1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন করেছে এবি পার্টি - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন করেছে এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ১৪১ বার

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত পূণর্বিবেচনা করে এবি পার্টিকে নিবন্ধন প্রদানের দাবি’

আজ ৮ আগষ্ট মঙ্গলবার বেলা ১২ টায় নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন জমা দিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। রিভিউ আবেদনে নির্বাচন কমিশন ইতোপুর্বে এবি পার্টিকে নিবন্ধন না দেয়ার সিদ্ধান্ত জানিয়ে যে চিঠি দিয়েছিল তা প্রত্যাখান করে সিদ্ধান্ত পূণর্বিবেচনা পূর্বক এবি পার্টিকে নিবন্ধন প্রদানের দাবি জানিয়েছে দলটি।
রিভিউ আবেদনে তারা জানান, নির্বাচন কমিশন এবি পার্টির দাখিলকৃত কাগজপত্র যাচাই বাছাই সাপেক্ষে সঠিক আছে মর্মে চিঠি প্রদান করেছিলো এবং কমিশনের উচ্চ ক্ষমতা সম্পন্ন সরেজমিন যাচাই বাছাই কমিটি সরেজমিনে পরিদর্শন সাপেক্ষে কেন্দ্রীয় কার্যালয়, জেলা কার্যালয় সঠিক পেয়েছেন বলে চিঠির মাধ্যমে জানিয়েছেন। সর্বশেষ যাচাই বাছাইয়ের পর এবি পার্টি সহ ৪ টি দলের সবকিছু ঠিক আছে ঘোষনা করে নির্বাচন কমিশন কয়েকটি জেলা ও উপজেলায় পুনঃতদন্তের সিদ্ধান্ত নেয়। এবি পার্টির সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নেতৃবৃন্দ সেই পূণঃ তদন্ত কমিটির কাজেও সর্বাত্মক সহয়তা করেন এবং কমিশনের চাহিদা মোতাবেক সকল ডকুমেন্টস কমিটির নিকট হস্তান্তর করেন। কিন্তু অত্যান্ত রহস্যজনক ও লজ্জাকর পন্থায় সবশেষে এসে নির্বাচন কমিশন এবি পার্টি সকল শর্ত পূরন করতে পারেনি মর্মে নিবন্ধন দানে অপারগতা প্রকাশ করে চিঠি দেন। নির্বাচন কমিশনের এই ভুল ও স্ববিরোধী চিঠি এবং কার্যক্রম তুলে ধরে এবি পার্টি দাখিলকৃত দলিল দস্তাবেজ, পার্টির রাজনৈতিক কার্যক্রম বিবেচনায় আগামীতে একটি কার্যকর জাতীয় নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নির্বাচন কমিশনের নিকট দল নিবন্ধনের জন্য এই রিভিউ আবেদন দাখিল করা হয়।

এবি পার্টি’র কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলামের নেতৃত্বে এবি পার্টির একটি প্রতিনিধিদল আজ নির্বাচন কমিশনে এসে হাতে হাতে রিভিউ পিটিশন দাখিল করেন। এসময় আরো উপস্থিত ছিলেন পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, যুবনেতা হাদিউজ্জামান, নারী নেত্রী ফেরদৌসী আক্তার অপি, সুলতানা রাজিয়া, শীলা আক্তার, মিডিয়া বিভাগের সদস্য সাইফুল মির্জা, পল্টন থানা আহবায়ক আব্দুল কাদের মুন্সি সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম