থের বিনিময়ে তার গ্রুপে ভিড়ানোর চেষ্টা করছে ।
রাশেদ ও তার বলয়ের লোকজন ক্যানব্যারার পার্লামেন্ট হাউজের সামনে প্রতিবাদ কর্মসুচি পালনের জন্য নেতা কর্মীদের কাছ থেকে জন প্রতি ৩০০ ডলার নিয়েছে। যে সমস্ত বাংলাদেশীরা
রিফিউজি ক্যাটাগরীতে আছেন তাদের একটা সার্টিফিকেটের জন্য রাশেদের ৬০০ডলার করে দিতে হয় ।উপরন্তু ক্যানাব্যারর কর্মসুচীতে যেতে তাদেরকে বাধ্য করা হয় এবং যাওয়ার জন্য জন প্রতি জনকে ৩০০ ডলার দিতে হয়েছে। এর পর আবার ইফতার পার্টির আয়োজন । রাশেদ বলয় এবার ইফতারের আয়োজন করে এবং এবারো সবার নিকট চাঁদা ধার্য করা হয় । অস্ট্রেলিয়াতে এই চাঁদা বানিজ্য এবারই প্রথম , আগে কখনোও শোনা যাই নি । ভুক্তভুগি একজন বলেন এখন আর ওদের প্রোগ্রামে আর যাবো না,গেলেই চাঁদা দিতে হয় এবং কোন কাগজ নিতে গেলেও তাদের টাকা দিতে হয়।
এখন সিডনীর বাংগালি অধ্যুসিত ল্যাকেম্বাতে এটাই এখন সবচেয়ে আলোচনার বিষয় ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম