1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শুধু দেশ নয়, গণতান্ত্রিক বিশ্ব ও বিশ্ব গণমাধ্যম স্পষ্ট ভাষায়  বলেছে এই নির্বাচন একটি প্রহসনে নির্বাচন । - ডা. মঈন খান - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

শুধু দেশ নয়, গণতান্ত্রিক বিশ্ব ও বিশ্ব গণমাধ্যম স্পষ্ট ভাষায়  বলেছে এই নির্বাচন একটি প্রহসনে নির্বাচন । — ডা. মঈন খান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ৭৪ বার

আল হাসান মোবারক

নিজেস্ব প্রতিননিধি

৪ জানুয়ারী  বৃহস্পতিবার সাকাল ১১টায়  জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংযোগ ও  সমাবেশ করেন।

৭ জানুয়ারী প্রহসনের নির্বাচন বর্জন ও সর্বাত্মক অসহযোগ আন্দোলন, জনগন কে ভোট বর্জনের আহবান জানাই  জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

প্রধান অতিথি  ডা.মঈন খান, সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটি সদস্য।
সভায়  সভাপতিত্ব করেন প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু।
সঞ্চালনায় ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গনি চৌধুরী।

গণসংযোগ পূর্বে সভায়  বক্তব্যে ডা.মঈন খান বলেন  দুই দিন পরে বাংলাদেশের  একদলীয় বাকশালী  সরকার বলছে আগামী ৭ তারিখের একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে কোন প্রার্থী নাই, এখানে কোন ভোটার নেই,
আমি এই সরকারের কাছে আবেন করবো, বাংলাদেশ ১৮ কোটি মানুষ কথা শুনুন, আপনারা দেয়ালের লিখন পড়তে শিখুন
আজকে যেটাকে আপনারা নির্বাচন বলছেন বাংলাদেশের কোটি কোটি মানুষ শুধু নয় সারা বিশ্বের গণতন্ত্রে মানুষ ও সম্মানিত আন্তর্জাতিক মিডিয়া পত্রপত্রিকা এখন বাংলাদেশে।
তারা স্পষ্ট ভাষায়  বলেছে এই নির্বাচন একটি প্রহসনে নির্বাচন ।
আজ  ৭ জানুয়ারী নির্বাচনের সপ্তাহ দুয়েক আগে নির্বাচনের ফলাফল রাজধানী ঢাকা শহরে এক অফিসে নির্ধারিত হয়ে গেছে। কাজেই সরকারের কাছে একটি আবেদন করছি। আপনারা এই ধরনের একটি  নির্বাচন সামনে রেখে করে বাংলাদেশের গণতন্ত্রের  ঐতিহ্য ধ্বংস করে দিবেন না। বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য স্বাধীনতার জন্য লক্ষ লক্ষ মানুষ জীবনদিয়ে শহীদ হয়েছিলেন।  আপনারা আওয়ামী লীগ নিজেদেরকে স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসেবে দাবি করেন দেশের গণতন্ত্র ধ্বংস না করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি, অন্যথায় আওয়ামীলীগ যে ভুল পথে হেঁটে আওয়ামী লীগ ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।
আরো বলেন, ৭ই জানুয়ারি আওয়ামী লীগের চরম পরাজয় ঘটবে বলে মন্তব্য করেন তিনি। দেশ ও জনগণের  মূখে কাথা শুনুন, দেওয়ালের লেখে পড়ুন  তারপর  দেখে তাকিয়ে  তফসিল বাতিল ও মন্ত্রিসভা ভেঙে দিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগ করুন।
প্রহসনের নির্বাচনে সাধারণ মানুষের কোন আগ্রহ নেই। দেশের জনগণ এই সরকারের অধীনে নির্বাচনে কোনো আস্থা পায় না। গণতান্ত্রিক বিশ্ব এই নির্বাচনকে সমর্থন করছে না।তিনি সরকারের উদ্দেশে বলেন, জনগণের সঙ্গে প্রতারণা করে কিছুদিন হয়তো ক্ষমতায় থাকা যাবে। তবে আজ হোক কাল হোক আওয়ামী লীগ সরকারকে বিদায় নিতেই হবে। জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ ও শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমরা এই সরকারের বিদায় করেই আমরা ঘরে ফিরবো
রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী বলেন,
আমি রাজনীতি করি না  বিবেকের তাড়নায় এখনে  রাজপথে দাঁড়িয়েছি।
এই বয়সে আমার চাওয়া পাওয়ার কিছু নাই। যেখানে আমি অসুস্থতা করানে ভালো ভাবে দাঁড়াতে পারি না।
আমি দেখতে পাচ্ছি বাংলাদেশ আজ খাদের কিনারায়। মহান মুক্তিযুদ্ধের যে সনদ তাতে  সাম্য, আইনের শাসন ও গণতন্ত্র কথা, এখানে আর নেই। এই সরকার পর পর কতগুলো প্রহসনের নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের অধিকার কেড়ে নেওয়া হয়েছে।
আজ অবাগ বিশ্ব বাংলাদেশ গণতান্ত্রিক  একজন রাজনৈতিক কর্মী ডান্ডা বেরি পরা অবস্থায় মৃত্যু   বরন করে আবার ডান্ডাবেরি পারা অবস্থায় তাঁকে সজনদের কাছে লাশ হস্তান্তর করে।
আরও বক্তব্য দেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, জিয়া পরিষদের ডা. আবদুল কুদ্দুস, ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, সাবেক যুগ্ম সচিব তপন মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শামসুল আলম সেলিম, কৃষিবিদ ড. জিকেএম মোস্তাফিজুর রহমান, এমএবি এর আইবিএ জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এবং মানিকগঞ্জ জেলা বিএনপি এর তথ্য অও গবেষণা  বিষয়ক সম্পাদক মো: শহীদুর রহমান। বাংলাদেশ হোমিওপ্যাথিক জাতীয় ঐক্য জোটের সদস্য সচিব ডাঃ আল হাসান মোবারক প্রমুখ। এ সময় বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম